img

বাধ্য হয়ে টি-টোয়েন্টি থেকে অবসরে যান মাশরাফি

প্রকাশিত :  ০৯:১০, ২৪ মার্চ ২০২১

বাধ্য হয়ে টি-টোয়েন্টি থেকে অবসরে যান মাশরাফি

স্পোর্টস ডেস্ক: আমিও ভাবলাম সবার বিপক্ষে থাকার দরকার নেই। তখন আমি ওয়ানডে থেকেও কেন অবসর নিইনি এই প্রশ্ন আসতে পারে। কারণ আমিও একজন খেলোয়াড়।’

মাশরাফিকে আনুষ্ঠানিক অবসরের স্বীকৃতি দিতে চাওয়া হলেও তিনি রাজি নন, এমন কথাও শোনা গিয়েছে অনেকবার। কিন্তু মাশরাফির দাবি বিপরীত। তিনি বলেন, ‘আনুষ্ঠানিক কোথায় কথা হয়েছে? সারাবিশে^র আনুষ্ঠানিকতা আপনারা দেখেননি? আর এটা পাপন ভাইয়ের দোষ কেন হবে? এখানে তো বোর্ড সভাপতির ডাকার কথা না। সবার আগে নির্বাচকরা ও কোচ এভাবে বলবেন যে ঠিক আছে, তুমি বাংলাদেশ ক্রিকেটের জন্য ১৮-২০ বছর খেলেছো। আমরা এখন এগোতে চাই। সামনের বিশ^কাপে আমি খেলব না এটাই তারা চাচ্ছে। বলতে পারতো নির্দিষ্ট একটা ম্যাচ আছে ওটা তুমি খেলে সরে যেতে পারো। আনুষ্ঠানিকভাবে আমাকে জানিয়ে দিতে পারতো, গণমাধ্যমে এসে বলতে হবে এমন তো না। কেবল জিম্বাবুয়ে সিরিজের আগে পাপন ভাই আমাকে কিছু বলেছিলেন, কিন্তু সরাসির বলতে পারেননি। বুঝেছিলাম এটা বলা উনার জন্যও কঠিন। কিন্তু আপনি যখন পেশাদার হবেন, তখন পেশাদারি মনোভাবই দেখাতে হবে।’

২০১৭ সালে শ্রীলঙ্কায় দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে টসের সময় মাশরাফি জানিয়েছিলেন সিরিজের দ্বিতীয় ম্যাচটিই হতে যাচ্ছে তার ক্যারিয়ারের শেষ টি- টোয়েন্টি।


img

টস জিতে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ে পাঠাল বাংলাদেশ

প্রকাশিত :  ১২:৫৪, ০৫ মে ২০২৪

জিম্বাবুয়ের বিপক্ষে ঘরের মাঠে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলছে বাংলাদেশ ক্রিকেট দল। সিরিজের প্রথম ম্যাচে ৮ উইকেটের দাপুটে জয় পায় টাইগাররা।

চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আজ রোববার সন্ধ্যা ৬টায় সিরিজের দ্বিতীয় ম্যাচটি শুরু হবে। ইতোমধ্যে টস হয়েছে। টস জিতে সফরকারীদের প্রথমে ব্যাটিংয়ে পাঠিয়েছে স্বাগতিক বাংলাদেশ।

প্রথম ম্যাচে দারুণ বোলিং করেন দুই তারকা পেসার সাইফউদ্দিন ও তাসকিন আহমেদ। দুই জনে নেন ৩টি করে উইকেট। ২ উইকেট নেন শেখ মাহেদি হাসান। তাদের বোলিং তোপে ২০ ওভারে মাত্র ১২৪ রানেই অলআউট হয় জিম্বাবুয়ে।

টার্গেট তাড়া করতে নেমে তানজিদ হাসান তামিম ও তাওহিদ হৃদয়ের অনবদ্য ব্যাটিংয়ে ২৮ বল হাতে রেখেই ৮ উইকেটের দাপুটে জয় পায় বাংলাদেশ। দলের জয়ে ৪৭ বলে ৮টি চার আর দুটি ছক্কার সাহায্যে ৬৭ রান করে অপরাজিত থাকেন ওপেনার তানজিদ হাসান তামিম। ২৮ বলে ৫টি চার আর এক ছক্কায় ৩৩ রান করে অপরাজিত থাকেন তাওহিদ হৃদয়।

প্রথম ম্যাচে জয় পাওয়ায় আজ দ্বিতীয় ম্যাচেও টানা জয় চায় বাংলাদেশ। সেই লক্ষ্যেই খেলছে টাইগাররা।