img

গ্রেফতারকৃত আলেম উলামাদের দ্রুত মুক্তির দাবিতে যুক্তরাজ্য খেলাফত মজলিসের গণস্বাক্ষর কর্মসূচি পালন

প্রকাশিত :  ১৩:৫৭, ২৪ আগষ্ট ২০২২

গ্রেফতারকৃত আলেম উলামাদের দ্রুত মুক্তির দাবিতে যুক্তরাজ্য খেলাফত মজলিসের গণস্বাক্ষর কর্মসূচি পালন

বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব শায়খুল হাদীস আল্লামা মামুনুল হক সহ গ্রেফতারকৃত সকল আলেম উলামা ও ইসলামী নেতৃবৃন্দের দ্রুত মুক্তির দাবিতে সংগঠনের কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে যুক্তরাজ্যে গণসাক্ষর কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। 

২১ আগষ্ট রবিবার ক্যাম্ব্রিজ শহরের একটি মিলনায়তনে সংগঠনের যুক্তরাজ্য শাখা আয়োজিত গণস্বাক্ষর কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও যুক্তরাজ্য শাখার সহসভাপতি আলহাজ্ব মাওলানা আতাউর রহমান। 

যুক্তরাজ্য শাখার সেক্রেটারি মুফতি ছালেহ আহমদের পরিচালনায় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন যুক্তরাজ্য শাখার সহসভাপতি মাওলানা মুহাম্মদ শাহ নূর মিয়া, বিশিষ্ট কমিউনিটি ব্যাক্তিত্ব আলহাজ্ব মাষ্টার আমির উদ্দিন আহমদ, শিক্ষাবিদ অধ্যাপক মিছবাহ উদ্দিন, যুক্তরাজ্য শাখার সহ সেক্রেটারী ও লন্ডন মহানগর শাখার সভাপতি মাওলানা মুসলেহ উদ্দিন আহমদ, প্রচার সম্পাদক ও লন্ডন মহানগর শাখার সেক্রেটারি মাওলানা মুহাম্মদ আল আমিন, যুক্তরাজ্য শাখার নির্বাহী পরিষদ সদস্য হাফিজ মনজুরুল হক, লন্ডন মহানগর শাখার সহসভাপতি মাওলানা মুহিউদ্দীন খান, সহ সেক্রেটারী হাফিজ মাওলানা নোমান হামিদী, প্রশিক্ষণ সম্পাদক হাফিজ মাওলানা লিয়াকত হোসাইন, সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব মোহাম্মদ বুলু মিয়া, মুফতি আহমদ হোসাইন, আলহাজ্ব শাহজাহান সিরাজ, হাফিজ ওলীউর রহমান, মুহাম্মদ মুছা আহমদ চৌধুরী, মাসুম আহমদ, প্রমূখ। গণস্বাক্ষর কর্মসূচির এই আনুষ্ঠানে ব্যাপক সংখ্যক মানুষ সাক্ষর করে কর্মসূচির সাথে একাত্মতা পোষণ করেন।

অনুষ্ঠানে বক্তারা বলেছেন, নিরপরাধ আলেম উলামাদের গ্রেফতার করে মাসের পর মাস কারাগারে বন্দি অবস্থায় রাখা হয়েছে। অনেকেই কারাগারে গুরুতর অসুস্থ হয়ে পরেছেন। সরকার তাদের মুক্তি না দিয়ে রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করেই চলেছে। অবিলম্বে কারাবন্দি শায়খুল হাদীস আল্লামা মামুনুল হক, মাওলানা জুনায়েদ আল হাবীব, মাওলানা আতাউল্লাহ আমীন, মাওলানা আজিজুল হক ইসলামাবাদী, মাওলানা সাখাওয়াত হোসাইন আল রাজী সহ গ্রেফতারকৃত সকল আলেম উলামা ও ইসলামী নেতৃবৃন্দের মুক্তি দিতে সরকারের প্রতি আহবান জানান।— খবর সংবাদ বিজ্ঞপ্তির

কমিউনিটি এর আরও খবর

img

ব্রিটিশ বাংলাদেশি ক্যাটারার্স এসোসিয়েশনের বার্ষিক সাধারণ সভা ও নির্বাচনী ফলাফল ঘোষণা

প্রকাশিত :  ১৮:৫৯, ২৯ এপ্রিল ২০২৪
সর্বশেষ আপডেট: ১৯:০১, ২৯ এপ্রিল ২০২৪

নতুন কার্যকরি পরিষদ গঠন: প্রেসিডেন্ট- তোফাজ্জল মিয়া, সেক্রেটারি জেনারেল- শাহরিয়ার আহমেদ ও ট্রেজারার- শাহিদুর রহমান

বাংলাদেশি ক্যাটারার্স এসোসিয়েশনের বার্ষিক সাধারণ সভা গত ২৮ মার্চ  রবিবার পূর্ব লন্ডনের আরটিয়াম ব্যাংকুইটিং হলে সফলভাবে অনুষ্ঠিত হয়েছে। সারাদেশ থেকে আাসা প্রায় শতাধিক মেম্বারের উপস্থিতিতে এই সভার সভাপতিত্ব করেন প্রেসিডেন্ট কাউন্সিলর সেলিম চৌধুরী এবং পরিচালনা করেন সেক্রেটারি জেনারেল তোফোজ্জুল মিয়া।

উক্ত সভায় সদস্যবৃন্দকে গত দুই বছরের মেয়াদের কার্যক্রম সম্পর্কে আপডেট প্রদান করার পাশাপাশি সংবিধানে দুটি নতুন নীতিমালা সংযোজনের প্রস্তাব রাখা হয়।

এছাড়াও সভায় কেটারিং ইন্ডাস্ট্রি এবং বিবিসিএ এর প্রতি অনবদ্য অবদানের জন্য আলহাজ্ব মানিক মিঞা, আসরাফ উদ্দীন এবং আলহাজ্জ নুর আলীকে বিশেষ সম্মাননা স্মারক প্রদান করা হয়। সভার শেষ পর্যায়ে প্রেসিডেন্ট সেলিম চৌধুরী বর্তমান এনইবি কমিটির বিলুপ্তি ঘোষণা করে অভ্যন্তরীণ নির্বাচন কমিটির কাছে দায়িত্ব হস্তান্তর করেন।

দ্বিতীয় অধিবেশনে অভ্যন্তরীণ নির্বাচন কমিটির পক্ষ থেকে আতিকুর রহমান খান নির্বাচনের ধাপসমূহের বিস্তারিত বর্ননা করে প্রধান নির্বাচন কমিশনারকে চূড়ান্ত ফলাফল ঘোষণার জন্য অনুরোধ করেন।

প্রধান নির্বাচন কমিশনার এস বি ফারুক, সহকারী নির্বাচন কমিশনার মোহাম্মদ এমদাদুল হক চৌধুরী এবং মোঃ শাহাবুদ্দিন সম্মিলিতভাবে ২০২৪ সালের নির্বাচনের ফলাফল ঘোষণা করেন। ৪০ সদস্য বিশিষ্ট নতুন এনইবি বোর্ডে তোফোজ্জুল মিয়াকে প্রসিডেন্ট, শাহরিয়ার আহমেদকে সেক্রেটারি জেনারেল এবং মোঃ শহিদুর রহমানকে চিফ ট্রেজারার ঘোষণা করে নতুন কার্যকরি পরিষদ গঠন করা হয়।


কমিউনিটি এর আরও খবর