img

বাংলাদেশে মানবাধিকার প্রতিষ্ঠার দাবীতে নিরাপদ বাংলাদেশ চাই ইউকে‘র প্রতিবাদ সভা

প্রকাশিত :  ০৮:০৭, ১২ আগষ্ট ২০২১

বাংলাদেশে মানবাধিকার প্রতিষ্ঠার দাবীতে নিরাপদ বাংলাদেশ চাই ইউকে‘র প্রতিবাদ সভা

জনমত ডেস্ক: বাংলাদেশে প্রশাসনের কিছু পুলিশ, র‌্যাব, বিজিবি, সাদা পোশাকে ডিভি পুলিশ পরিচয়ে বিরোধীদলীয় নেতা কর্মী, আলেম-উলামা, সাংবাদিক, ও সাধারন মানুষেদের উপর নির্যাতন, গুম, মিথ্যা মামলা দিয়ে হয়রানির প্রতিবাদে “নিরাপদ বাংলাদেশ চাই” ইউকে শাখার উদ্দ্যোগে গত ৯ আগস্ট সোমবার পূর্ব লন্ডনে একটি হল রুমে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

প্রতিবাদ সভায় সভাপতিত্বে করেন সংগঠনের সহ সভাপতি দিলোয়ার হোসেন ও সভা পরিচালনা করেন সংগঠনের সহ সাংগঠনিক সম্পাদক বুরহান চৌধুরীর।

উক্ত প্রতিবাদ সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন বিএনপি নেতা আশিকুর রহমান আশিক। এছাড়া বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন জাতীয় ঐক্য ফ্রন্ট ইউকের সেক্রেটারী, সাইফুর রহমান পারভেজ, মানবাধিকার কর্মী মুসলিম খান, ইউনিভার্সেল ভয়েস ফর হিউম্যান রাইটসের সভাপতি জাকের আহমদ চৌধুরী, মানবাধিকার কর্মী জয়নাল আবেদীন, সেন্টড ফর বাংলাদেশের সেক্রেটারী তরিকুল ইসলাম, জাস্টিজ ফর ভিকটিম’র সেক্রেটারী লায়েক আহমদ, সাংবাদিক আমিনুল ইসলাম মুকুল, ইস্ট লন্ডন যুবদলের সহ সাধারণ সম্পাদক ফারিয়া আক্তার সুমী, ইস্ট লন্ডন যুবদলের নেতা লুৎফর রহমান, ইষ্ট লন্ডন যুবদলের সহ সভাপতি আরজানুজামান প্রমূখ।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, জনগনের ভোট চুর আওয়ামীলীগ করে ক্ষমতায় এসে প্রশাসনকে তাদের দলীয় বাহিনীতে পরিনত করে পেলেছে। এই বাহিনী এম, ইলিয়াস আলী সহ রাজনৈতিক নেতা কর্মী দের ঘুম করছে। তৈরি করছে হেলেনা জাহাঙ্গীর, পরিমনী সহ ক্যাসিন সম্রাট।

সাইফুর রহমান পারভেজ বলেন, মুক্তিযুদ্ধ করে যেভাবে দেশ স্বাধীন করা হয়েছিল, আবার আমরা মুক্তিযুদ্ধের মাধ্যমে আওয়ামীলীগকে বাংলাদেশ থেকে বিতারিত করব ইনশাআল্লাহ।

মুসলিম খান তার বক্তব্যে বলেন, প্রশাসন হল জনগনের সেবক, সেই প্রশাসন প্রতিদিন মানুষ খুন,গুম অন্যায় ভাবে নির্যাতন করছে। মীর কাশেম আলীর ছেলে ব্যারিস্টার আরমান, অধ্যাপক গোলাম আযমের ছেলে আবদুল্লাহিল আমান আযমী বাংলাদেশ সেনাবাহিনীর ব্রিগেডিয়ার জেনারেল (সাবেক) ছিলেন, বিএনপির কেন্দ্রীয় নেতা এম,ইলিয়াস আলীকেও আওয়ামীলীগে প্রশাসন বাহিনী গুম করেছে। 



কমিউনিটি এর আরও খবর

img

বাংলাদেশে সড়ক দুর্ঘটনায় নিহতদের স্মরণে ‘নিরাপদ সড়ক চাই’ ইউকে’র শোকসভা

প্রকাশিত :  ০১:১৫, ০২ মে ২০২৪
সর্বশেষ আপডেট: ১১:৩৮, ০২ মে ২০২৪

‘নিরাপদ সড়ক চাই’ যুক্তরাজ্য শাখার পক্ষ থেকে প্রয়াত বাউল শিল্পী পাগল হাসান সহ সাম্প্রতিক সময়ে বাংলাদেশের সড়ক দুর্ঘটনায় যারা নিহত হয়েছেন তাদের স্মরণে এক শোকসভা গত সপ্তাহে পূর্ব লন্ডনের একটি রেষ্টুরেন্টে আয়োজন করা হয়। 

নিরাপদ সড়ক চাই যুক্তরাজ্যের সভাপতি আব্দুল হেলাল চৌধুরী সেলিমের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সোহেল আহমেদের পরিচালনায় উক্ত সভায় সড়ক দুর্ঘটনায় নিহত বাউল পাগল হাসান সহ সম্প্রতি সড়ক দুর্ঘটনায় যত মানুষ নিহত হয়েছেন তাদের সবার আত্মার মাগফেরাত কামনা করা হয়। সভায় বক্তারা “বাংলাদেশে সড়ক দুর্ঘটনা মহামারী আকার ধারন করেছে” বলে মন্তব্য করেন এবং সড়ক দুর্ঘটনা কিভাবে রোধ করা যায় সে বিষয়ে যথাযথ কর্তৃপক্ষের কার্যকর পদক্ষেপ আশা করেন। 

সভায় মধ্যে উপস্থিত ছিলেন নিরাপদ সড়ক চাই যুক্তরাজ্যের সহ—সভাপতি আরিফুল ইসলাম, অর্থ সম্পাদক তায়েফ সারওয়ার, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ আলী, সাংস্কৃতিক সম্পাদক রোকসানা হাসি সোনিয়া, দফতর সম্পাদক আব্দুল বেলাল চৌধুরী, 

দুর্ঘটনা অনুসন্ধান বিষয়ক সম্পাদক কাজী তানভীর হাসান, প্রচার সম্পাদক রিপন ভূঁইয়া, এক্সিকিউটিভ মেম্বার সুজাতুল ইসলাম, আলী হোসেন সহ আরো অনেকে।— সংবাদ বিজ্ঞপ্তি


কমিউনিটি এর আরও খবর