img

স্বর্ণের দাম ভরিতে বাড়লো ২৩৩৩ টাকা

প্রকাশিত :  ১৫:৪৩, ১২ নভেম্বর ২০২১

 স্বর্ণের দাম ভরিতে বাড়লো ২৩৩৩ টাকা

জনমত ডেস্ক: আবারো বাড়লো দেশের বাজারে স্বর্ণের দাম। নতুন দামে ২২, ২১ ও ১৮- এই তিন মানের (ক্যারেট) স্বর্ণের ভরিতে ২ হাজার ৩৩৩ টাকা বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)।
শুক্রবার বাজুস সভাপতি এনামুল হক খান ও সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, শনিবার থেকে এই দর কার্যকর হবে।
নতুন মূল্য অনুযায়ী, সবচেয়ে ভালো মানের বা ২২ ক্যারেটের প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) স্বর্ণের দাম হয়েছে ৭৪ হাজার ৩০০ টাকা। ২১ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণ ৭১ হাজার ১৫০ টাকা আর ১৮ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম হয়েছে ৬২ হাজার ৪০২ টাকা।

অর্থনীতি এর আরও খবর

img

সোনার দাম আরও বাড়ল

প্রকাশিত :  ১৫:৩৮, ১১ মে ২০২৪
সর্বশেষ আপডেট: ১৫:৫০, ১১ মে ২০২৪

দেশের বাজারে সোনার দাম আরও বেড়েছে। সবচেয়ে ভালো মানের বা ২২ ক্যারেটের (১১ দশমিক ৬৬৪ গ্রাম) প্রতি ভরিতে সর্বোচ্চ ১ হাজার ৮৩২ টাকা বাড়ানো হয়েছে।

এতে ভালো মানের এক ভরি সোনার দাম হয়েছে এক লাখ ১৭ হাজার ২৮২ টাকা।

শ‌নিবার বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের (বাজুস) মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির চেয়ারম্যান মাসুদুর রহমানের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, স্থানীয় বাজারে তেজাবী সোনার দাম বেড়েছে। সার্বিক পরিস্থিতি বিবেচনায় সোনার নতুন দাম নির্ধারণ করা হয়েছে। রোববার থে‌কে নতুন দর কার্যকর হ‌বে।

২১ ক্যারেটের এক ভরি সোনার দাম ধরা হয়েছে ১ লাখ ১১ হাজার ৯৫১ টাকা।

১৮ ক্যারেটের এক ভরি সোনার দাম পড়বে ৯৫ হাজার ৯৬০ টাকা।

আর সনাতন পদ্ধতির এক ভরি সোনার দাম নির্ধারণ করা হয়েছে ৭৯ হাজার ৩৩৯ টাকা।

এদিকে সোনার দাম বাড়ানো হলেও রুপার দাম অপরিবর্তিত রাখা হয়েছে। ক্যাটাগরি অনুযায়ী, বর্তমানে ২২ ক্যারেটে প্রতি ভরি রুপার দাম দুই হাজার ১০০ টাকা, ২১ ক্যারেটের দাম ২ হাজার ৬ টাকা, ১৮ ক্যারেটের দাম ১ হাজার ৭১৫ টাকা এবং সনাতন পদ্ধতির রুপার দাম ১ হাজার ২৮৩ টাকা অপরিবর্তিত রয়েছে।

দেশে বেশ কিছুদিন ধরে ঊর্ধ্বমুখী সোনার বাজার। তবে কয়েক দফার বাড়ার পর এপ্রিলের শেষ দিকে ও মে মাসের শুরুতে দুই সপ্তাহে টানা ৮ দফা কমানো হয় সোনার দাম। তবে এরপর ফের কয়েক দফা বাড়ানো হলো সোনার দাম।