img

ভারতে ৫ মাসে ৩১ বার করোনা পজেটিভ এক নারী

প্রকাশিত :  ২০:১২, ২৪ জানুয়ারী ২০২১

ভারতে ৫ মাসে ৩১ বার করোনা পজেটিভ এক নারী

জনমত ডেস্কঃ ৫ মাস ধরে করোনাভাইরাসে আক্রান্ত ভারতের রাজস্থানের এক নারী। এরমধ্যে ৩১ বার তিনি করোনা পরীক্ষা করেছেন, প্রতিবারই ফলাফল পজেটিভ এসেছে। রাজস্থানের ভরতপুর আরবিএম হাসপাতালে চিকিৎসা চলছে। সারদা নামের ওই নারীর শারীরিক অবস্থা নিয়ে চিকিৎসকরা বিস্ময় প্রকাশ করেছেন। জি নিউজ এর বরাতে এ খবর দিয়েছে মানবজমিন অনলাইন।
খবরে বলা হয়, গত বছর ২৮ আগস্ট ওই নারীর প্রথমবার কোভিড টেস্ট হয়। তখন তার করোনা ধরা পরে। তারপরেই তাকে ভর্তি করা হয় আরবিএম হাসপাতালে। ভরতপুরের আপনা ঘর আশ্রমে ওই নারী এসেছিলেন বাজহেরা গ্রাম থেকে।
সেখানে করোনা টেস্ট করা হলে তার রিপোর্ট পজেটিভ আসে। পরে তাকে ভর্তি করা হয় রাজস্থানের আরবিএম হাসপাতালে। সেখানে তার মানসিক ও শারীরিক অবস্থা বিচার করে তার সঙ্গে একজন পরিচারক নিয়োজিত করা হয়। পরে তাকে আশ্রমের কোয়ারেন্টিন সেন্টারে পাঠানো হয়। আপনা ঘর আশ্রমের প্রতিষ্ঠাতা ডা. বি এম ভরদ্বাজ জানান, হাসপাতাল থেকে আশ্রমে ফেরার পর থেকে মোট ৩১ বার করোনা পরীক্ষা হয়েছে সারদার। প্রতিটি টেস্টেই কোভিড পজিটিভ এসেছে। কিন্তু দেখা যাচ্ছে বেশ ভালোই রয়েছেন সারদা। কোনো গুরুতর সমস্যা বর্তমানে নেই তার। ভরতপুরে এই মুহূর্তে সারদা ছাড়া কোনো কোভিড রোগী নেই।
চিকিৎসা চলাকালীন তিনি আয়ুর্বেদিক, হোমিওপ্যাথিক ও এলোপ্যাথিক ওষুধ খেয়েছেন। তবে তার কোনোটিতেই করোনা থেকে মুক্তি পাননি সারদা। বর্তমানে তাকে জয়পুরের এসএমএস হাসপাতালে পাঠানো হয়েছে।

img

গ্রেফতার আতঙ্কে নেতানিয়াহু, প্রতিরোধের সর্বাত্মক চেষ্টায় আমেরিকা

প্রকাশিত :  ১২:২৯, ২৮ এপ্রিল ২০২৪
সর্বশেষ আপডেট: ১২:৪৫, ২৮ এপ্রিল ২০২৪

ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু আন্তর্জাতিক ফৌজদারি আদালতের (আইসিসি) মামলায় গ্রেফতার আতঙ্কে ভুগছেন। তবে সেই গ্রেফতারি পরোয়ানা ঠেকাতে সর্বাত্মক কূটনৈতিক চেষ্টা চালিয়ে যাচ্ছে মার্কিন যুক্তরাষ্ট্র।

বেশ কয়েকটি ইসরায়েলি গণমাধ্যমের খবরে বলা হয়েছে, ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুসহ আরও কিছু ইসরায়েলি কর্মকর্তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করতে যাচ্ছে আইসিসি।
নিউজ সাইট ওয়ালায় বিশ্লেষক বেন কাসপিট লিখেছেন, নেতানিয়াহু তার বিরুদ্ধে হেগের বিশ্ব আদালতের গ্রেফতারি পরোয়ানা জারির আশঙ্কায় ‘অস্বাভাবিক চাপে’ রয়েছেন। নেতানিয়াহু এবং অন্যান্য ইসরায়েলি নেতার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির অর্থ হল- ইসরায়েলের আন্তর্জাতিক সুনামে বড় ধরনের আঘাত।

কাসপিট লিখেছেন, গ্রেফতারি পরোয়ানা প্রতিরোধে নেতানিহুয়া ‘বিরতিহীনভাবে টেলিফোনে চেষ্টা করে’ যাচ্ছেন। বিশেষ করে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন প্রশাসনের সাথে তিনি সর্বক্ষণ যোগাযোগ রাখছেন।

ইসরায়েলি সংবাদমাধ্যম হারেৎসের বিশ্লেষক অ্যামোস হারেল লিখেছেন, ইসরায়েলি সরকার এই ধারণা নিয়ে কাজ করছে যে আইসিসির প্রসিকিউটর করির খান চলতি সপ্তাহেই নেতানিয়াহু, প্রতিরক্ষামন্ত্রী ইয়োভ গ্যালান্ট এবং আইডিএফ প্রধানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করতে পারেন।

হারেল জানিয়ছেন, আমেরিকা ইতোমধ্যেই গ্রেফতারি পরোয়ানা ঠেকানোর জন্য জোর তৎপরতা শুরু করে দিয়েছে।

উল্লেখ্য, আইসিসির রোম চুক্তিতে ১২৪টি দেশ সই করলেও যুক্তরাষ্ট্র ও ইসরায়েল তাতে স্বাক্ষর করেনি।

যুদ্ধের ব্যাপারে নেতানিয়াহুর সর্বশেষ সরকারি বিবৃতিতে দাবি বলা হয়েছে, আইসিসির আসন্ন সিদ্ধান্ত ‘বিপজ্জনক নজির’ সৃষ্টি করতে পারে।

তিনি শুক্রবার বলেন, ‘আমরা নিজেদের রক্ষা করা থেকে কখনও বিরত থাকব না। হেগ আদালতের সিদ্ধান্ত ইসরায়েলি পদক্ষেপের ওপর কোনও প্রভাব ফেলবে না।’ সূত্র: টাইমস অব ইসরায়েল

আন্তর্জাতিক এর আরও খবর