ইসিতে আপিল

img

শেষ দিনেও বৈধতা পেলেন না যারা

প্রকাশিত :  ০৮:৩৯, ০৮ ডিসেম্বর ২০১৮
সর্বশেষ আপডেট: ০৮:৪৯, ০৮ ডিসেম্বর ২০১৮

শেষ দিনেও বৈধতা পেলেন না যারা

জনমত রিপোর্ট ।। একাদশ জাতীয় নির্বাচন উপলক্ষে মনোনয়নপত্র দাখিলের পর সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তারা যাদের মনোনয়ন বাতিল করেন তারা নির্বাচন কমিশনে (ইসি) আপিল করেন। বৃহস্পতিবার থেকে ওই সব আপিলের শুনানি চলছে। আজ শনিবার শুনানির তৃতীয় ও শেষ দিন।   

সর্বশেষ খবর অনুযায়ী আজ যারা আপিলেও মনোনয়ন ফিরে পাননি তারা হলেন-

নেত্রকোনা-১ মো. এরশাদুর রহমান, ময়মনসিংহ-৪ কামরুল ইসলাম মো. ওয়ালিদ, ময়মনসিংহ-৯ আলমগীর কবির, ময়মনসিংহ-৭ এম. এ. রাজ্জাক, নেত্রকোনা- মো. জাকির হোসেন, নেত্রকোনা- ৪ শফি আহমেদ, জামালপুর-৩ মো. মাসুম বিল্লাহ্, ময়মনসিংহ-১১ এস এম আসরাফুল হক, ময়মনসিংহ-৩ মো. সামিউল আলম, কুমিল্লা-৩ আহসানুল আলম কিশোর, কুমিল্লা-১০ মো. রুহুল আমিন চৌধুরী, চট্টগ্রাম-৫ মীর মোহাম্মদ হেলাল উদ্দিন, চট্টগ্রাম-১১ মাওলানা আবু সাইদ, ফেনী-৩ আনোয়ারুল কবির, নোয়াখালী-৩ আফতাব উদ্দিন, কুমিল্লা-৪ ইরফানুল হক সরকার, নোয়াখালী-৩ মো. আবু বকর সিদ্দিকী, ব্রাক্ষ্মণবাড়িয়া-৩ মো. ওমর ইউসুফ, যশোর-২ মুহাদ্দিস শহিদুল ইসলাম ইনসাফি, ঝিনাইদহ-২ মো. মশিউর রহমান, যশোর-২ এবিএম আহসানুল হক, ঢাকা-৭ মো. মাসুদুর রহমান (খোকন), ঢাকা-৪ মুহাম্মদ মোশাররফ হোসেন, ফরিদপুর-১ মো. হারুনার রশিদ, ঢাকা-২ সৈয়দ মঈন উদ্দিন রিপন, ফরিদপুর-১ মো. কামরুল ইসলাম, ঢাকা-১৫ মো. আব্দুর রহমান, চট্টগ্রাম-১২ এম এয়াকুব আলী, চাঁদপুর-২ মো. খায়রুল হাসান এবং ব্রাক্ষ্মণবাড়িয়া-৩ জামাল রানা।

এর আগে বৃহস্পতিবার ও শুক্রবার ৩১০ জনের আপিল শুনানি অনুষ্ঠিত হয়। এর মধ্যে প্রার্থিতা ফেরত পেয়েছেন ১৫৮ জন। আর বাতিল হয়েছে ১৪১ জনের প্রার্থিতা। আজ ২৩৩ জনের শুনানি অনুষ্ঠিত হবে।

প্রসঙ্গত, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে মোট ৩ হাজার ৬৫টি মনোনয়নপত্র জমা পড়েছিল। গত ২ ডিসেম্বর যাচাই-বাছাইয়ের পর নানা কারণে ৭৮৬টি বাতিল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তারা।

এদের মধ্যে ৫৪৩ জন তাদের প্রার্থিতা ফিরে পেতে নির্বাচন কমিশনে আপিল আবেদন করেন।

উল্লেখ্য, আগামী ৯ ডিসেম্বর মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন এবং ১০ ডিসেম্বর প্রতীক বরাদ্দ দেয়া হবে। আর ভোট গ্রহণ ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত হবে।

img

অবশেষে ঢাকায় নামল স্বস্তির বৃষ্টি

প্রকাশিত :  ১৯:০৭, ০২ মে ২০২৪

টানা একমাস তীব্র তাবপ্রবাহের পর অবশেষে রাজধানীতে নামল বৃষ্টি। আজ বৃহস্পতিবার (২ মে) রাত ৯টা ৫ মিনিটে পুরান ঢাকার সদরঘাট, ইসলামপুর, সূত্রাপুরসহ রাজধানীর ঢাকার আশপাশের বিভিন্ন স্থানে নামে বৃষ্টি।
এর আগে সন্ধ্যা থেকেই রাজধানীর আকাশ মেঘলা ছিল। মাঝে মাঝে বিদ্যুতও চমকাতে দেখায় যায়।
আরও পড়ুন: কবে থেকে টানা ৫ দিন বৃষ্টি, জানাল আবহাওয়া অফিস
এদিকে মে মাসের দীর্ঘমেয়াদী আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, সামগ্রিকভাবে দেশে স্বাভাবিক বৃষ্টিপাতের সম্ভাবনা আছে। এ মাসে দেশে ৩ থেকে ৫ দিন বজ্র ও শিলাবৃষ্টিসহ হালকা ধরনের

কালবৈশাখী ঝড় এবং ২ থেকে ৩ দিন বজ্র ও শিলাবৃষ্টিসহ মাঝারি বা তীব্র কালবৈশাখী ঝড় হতে পারে।
এতে আরও বলা হয়, দেশের কোথাও কোথাও ১ থেকে ৩টি মৃদু (৩৬ থেকে ৩৮ ডিগ্রি সেলসিয়াস) বা মাঝারি এবং ১ থেকে ২টি তীব্র তাপপ্রবাহ বয়ে যেতে পারে। এ মাসে দিনের তাপমাত্রা স্বাভাবিক অপেক্ষা বেশি এবং রাতের তাপমাত্রা স্বাভাবিক থাকতে পারে।