img

৪ দিনে আওয়াামী লীগের আয় ১২ কোটিরও বেশি

প্রকাশিত :  ১৮:৩৩, ১২ নভেম্বর ২০১৮

৪ দিনে আওয়াামী লীগের আয় ১২ কোটিরও বেশি
জনমত রিপোর্ট ।। একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ৩০০ আসনের বিপরীতে এরইমধ্যে গত ৪ \r\nদিনে নৌকা প্রতীকে মনোনয়ন সংগ্রহ করেছেন প্রায় ৪ হাজার ২৩ জন। 
\r\n
\r\nসোমবার রাতে সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল \r\nআলম হানিফ জানান, এতে ক্ষমতাসীন আওয়ামী লীগ আয় করেছে প্রায় ১২ কোটি ৬ লাখ \r\n৯০ হাজার টাকা। 
\r\n
\r\nনির্বাচনের প্রথম তফসিল ঘোষণার পর দিন গত শুক্রবার (৯ নভেম্বর) থেকে \r\nধানমন্ডিস্থ আওয়ামী লীগের সভাপতির রাজনৈতিক কার্যালয় হতে মনোনয়ন ফরম \r\nবিক্রি শুরু হয়।  
\r\n
\r\nটানা গত ৪ দিন ধরে ৮ বিভাগের জন্যে পৃথক ৮ টি বুথ থেকে সর্বমোট ৪ হাজার ২৩ জন মনোনয়ন সংগ্রহ করছেন। 
\r\n
\r\nমনোনয়ন বিতরণের শেষ দিন সোমবার (১২ নভেম্বর) সন্ধ্যা ৬টা পর্যন্ত ৩২৩ জন মনোনয়ন সংগ্রহ করেছেন। তবে মঙ্গলবারও মনোনয়ন জমা নেয়া হবে। 
\r\n
\r\nশেষ দিনে ঢাকা বিভাগের ৯০ টি মনোনয়ন ফরম বিক্রি করা হয়েছে। রাজশাহী বিভাগে \r\n২৯ টি, ময়মনসিংহ বিভাগে ১৮ টি, রংপুর বিভাগে ২৬ টি, সিলেটে ৭টি, বরিশালে ৩০\r\n টি,  চট্টগ্রামে ৮৬টি ও খুলনায় ৪৬টি মনোনয়নপত্র বিক্রি করা হয়েছে।
\r\n
\r\nসোমবার রাতে সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল \r\nআলম হানিফ বলেছেন, ‘ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে উৎসবমুখর পরিবেশে \r\nনেতাকর্মীরা মনোনয়ন সংগ্রহ করেছেন। নির্বাচনও উৎসবমুখর পরিবেশে হবে। অবাধ, \r\nসুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের পরিবেশও সৃষ্টি হয়েছে। ঐক্যফ্রন্টের দাবির \r\nপরিপ্রেক্ষিতে তফসিলও পেছানো হয়েছে।’  
img

৩ ঘণ্টা পর রাজবাড়ীতে ট্রেন চলাচল স্বাভাবিক

প্রকাশিত :  ০৬:২৬, ০২ মে ২০২৪

তিন ঘণ্টা পর উদ্ধার করা হয়েছে রাজবাড়ীতে লাইনচ্যুত হওয়া মালবাহী ট্রেনটি । বর্তমানে রাজবাড়ীর সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ স্বাভাবিক রয়েছে।

বৃহস্পতিবার (২ মে) সকাল সাড়ে ১০টার দিকে মালবাহী ট্রেনটি উদ্ধার করা হয়। 

এর আগে সকাল সাড়ে ৭টায় মালবাহী ট্রেনটি রাজবাড়ীর ২নং রেলগেট এলাকার ক্যারেজ অ্যান্ড ওয়াগন ডিপোতে ঢোকার সময় লাইনচ্যুত হয়। এতে মেইন লাইন ব্লক হয়ে যাওয়ায় রাজবাড়ীর সঙ্গে ঢাকা, রাজবাড়ী-দৌলতদিয়া, রাজবাড়ী-খুলনা রুটে রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়।

রাজবাড়ী রেলওয়ে স্টেশনের মাস্টার তন্ময় কুমার দত্ত বলেন, খুলনা থেকে ছেড়ে আসা মালবাহী ট্রেনটি সকালে রাজবাড়ীর ২নং রেলগেট এলাকার ক্যারেজ অ্যান্ড ওয়াগন ডিপোতে ঢোকার সময় লাইনচ্যুত হয়। এরপর এই রুটে সব রেল যোগাযোগ বন্ধ ছিল। পরে রাজবাড়ীতে থাকা উদ্ধারকারী রিজার্ভ ট্রেন দিয়ে মালবাহী ট্রেনটিকে সকাল সাড়ে ১০টার দিকে উদ্ধার করা হয়। তিন ঘণ্টা পর রাজবাড়ীর সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে। পোড়াদহগামী লোকাল সাটল ট্রেনটি পাচুরিয়া রেলস্টেশন ছেড়ে এসেছে।