img

আরিফ ইকবাল স্মরণে লন্ডনে শোকসভা

প্রকাশিত :  ০৮:১৩, ০২ নভেম্বর ২০১৮
সর্বশেষ আপডেট: ০৮:১৪, ০২ নভেম্বর ২০১৮

আরিফ ইকবাল স্মরণে লন্ডনে শোকসভা

জনমত রিপোর্ট ।।  সিলেট নর্থ ইষ্ট বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা, নগরীর সুপানীঘাটের স্থায়ী বাসিন্দা, গোলাপগঞ্জের সাবেক উপজেলা চেয়ারম্যান ইকবাল আহমেদ চৌধুরীর কনিষ্ট পুত্র সদ্য প্রয়াত আরিফ ইকবাল স্মরণে এক শোক সভা আয়োজন করা হয়। যুক্তরাজ্যস্থ প্রাক্তন রোটার‍্যাক্ট ফোরামের আয়োজনে ‘ স্বরণে বরণে আরিফ ইকবাল ‘ শীর্ষক শোক সভাটি গত ৩১শে অক্টোবর বুধবার সন্ধ্যা ৬ ঘটিকায় লন্ডনের হোয়াইট চ্যাপেলের এইচএনএইচ একাউন্টটেনট এন্ড এডভাইসরস, অফিসে অনুষ্টিত হয়।

সাবেক রোটারেক্টর আজমল হোসেনের সভাপতিত্বে এবং তরিকুর রশীদ চৌধুরী শওকতের পরিচালনায় তার কর্মময় জীবন নিয়ে স্মৃতিচারন করেন রফি আহমেদ চৌধুরী শিবা, বিলাদুর রহমান কাশেম, ইফতেকার বক্ত দিনার, সনজিৎ দাস, আইনজীবী মু: আব্দুল হামিদ টিপু, আদিল চৌধুরী,এনামূল হক হাসান, ইকবাল হোসেন প্রমুখ।

ক্ষনজন্মা আরিফ ইকবাল এর শোক সভায় সবাই তার বর্ণাঢ্য জীবন এবং কর্মের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন ৷ এ সময় অনেকেই আবেগে কান্নায় ভেঙে পড়েন।
বক্তারা বলেন, আরিফ ইকবাল ব্যবসায়ী হয়েও মানবিক ও মানবতার জন্য এক নিবেদিত প্রান হিসেবে সর্ব মহলে সমাদৃত ছিলেন ৷ তিনি রোটারেক্ট ক্লাব সহ বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে সক্রিয় ছিলেন। তিনি এলাকার গরিব এবং অসহায়ের পাশে ছিলেন সর্বদা। অত্যন্ত অমায়িক ব্যবহারের জন্য সর্ব সাধারণের কাছে ছিলেন অতি প্রিয়। তাকে হারিয়ে এলাকার মানুষ শোকে নির্বাক । তার বৃদ্ধ পিত পুত্র শোকে আজ বাকরুদ্ধ । বক্তারা আরিফের স্মৃতি ধরে রাখতে বিভিন্ন সামাজিক উদ্যোগ নেয়ার প্রত্যয় ব্যক্ত করেন। আলোচনা সভাটি সভাপতির বিশেষ দোয়া মাধ্যমে সমাপ্ত ঘটে।

কমিউনিটি এর আরও খবর

img

লন্ডনে স্থাপিত জাতির পিতার ভাস্কর্যে শ্রদ্ধা নিবেদন করলেন স্বাস্থ্যমন্ত্রী ডঃ সামন্তলাল সেন

প্রকাশিত :  ১০:৪২, ১৮ মে ২০২৪

গত ১৪ মে ২০২৪ লন্ডনে সরকারী সফরের অংশ হিসেবে লন্ডনে জাতির পিতার ভাস্কর্যে শ্রদ্ধা নিবেদন করলেন বাংলাদেশের স্বাস্হ্যমন্ত্রী ডঃ সামন্ত লাল সেন। ডঃ সেন তাঁর বক্তব্যে বলেন, দুনিয়ার বিভিন্ন দেশ ভ্রমণ করেছেন, পরবর্তী প্রজ্ন্মের জন্য বিশ্বের কোন দেশে জাতির পিতার কোন ভাস্কর্য নাই। জেনারেসন জানবে কিভাবে, কে আমাদের মুক্তিদাতা? আমি সামন্তলাল কোন দিন চিন্তা করতেও পারি নাই মন্ত্রী হবো যদি না বঙ্গবন্ধু বাংলাদেশ স্বাধীন না করতেন। আমরা কৃতজ্ঞচিত্তে স্মরণ করি জাতির পিতাকে।
ডঃ সামন্ত লাল বলেন, পিতা দিয়েছিলেন সোহরার্দী হাসপাতালে ৫ বেড আর মেয়ে দিলেন ৫০০ শত বেড। লন্ডনে জাতির পিতার ভাস্কর্য দেখে আমি মুগ্ধ অবিভূত, বিশ্বাস হচ্ছিলো না এতো সুন্দর ভাস্কর্য আর আমার বড় ভাই শ্রী সুরন্জিত সেন গুপ্ত উদ্ভোধন করেছেন। ধন্যবাদ আফছার খান সাদেককে এই সাহসী কাজ করে বাংলাদেশকে বিশ্ব পরিমন্ডলে তূলে ধরেছেন।
অনুষ্ঠান পরিচালনা করেন আ: আহাদ চৌধুরী, বক্তব্য রাখেন হাইকমিশনার সাইদা মুনা তাসনিম, ভাস্কর্যের প্রতিষ্ঠাতা আফছার খান সাদেক , ডঃ কায়েছ, ডঃ সুবির সেন, ডঃ মাসুক, রবিনপাল, মিসবা, সায়াদ, খসরুজ্জামান, সাদ আহমদ, হারুন মিয়া, ইকবাল খানসহ অনেকে।

কমিউনিটি এর আরও খবর