img

মদিনায় মডেলদের ফটোশুটে নিষেধাজ্ঞা

প্রকাশিত :  ০৭:২৩, ২০ জুলাই ২০২০

মদিনায় মডেলদের ফটোশুটে নিষেধাজ্ঞা

আন্তর্জাতিক ডেস্ক: অদূরে পবিত্র মদিনার ঐতিহ্য অনুচ্চ পার্বত্য অঞ্চল। কাছেই বিস্তীর্ণ বালু রাশিতে আঁটোসাঁটো পোশাকে ছবির জন্য পোজ দিচ্ছেন ব্রিটিশ মডেল কেট মস।

করোনাভাইরাস মহামারী শুরু হওয়ার আগে বিশ্বখ্যাত মডেলরা নিয়মিত ফটোশুট করছেন। কিন্তু ৮ জুলাই ‘ভোগ-আরাবিয়া’ নামের যুক্তরাষ্ট্রভিত্তিক একটি ম্যাগাজিনে প্রকাশিত কেট মসের এ প্রচ্ছদ ছবি নিয়ে শুরু হয় সমালোচনা।

মুসলমানদের পবিত্র নগরীতে এমন খোলামেলা রীতিমতো ক্ষোভের সৃষ্টি করে গোটা আরব ভূখণ্ডে। ফলে রোববার একটি নতুন আইন জারি করা হয়েছে।

যাতে বলা হয়েছে, সৌদিতে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত মডেলিং বন্ধ থাকবে। ফটোশুটের স্থান বলে বেশি জনপ্রিয় আল উলা শহরটি মদিনার ৩০০ কিলোমিটারের মধ্যেই । আরব নিউজ

img

হজের ফ্লাইট শুরু ৯ মে থেকে

প্রকাশিত :  ১৩:৩৬, ২৭ এপ্রিল ২০২৪
সর্বশেষ আপডেট: ১৭:১৪, ২৭ এপ্রিল ২০২৪

চলতি মৌসুমের হজ ফ্লাইট আগামী ৯ মে শুরু হচ্ছে। হজযাত্রীদের নিয়ে ওইদিন প্রথম ফ্লাইট সৌদি আরবের উদ্দেশে রওনা দেবে। এরপর শিডিউল অনুযায়ী পরবর্তী ফ্লাইটগুলো ছাড়া হবে। তবে সব ফ্লাইটের সূচি এখনো চূড়ান্ত করা হয়নি। বিষয়টি নিশ্চিত করেছেন ধর্মমন্ত্রী মো. ফরিদুল হক খান।
শনিবার (২৭ এপ্রিল) সকালে ময়মনসিংহের অ্যাডভোকেট তারেক স্মৃতি অডিটোরিয়ামে ময়মনসিংহ বিভাগের পুরোহিত ও সেবাইত সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এ তথ্য জানান মন্ত্রী।
তিনি বলেন, হজ প্যাকেজে গতবারের চেয়ে ১ লাখ ২ হাজার টাকা কম নেওয়া হয়েছে। সবকিছু ভালোভাবে চলছে। আগামী ৯ মে হজের প্রথম ফ্লাইট শুরু হবে। প্রধানমন্ত্রী ৮ তারিখে উদ্বোধন করবেন।
আমাদের সমাজ গঠনে ধর্মীয় নেতাদের ভূমিকা তুলে ধরে ধর্মমন্ত্রী বলেন, আমাদের সমাজে সব ধর্মের মানুষের কাছেই তাদের নিজ নিজ ধর্মের ধর্মীয় নেতাদের বিশেষ গুরুত্ব রয়েছে। এই শ্রেণির মানুষগুলোকে আমরা যদি আর্থিকভাবে স্বাবলম্বী করতে পারি এবং পেশাগত দায়িত্ব পালনে যদি তাদের আরেকটু শাণিত বা দক্ষ করে তুলতে পারি, তাহলে দেশ ও জাতি অনেক বেশি রিটার্ন পেতে পারে।
প্রসঙ্গত, এবার সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় হজ পালন করতে যাবেন ৮৩ হাজার ২০২ জন। এরমধ্যে সরকারি ব্যবস্থাপনায় রয়েছেন ৪ হাজার ৩০৭ জন, বেসরকারি ব্যবস্থাপনায় রয়েছেন ৭৮ হাজার ৮৯৫ জন।