img

গ্রাম্য সালিশে বীর মুক্তিযোদ্ধাকে ‘পিটিয়ে হত্যা’

প্রকাশিত :  ০৬:৩১, ৩১ অক্টোবর ২০২০

গ্রাম্য সালিশে বীর মুক্তিযোদ্ধাকে ‘পিটিয়ে হত্যা’

জনমত ডেস্ক : টাঙ্গাইলের বাসাইলে গ্রাম্য সালিশে আব্দুল লতিফ খান (৬৫) নামে এক বীর মুক্তিযোদ্ধাকে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে।

শুক্রবার (৩০ অক্টোবর) সন্ধ্যায় উপজেলার মটরা গ্রামে এই ঘটনা ঘটে বলে বাসাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হারুনুর রশিদ নিশ্চিত করেছেন।

স্থানীয়দের বরাত দিয়ে ওসি জানান, কয়েক দিন ধরে মুক্তিযোদ্ধা লতিফ খানের সঙ্গে প্রতিবেশী আবু খান ও তার ছেলে পাভেল ও পারভেজের দুটি পুকুরের মাছ নিয়ে বিরোধ চলছিল। এ বিষয়ে মীমাংসার জন্য স্থানীয় ইউনিয়ন পরিষদ (ইউপি) সদস্য শাহজাহান খানের বাড়ির উঠানে শুক্রবার বিকেলে এক সালিশের আয়োজন করা হয়।

সালিশের এক পর্যায়ে কথা কাটাকাটির জেরে আবু খান, পাভেল ও পারভেজসহ কয়েক যুবক লতিফ খানকে পিটিয়ে আহত করেন। এ সময় স্থানীয়রা তাকে উদ্ধার করে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন।

ওসি আরও জানান, এ ঘটনায় একটি হত্যা মামলা প্রক্রিয়াধীন রয়েছে। জড়িতদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

এ ব্যাপারে হাবলা ইউনিয়ন পরিষদের সদস্য শাহজাহান খান জানান, তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দুই পক্ষকে নিয়ে সালিশ বসা হয়। এক পর্যায়ে দুই পক্ষই ক্ষিপ্ত হয়ে সংঘর্ষে জড়ায়। এ সময় দুই পক্ষেরই কয়েকজন আহত হয়। ওই বীর মুক্তিযোদ্ধাকে আহত অবস্থায় হাসপাতালে নিয়ে গেলে তার মৃত্যু হয়। ঘটনাটি অত্যন্ত দুঃখজনক।

img

তীব্র গরমে অসুস্থ হয়ে স্কুলশিক্ষকের মৃত্যু

প্রকাশিত :  ১০:১৮, ২৮ এপ্রিল ২০২৪

যশোরে প্রচণ্ড গরমে অসুস্থ হয়ে এক স্কুলশিক্ষকের মৃত্যু হয়েছে। আজ রোববার সকালে এ ঘটনা ঘটে। নিহতের নাম আহসান হাবিব (৩৭)। তিনি  যশোর সদর উপজেলার আমদাবাদ মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ছিলেন।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক এজেডএম পারভেজ মাসুদ জানান, এদিন সকালে মাঠে কাজ করেন আহসান হাবিব। এরপর বিদ্যালয়ে এলে সেখানে অসুস্থ হয়ে পড়েন। দ্রুত যশোর জেনারেল হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

যশোর জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আব্দুর রশিদ গণমাধ্যমকে বলেন, আজ সকালে ওই শিক্ষককে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়েছিল। জরুরি বিভাগের চিকিৎসকের ধারণা, তিনি হার্ট অ্যাটাকে মারা যেতে পারেন। তবে আমরা এখনো চূড়ান্ত রিপোর্ট পাইনি। আর তার স্বজনদের দাবি, হিট স্ট্রোকে তার মৃত্যু হয়েছে।