img

জগন্নাথপুর পৌরসভার ৫১ কোটি টাকার বাজেট ঘোষণা

প্রকাশিত :  ০৭:৪৭, ০৯ সেপ্টেম্বর ২০২১

জগন্নাথপুর পৌরসভার ৫১ কোটি টাকার বাজেট ঘোষণা

জনমত ডেস্ক: সুনামগঞ্জের জগন্নাথপুর পৌরসভার ২০২১-২২ অর্থবছরের প্রস্তাবিত বাজেট ঘোষণা করা হয়েছে।

বুধবার (৮ সেপ্টেম্বর) দুপুর ১২টায় পৌর পরিষদ মিলনায়তনে ৫১ কোটি ৪১ লাখ ৩০ হাজার টাকার এ বাজেট ঘোষণা করেন পৌর মেয়র মো. আক্তার হোসেন।

বাজেটে মোট আয় ধরা হয়েছে ৫১ কোটি ৪১ লাখ ৩০ হাজার, ব্যয় ধরা হয় ৫১ কোটি ৩৮ লাখ ৩০ হাজার টাকা।

এতে রাজস্ব আয় ধরা হয়েছে ১ কোটি ৯১ লাখ ৩০ হাজার টাকা আর উন্নয়ন আয় ধরা হয়েছে ৪৯ কোটি ৫০ লাখ টাকা।

রাজস্ব ব্যয় দেখানো হয় ১ কোটি ৮৮ লাখ ৩০ হাজার টাকা, উন্নয়ন ব্যয় ধরা হয়েছে ৪৯ কোটি ৫০ লাখ টাকা। বাজেটে সার্বিক উদ্বৃত্ত দেখানো হয়েছে ৩ লাখ টাকা।

মেয়র আক্তার হোসেনের সভাপতিত্বে ও সচিব সতীশ গোস্বামী’র পরিচালনায় বাজেট অনুষ্ঠানে বক্তব্য দেন, জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায়, পৌরসভার প্যানেল মেয়র সাফরোজ ইসলাম মুন্না, কাউন্সিলর শফিকুল হক ও কৃষ্ণ চন্দ্র চন্দ।

এ সময় উপজেলায় কর্মরত ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকসহ পৌরসভার সকল কাউন্সিলর ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

img

চাল বিতরণে অনিয়ম, জুড়ীতে ইউপি সদস্য বরখাস্ত

প্রকাশিত :  ০৮:০১, ১৫ মে ২০২৪

নিজ এলাকার দরিদ্র নারীদের সামাজিক নিরাপত্তা কর্মসূচি ভালনারেবল উইমেন বেনিফিটের (ভিডব্লিউবি) কার্ডের চাল বিতরণে অনিয়মের দায়ে জুড়ী উপজেলার সাগরনাল ইউনিয়নের সদস্য হারিছ উদ্দিনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

তদন্তে তার বিরুদ্ধে আনা অভিযোগ প্রমাণ হওয়ায় এ পদক্ষেপ নেওয়া হয়।

মঙ্গলবার পাওয়া তথ্য অনুসারে জানা যায়, চলতি বছরের ১ এপ্রিল স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের (ইউপি-১ শাখা) সিনিয়র সহকারী সচিব পূরবী গোলদার স্বাক্ষরিত এক আদেশে ইউপি সদস্য হারিছ উদ্দিনের বিরুদ্ধে ২০২৩-২৪ চক্রের ভিডব্লিউবি কার্ডের চাল বিতরণে অনিয়মের অভিযোগ প্রমাণ হওয়ায় পদক্ষেপ নিতে জেলা প্রশাসক, মৌলভীবাজারকে ব্যবস্থা নিতে সুপারিশ করা হয়।

জানা যায়, সাগরনাল ইউনিয়নে ভিডব্লিউবির আওতায় প্রতি মাসে ৩০ কেজি করে চালের তালিকায় থাকা ওই ওয়ার্ডের হাছনা বেগমের চাল সাজনা বেগম নামের এক প্রতিবেশীকে দেওয়া হয়। বিষয়টি জানাজানি হলে হাছনা বেগম জেলা প্রশাসক বরাবর লিখিত আবেদন করেন। আবেদনের পরিপ্রেক্ষিতে সত্যতা পাওয়া গেলে মন্ত্রণালয় থেকে এ সিদ্ধান্তের চিঠি দেওয়া হয়।

এ ব্যাপারে সাগরনাল ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের সদস্য হারিছ উদ্দিন জানান, একটি পরিকল্পিতভাবে সাজানো ঘটনায় তাকে ফাঁসানো হয়েছে এবং বরখাস্ত করা হয়েছে। এর থেকে প্রতিকারের জন্য আইনের আশ্রয় নেবেন তিনি।

জুড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা লুসিকান্ত হাজং ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, বরখাস্তের চিঠি সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদে পাঠানো হয়েছে।