img

সুনামগঞ্জ জিলা সমিতি ইউকের উদ্যোগে মহান বিজয় দিবসের আলোচনা সভা

প্রকাশিত :  ০৭:০৭, ২০ ডিসেম্বর ২০১৮

সুনামগঞ্জ জিলা সমিতি ইউকের উদ্যোগে মহান বিজয় দিবসের আলোচনা সভা

জনমত রিপোর্ট ।। সুনামগঞ্জ জিলা সমিতি ইউকের উদ্যোগে মহান বিজয় দিবস পালন উপলক্ষে এক আলোচনা সভা গত ১৮ ডিসেম্বর মঙ্গলবার পূর্ব লন্ডনের মাইক্রো বিজনেস সেন্টারে অনুষ্ঠিত হয়েছে। এতে সংগঠনের নেতৃবৃন্দ যুক্তরাজ্যের বিভিন্ন শহর থেকে অংশনেন। সভায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ মহান স্বাধীনতা যুদ্ধে নিহত শহীদদের শ্রদ্ধার সাথে স্মরণ করা হয় এবং যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের সুস্থ্যতা ও জীবিত মুক্তিযোদ্ধাদের দীঘায়ূ কামনা করেন বক্তারা।
সংগঠনের সভাপতি আব্দুল আলী রউফ এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ব্যারিস্টার ফখরুল আলম চৌধুরী শামীম এর পরিচালনায় সভায় বক্তব্য রাখেন কমিউনিটি নেতা আলহাজ্ব সাজ্জাদ মিয়া, নাজমুল হোসেন চৌধুরী, মল্লিক শাকুর ওয়াদুদ, আরফিক আলী, আঙ্গুর আলী, চন্দান মিয়া, তারিফ আহমেদ, সিজিল মিয়া, আকরাম হোসাইন, সফিউল আলম বাবু, হেলাল মিয়া, আব্দুস সালাম, আবুল কালাম চৌধুরী, বিপ্লব সরদার, সৈয়দ তারেক আহমেদ, কামরুল ইসলাম, সৈয়দ আফফাক আহমেদ, রুবি হক হুমায়ুন খান, সাজিদুর রহমান, শেখ রেজুয়ানুর রহমান, সেনু আহমেদ, মুজিবুর রহমান, আখতার হোসেন চৌধুরী, কামরুজ্জামান, মজুমদার আলী, ফখর উদ্দিন, আবলুছুর রহমান, পারভেজ আহমেদ, নাসরিন খান, জোসনা বেগম প্রমুখ।

কমিউনিটি এর আরও খবর

img

এপ্রিলে খাদ্যপণ্যে মূল্যস্ফীতি বেড়ে ১০.২২ শতাংশ

প্রকাশিত :  ১২:৫১, ১৩ মে ২০২৪
সর্বশেষ আপডেট: ১২:৫৯, ১৩ মে ২০২৪

মূল্যস্ফীতির লাগাম টেনে ধরার সব চেষ্টার মধ্যেও গত এপ্রিলে খাদ্য মূল্যস্ফীতি বেড়েছে। খাদ্যপণ্যে মূল্যস্ফীতি ৩৫ বেসিস পয়েন্ট বেড়ে এপ্রিলে দাঁড়িয়েছে ১০ দশমিক ২২ শতাংশে। এর আগের মাসে অর্থাৎ, মার্চে খাদ্যপণ্যে মূল্যস্ফীতি ছিল ৯ দশমিক ৮৭ শতাংশ। তবে খাদ্যবহির্ভূত পণ্যের মূল্যস্ফীতি গত মার্চের তুলনায় এপ্রিলে সাত বেসিস পয়েন্ট কমে নয় দশমিক ৭৪ শতাংশ দাঁড়িয়েছে।

আজ সোমবার বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো (বিবিএস) মূল্যস্ফীতির হালনাগাদ তথ্য প্রকাশ করেছে। হালনাগাদের তথ্য বিশ্লেষণ করে এ চিত্র পাওয়া গেছে, গত এপ্রিলে খাদ্যবহির্ভূত পণ্যের মূল্যস্ফীতি ৩০ বেসিস পয়েন্ট কমে নয় দশমিক ৩৪ শতাংশে দাঁড়িয়েছে। মার্চে এটি ছিল নয় দশমিক ৬৪ শতাংশ।

এপ্রিল মাসে খাদ্য বহির্ভূত মূল্যস্ফীতি কিছুটা কমেছে; গত মাসে এই হার ছিল ৯ দশমিক ৩৪ শতাংশ।

মার্চ মাসে যা ছিল ৯ দশমিক ৬৪ শতাংশ। এ দিকে গত এপ্রিল মাসে সার্বিক মূল্যস্ফীতি কিছুটা কমে ৯ দশমিক ৭৪ শতাংশ হয়েছে; আগের মাসে এই হার ছিল ৯ দশমিক ৮১ শতাংশ।

উচ্চ মূল্যস্ফীতি এখন অর্থনীতির অন্যতম বড় চ্যালেঞ্জ। বিশ্লেষকেরা বলেন, মূল্যস্ফীতি এক ধরনের কর, যা ধনী-গরিব-নির্বিশেষে সবার চাপ বাড়ায়। আয় বৃদ্ধির তুলনায় মূল্যস্ফীতি বেশি বেড়ে গেলে গরিব ও মধ্যবিত্তের সংসার চালাতে ভোগান্তি বাড়ে। এমনিতেই জিনিসপত্রের দাম বেশ চড়া। তার সঙ্গে চিকিৎসা, পরিবহনসহ খাদ্যবহির্ভূত খাতেও খরচ বেড়েছে। সব মিলিয়ে মূল্যস্ফীতির চাপ সামলাতে হিমশিম খাচ্ছে মানুষ


কমিউনিটি এর আরও খবর