img

ঢাকা মেডিকেলে একদিনে আরও ১২ জনের মৃত্যু

প্রকাশিত :  ০৭:২৭, ০৩ জুলাই ২০২০
সর্বশেষ আপডেট: ০৭:৪২, ০৩ জুলাই ২০২০

ঢাকা মেডিকেলে একদিনে আরও ১২ জনের মৃত্যু

জনমত ডেস্ক :ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় গত ২৪ ঘণ্টায় ১২ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৯ জনই করোনার উপসর্গে আর বাকি তিনজন ভাইরাসটিতে ভুগে মারা যান। 

বৃহস্পতিবার (২ জুলাই) ঢামেক হাসপাতাল সূত্রে এ তথ্য জানা গেছে। 

জানা গেছে, বৃহস্পতিবার রাত ১২টা পর্যন্ত হাসপাতালটির দুটি করোনা ইউনিটে ১২ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ৩ জন করোনায় আক্রান্ত ছিলেন। বাকিরা উপসর্গ নিয়ে মারা যান। 

করোনায় মারা যাওয়া ওই তিন ব্যক্তি হলেন, ঢাকার কেরানীগঞ্জের হাজী শওকত আলী (৬০), মুন্সিগঞ্জের শ্রীনগর উপজেলার নিখিল মন্ডল (২০) ও ফরিদপুর সদরপুর উপজেলার মো. সজল মিয়া (৩২)

এর আগে ঢামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাসির উদ্দিন জানান, ‘গত দুই মাসে এ হাসপাতলের করোনা ইউনিটে ৩ হাজার ৯০৪ জন ভর্তি হয়েছেন। এর মধ্যে করোনায় আক্রান্ত হয়ে ২১০ জন রোগীর মৃত্যু হয়েছে। সুস্থ হয়েছেন এক হাজার ৫৮০ জন।’

প্রসঙ্গত, গত ৮ মার্চ দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর থেকে আক্রান্তের সংখ্যা দীর্ঘ হয়েই চলেছে। যা এখন পর্যন্ত ১ লাখ ৫৩ হাজার ২৭৭ জনে দাঁড়িয়েছে। এর মধ্যে প্রাণহানি ঘটেছে ১ হাজার ৯২৬ জনের। আর সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন ৬৬ হাজার ৪৪২ জন। 

img

রাজবাড়ীতে ট্রাক-কাভার্ডভ্যানের মুখোমুখি সংঘর্ষে চালক নিহত

প্রকাশিত :  ০৯:৩৭, ৩০ এপ্রিল ২০২৪

রাজবাড়ীতে ট্রাক ও কাভার্ডভ্যানের মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে কাভার্ডভ্যানের চালক মো. আব্দুর রহিম (৩৫) নিহত হয়েছেন। 

মঙ্গলবার (৩০ এপ্রিল) ভোর সোয়া ৫টার দিকে ঢাকা-খুলনা মহাসড়কের সদর উপজেলার বসন্তপুর ইউনিয়নে এ দুর্ঘটনা ঘটে।

নিহত চালক আব্দুর রহিম ঢাকার যাত্রাবাড়ী থানার দনিয়া ইউনিয়নের দোলাইরপাড় গ্রামের আব্দুর রহমানের ছেলে।

দুর্ঘটনায় আহত সারোয়ার হোসেন বলেন, আমরা ঢাকা থেকে কোম্পানির কাভার্ডভ্যানে ফ্যান নিয়ে ভোর ৪টায় ফরিদপুরে যাই। সেখানে একটি দোকানে ফ্যান ডেলিভারি দিয়ে ঢাকায় ফিরছিলাম। পথে মজলিশপুর আখ সেন্টারের সামনে এলে বিপরীত দিক থেকে আসা একটি ট্রাক সামনে থাকা একটি পিকআপভ্যানকে ওভারটেক করতে গিয়ে আমাদের গাড়ির সামনে চলে আসে। এ সময় ট্রাকটির সঙ্গে আমাদের গাড়ির মুখোমুখি সংঘর্ষ হলে ঘটনাস্থলেই চালক আব্দুর রহিম মারা যান।

আহলাদিপুর হাইওয়ে থানার উপ-পরিদর্শক (এসআই) জুয়েল শেখ জানান, নিহত চালকের মরদেহ উদ্ধার করে থানায় আনা হয়েছে। দুর্ঘটনাকবলিত ট্রাক ও কাভার্ডভ্যানটি মহাসড়কের পাশে রয়েছে। তবে ট্রাকচালক ও হেলপার পালিয়ে গেছেন। এ ব্যাপারে পরবর্তী আইনি কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।