উদ্বোধনীতে প্রতিমন্ত্রী

img

‘জিয়া-এরশাদ-খালেদা এ দেশের শিক্ষা ব্যবস্থাকে নষ্ট করে দিয়েছিলো’

প্রকাশিত :  ১৬:৩৯, ১০ মে ২০১৯

‘জিয়া-এরশাদ-খালেদা এ দেশের শিক্ষা ব্যবস্থাকে নষ্ট করে দিয়েছিলো’

জনমত ডেস্ক ।। মেধাবী ও পরিশ্রমী ডাইনামিক লিডারশিপ প্রয়োজন আছে উল্লেখ করে নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন কায়েক পরিশ্রম শরীরকে সতেজ রাখে এবং মনকে প্রফুল্ল করে তুলে । বই মানুষের প্রকৃত বন্ধু । বই মানুষের ঘুমন্ত মেধাকে জাগ্রত করে তুলে।তাই আমাদের বই পড়তে তরুণ ও যুব সমাজকে উদ্বুদ্ধ করতে হবে।

                               
শুক্রবার (১০ মে) বিকাল সাড়ে ৪টার দিকে বিরল উপজেলার মাইনুল হাসান মহাবিদ্যালয়ের গ্রন্থাগার উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
মাইনুল হাসান মহাবিদ্যালয়ের অধ্যক্ষ সুব্রত কুমার অধিকারী সভাপতিত্বে প্রতিমন্ত্রী আরোও বলেন, আমাদের সমাজে সৎ, নিষ্ঠ, ন্যায় পরায়ন আদর্শবান নেতৃত্ব তৈরী হবে। অন্যথায় একসময়ে আমরা রাজনৈতিক ভাবে মুখ থুবড়ে পড়ে যাব। রাজনীতি এক দিনের বিষয় নয়। রাজনীতি হলো সেবা প্রদানের বিষয এখান থেকে কিছু পাওয়ার বিষয নয়। ন্যায়, নীতি, বিশ্বাস ও আস্থা রাজনীতির অংশ বিশেষ। রাজনীতি ঠিক রাখার জন্য আমাদের এই ডাইনামিক শিক্ষা ও সামাজিক শিক্ষার দরকার আছে।
তিনি আরোও বলেন আওয়ামী লীগ সরকার উন্নত শিক্ষা ব্যবস্থাকে দেশের জনগণের হাতের নাগালে পৌঁছে দিয়েছে দেশের তরুণ সমাজকে সুশিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে সরকার বদ্ধ পরিকর। জাতির পিতা একটি বিজ্ঞানমনস্ক প্রজন্ম গড়ে তুলতে চেয়েছিলেন। কিন্তু পঁচাত্তরে বঙ্গবন্ধুকে হত্যার পর, জিয়া-এরশাদ-খালেদা এ দেশের শিক্ষা ব্যবস্থাকে নষ্ট করে দেয়। দীর্ঘদিন পর জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে জনবান্ধব শিক্ষা ব্যবস্থা প্রতিষ্ঠিত হয়েছে। আজকে শিক্ষার্থীরা বিনামূল্যে বই পাচ্ছে। নতুন ভবন পাচ্ছে। জেলা-উপজেলায় নতুন নতুন স্কুল-কলেজ হচ্ছে।
প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে তিনি আরো বলেন, উপজেলার প্রত্যন্ত এলাকায় এরকম একটি শিক্ষার অট্টালিকা ভবন শুধু শিক্ষার মান বৃদ্ধি করবে না, এলাকার ও মান বৃদ্ধি হবে।
এসময় উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এম,আব্দুল লতিফ, সাধারণ সম্পাদক এ,কে,এম মোস্তাফিজুর রহমান বাবু, বিরল পৌর মেয়র সবুজার সিদ্দিক সাগর উপজেলা নির্বাহী অফিসার রওশন করীর প্রমুখ উপস্থিত ছিলেন।
একই দিন সন্ধ্যায় সেতাবগঞ্জ সরকারী পাইলট মডেল উচ্চ বিদ্যালয় মাঠে বোচাগঞ্জ উপজেলা আওয়ামী লীগ আয়োজিত এক ইফতার ও দোয়া মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নৌ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি।

img

প্রাথমিকে শিক্ষক নিয়োগ: দ্বিতীয় ধাপের চূড়ান্ত ফল প্রকাশ

প্রকাশিত :  ১৫:২২, ১৫ মে ২০২৪
সর্বশেষ আপডেট: ১৯:৪১, ১৫ মে ২০২৪

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের দ্বিতীয় ধাপের প্রার্থীদের মৌখিক পরীক্ষা শেষে চূড়ান্ত ফলাফল প্রকাশ করা হয়েছে। চূড়ান্ত ফলাফলের পাঁচ হাজার ৪৫৬ জন প্রার্থীকে প্রাথমিকভাবে নির্বাচিত করা হয়েছে। 

আজ বুধবার সন্ধ্যায় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার মাহবুবুর রহমান তুহিন এ তথ্য নিশ্চিত করেছেন।  

তিনি জানান, ২য় ধাপে গৃহীত লিখিত ও মৌখিক পরীক্ষার ফলাফলের ভিত্তিতে সর্বমোট ৫ হাজার ৪৫৬ জন প্রার্থীকে সহকারী শিক্ষক পদে নিয়োগের জন্য প্রাথমিকভাবে নির্বাচিত করা হয়েছে। 

নির্বাচিত প্রার্থীদের ফল প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের ওয়েবসাইট (www.mopme.gov.bd) ও প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইট (www.dpe.gov.bd) -এ পাওয়া যাবে। নির্বাচিত প্রার্থীরা মোবাইলে এসএমএসও পাবেন।