img

ইংল্যান্ডে স্ত্রীকে ১৮ বার ছুরিকাঘাত করে হত্যা, স্বামী অভিযুক্ত

প্রকাশিত :  ১৪:২৬, ১৩ নভেম্বর ২০২১
সর্বশেষ আপডেট: ১৪:৩১, ১৩ নভেম্বর ২০২১

ইংল্যান্ডে স্ত্রীকে ১৮ বার ছুরিকাঘাত করে হত্যা, স্বামী অভিযুক্ত

জনমত ডেস্ক: ইংল্যান্ডের মিল্টন কিংন্সে স্ত্রী হত্যায় স্বামীকে অভিযুক্ত করা হয়েছে। স্ত্রী হত্যাকারী এই স্বামী ১৮ বার ছুরিকাঘাত করে তার স্ত্রীকে হত্যা করার অপরাধে তাকে দোষী সাবস্ত করেছে আদালত।
গত ৩১ শে জানুয়ারী মিল্টন কিংন্স এর অনিল গিল এর বেরেসফোর্ড ক্লোজ এর বাড়ীর একটি বিনে কালো লাইনারে মোড়ানো এক মহিলার মৃত দেহ উদ্ধার করা হয়।
লুটন ক্রাউন কোর্ট শুনানীতে বলা হয় স্বামী মি: রনজিত গিল ঐদিন রাতে মদ্যপান এবং কোকেন গ্রহনের পর স্ত্রীকে ছুরিকাঘাত করেন ঐ স্বামী।
আগামী সোমবার ৪৭ বছর বয়সী গিল এর দন্ডিত হওয়ার কথা রয়েছে।
যদিও আদালতে গিল নিজেকে নিয়ন্ত্রন করতে পারেননি এবং স্ত্রীরির একটি সম্পর্কের বিষয়ে কথা বললেও আদালত তাকে একটি বিষয়ে অভিযুক্ত করে তিনি তার স্ত্রীকে হত্যা করেছেন।
আদালতের প্রসিকিউটররা বলছেন মি: গিল তার স্ত্রী হত্যার আগের বছরগুলিতে পরিবারিক নির্যাতন করে আসছিলেন। এমন কি তিনি তার স্ত্রীকে মারপিট করতেন, ছুরি দিয়ে হত্যার হুমকি দিতেন, এমনকি স্ত্রীকে সিডি দিয়ে নিচে ফেলে দিয়েছিলেন।
২০১৮ সালেও তাদের বাড়ীতে পুলিশি উপস্থিতি ঘটেছিলো, তবে মিসেস গিল অফিসারদের বলতে পারেননি সেদিন কি ঘটেছিলো।
গিলের বোন তাকে বলেছিলেন যে স্বামী ছেড়ে যেতে কিন্তু তিনি ভয়ে ছিলেন তার স্বামী তাকে খুঁজে বের করে হত্যা করবেন।
হত্যাকান্ডের পর মি: গিল পুলিশকে জানাননি। পরে পুলিশ তাদের বাড়ীর গ্যারেজ থেকে তার লাশ উদ্ধার করে।

ইংলিশ চ্যানেলে নৌকা ডুবে শিশুসহ নিহত ৫ | JANOMOT | জনমত

img

জনসমক্ষে দায়িত্বে ফিরছেন রাজা চার্লস

প্রকাশিত :  ১৮:৫৩, ২৬ এপ্রিল ২০২৪
সর্বশেষ আপডেট: ১৯:১৭, ২৬ এপ্রিল ২০২৪

মরণব্যাধি ক্যানসারে আক্রান্ত ব্রিটেনের রাজা চার্লস। তার ক্যানসার ধরা পড়েছিল গত ফেব্রুয়ারিতে। তখন থেকেই তিনি জনসমক্ষে সব ধরনের দায়িত্ব পালন থেকে বিরত ছিলেন। তবে এবার সুখবর দিলো বাকিংহাম প্যালেস। খবর বিবিসির।

বাকিংহাম প্যালেস সূত্রে জানা গেছে, আগামী মঙ্গলবার একটি ক্যান্সার চিকিৎসা কেন্দ্রে প্রথমিকভাবে যাওয়া শুরু করবেন। এছাড়াও তার গ্রীষ্মকালীন পরিকল্পনার মধ্যে একটি রাষ্ট্রীয় সফরও রয়েছে। যেখানে তিনি জাপানের সম্রাটের সঙ্গে দেখা করবেন।
বাকিংহাম প্যালেসের একজন মুখপাত্র বলেছেন, তার চিকিৎসা কার্যক্রম অব্যাহত থাকবে, তবে এখন পর্যন্ত যে অগ্রগতি হয়েছে তাতে ডাক্তাররা যথেষ্ট সন্তুষ্ট। তার ক্যান্সারের চিকিত্সা কতদিন স্থায়ী হবে এ বিষয়ে যদিও পরিষ্কার করে কিছু বলেনি ডাক্তাররা। তবে আশা করছেন তিনি সুস্থ হয়ে উঠবেন।

মা রানি দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুর পর ২০২২ সালের সেপ্টেম্বরে ব্রিটেনের রাজা হিসেবে অভিষেক ঘটে চার্লসের। তারপর ক্যানসার ধরা পড়েছিল গত ফেব্রুয়ারিতে সে সময় বাকিংহাম প্রাসাদের বিবৃতিতে বলা হয়েছিল, চিকিৎসায় সেরে ওঠার ব্যাপারে সম্পূর্ণ আস্থা রয়েছে ৭৫ বছর বয়সী রাজা চার্লসের। যত দ্রুত সম্ভব আবার স্বাভাবিক দায়িত্ব পালনে ফিরবেন বলেও আশাবাদী তিনি।

চার্লস গত জানুয়ারিতে তিন রাত হাসপাতালে কাটিয়েছেন। সেখানে তার প্রোস্টেটের চিকিৎসা হয়। হাসপাতালে চিকিৎসাকালে তার শারীরিক অবস্থা নিয়ে অন্য একটি বিষয়ে উদ্বেগ দেখা দেয় বলে বাকিংহাম প্রাসাদ জানিয়েছিল। তবে তার কোন ধরনের ক্যানসার হয়েছে, সেসময় সে বিষয়ে কিছু জানায়নি তারা।