img

সাফজয়ী আঁখির বাবাকে পুলিশের হুমকি

প্রকাশিত :  ১১:০১, ২২ সেপ্টেম্বর ২০২২

সাফজয়ী আঁখির বাবাকে পুলিশের হুমকি

স্পোর্টস ডেস্ক: সাফ চ্যাম্পিয়নশিপ শিরোপা নিয়ে যখন সারাদেশ উৎসবে মেতেছে ঠিত তখনই দুঃসংবাদ শুনতে হল ফুটবলার আঁখি খাতুনকে। সরকার থেকে পাওয়া জমি নিয়ে তার বাবাকে শাসিয়ে গেছে সিরাজগঞ্জের শাহজাদপুর থানা পুলিশের সহকারী উপপরিদর্শক (এএসআই) মামুন। এমন অভিযোগ করেছেন আঁখি ও তার বাবা।

জানা গেছে, সরকার থেকে একটি জমি পেয়েছে আঁখির পরিবার। এই নিয়ে আরেকজন মামলা করলে আদালত থেকে একটি নোটিশ জারি করা হয়। আঁখির বাবাকে সেটি দিতে যান সিরাজগঞ্জের শাহজাদপুর থানা পুলিশের এএসআই মামুন। এই নিয়ে আঁখির বাবার সঙ্গে এএসআইয়ের বাগবিতণ্ডা হয়। তখন এএসআই শাসিয়েছেন বলেও দাবি করা হয়। ওই নোটিশে সই করতে রাজি না হওয়ায় তার বাবাকে থানায় উঠিয়ে নেওয়ার হুমকিও দেওয়া হয়েছে বলে জানিয়েছেন আঁখির বড় ভাই নজরুল ইসলাম। একইসঙ্গে বাড়িতে এলে আঁখিকেও থানায় যেতে বলা হয়েছে।

এ বিষয়ে আঁখি দাবি করেন, ‘আমার বাবাকে থানা থেকে ধমকিয়েছে একটা পেপার নিয়ে। বলেছে সই করতে হবে। বাবা সই করেননি। তাই বাবাকে থানায় নিয়ে যাবে বলেছে। আমাকে ফোনে জানানো হয়েছে। আমি বাড়িতে যাওয়ার পর আমাকেও থানায় যেতে হবে।’

আঁখির বাবার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘আমি বাদী বা আসামি কোনোটাই না। আমি পুলিশকে বলেছি, আপনারা ইউএনও মহোদয় বা ডিসি স্যারের সঙ্গে কথা বলেন। তখন আমাকে কটূক্তি করেছে তারা। আর এক পুলিশ সদস্য আমাকে ধরে নিয়ে যাবে বলেছে।’

আঁখির বড় ভাই নাজমুল ইসলাম বলেন, ‘বুধবার বিকালে শাহজাদপুর থানা থেকে এএসআই মামুনসহ একটি টিম এসে আমার বাবাকে বলেন, সরকার থেকে আঁখিকে যে জায়গাটা দেওয়া হয়েছে কোর্ট থেকে সেখানে ১৪৪ ধারা জারি করা হয়েছে। আপনারা এখান থেকে চলে যান। তা না হলে থানায় ধরে নিয়ে যাবো।’

ঘটনার সত্যতা শিকার সিরাজগঞ্জ জেলার শাহজাদপুর থানার ওসি নজরুল ইসলাম বলেন, ‘আঁখিদের জমি সংক্রান্ত বিষয়ে কোর্ট থেকে একটা নোটিশ এসেছিল। সেই নোটিশে কপিটা এএসআই মামুন আঁখির বাবাকে দিতে গিয়েছিল এবং রিসিভ করে একটা সই দিতে বললে তার সঙ্গে বাগবিতণ্ডা হয়। বিষয়টি আমি শোনার পর ঘটনাস্থলে গিয়ে এএসআই মামুনকে দিয়ে সরি বলানো হয়েছে।’

শাহজাদপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা মো. তারিকুল ইসলাম বলেন, ‘উপজেলার পারকোলা গ্রামে সরকারের ২৫ শতক খাস জায়গা রয়েছে। সেখান থেকে চলতি বছরের মে মাসে আঁখি খাতুনকে আট শতক জায়গা দেওয়া হয়েছে। সেটা এখন আঁখির পরিবারের দখলে আছে। বাকি জায়গা আমাদের দখলে রয়েছে। কিন্তু কয়েকদিন আগে ওই গ্রামের মোকরাম প্রামাণিক নামের একজন পুরো জায়গায় তার দাবি করে কোর্টে একটা মামলা করেন। মামলার পরিপ্রেক্ষিতে কোর্ট থেকে একটা নোটিশ দেওয়া হয়। সেই নোটিশে কপি আঁখির বাবার কাছে দিতে গিয়েই এএসআই মামুনের সঙ্গে তার বাগবিতণ্ডা হয়।’

img

মেসির জোড়া গোলে মিয়ামির বড় জয়

প্রকাশিত :  ০৭:৩২, ২৮ এপ্রিল ২০২৪

আজ রোববার মাঠে নেমেছিল ইন্টার মিয়ামি । মেজর লিগ সকারে দুর্দান্ত ফর্মে আছেন লিওনেল মেসি। লিগ ম্যাচে নিউ ইংল্যান্ডের বিপক্ষে এই ম্যাচে জোড়া গোল করেছেন মেসি। তার জোড়া গোলে বড় জয় পেয়েছে মিয়ামি। আর্জেন্টাইন জাদুকরের দুর্দান্ত পারফর্ম্যান্সেই শুরুতে পিছিয়ে পড়লেও পরে ৪-১ গোলের বড় জয় নিয়েই মাঠ ছেড়েছে মেসির দল।

ঘরের মাঠে মিয়ামির বিপক্ষে এই ম্যাচে শুরুতেই এগিয়ে যায় নিউ ইংল্যান্ড। ম্যাচের ৩৭ সেকেন্ডেই গোল করে দলকে এগিয়ে দেন তমাস শনকালায়। তবে শুরুতে এগিয়ে গেলেও লিড ধরে রাখতে পারেনি তারা।

শুরুতেই পিছিয়ে পড়ার পর মিয়ামিকে সমতায় ফেরান মেসি। ম্যাচের ৩২ মিনিটে রবার্ট টেইলরের বাড়িয়ে দেয়া বলে শট নিয়ে বল জালে জড়ান আর্জেন্টাইন জাদুকর। তাঁর এই গোলেই সমতায় ফিরে মিয়ামি। প্রথমার্ধে সমতায় ফেরার পর দ্বিতীয়ার্ধে আরও তিন গোলের দেখা পেয়েছে আর্জেন্টাইন জাদুকরের দল।

ম্যাচের ৬৭ মিনিটে ম্যাচে প্রথম লিডের দেখা পায় মিয়ামি। সার্জিও বুসকেটসের চমৎকার এক পাস থেকে ফাকায় বল পেয়ে লক্ষ্যভেদ করেন মেসি। এরপর ৮৩ মিনিটে আরও একবার গোল করার দারুণ এক সুযোগ পেয়েছিলেন আলবিসেলেস্তে অধিনায়ক। কিন্তু মাতিয়াস রোহাসের বাড়িয়ে দেয়া বলে মেসি দুর্দান্ত এক শট নিলেও তা ফিরিয়ে দেন নিউ ইংল্যান্ডের গোলরক্ষক। তবে মেসির শট প্রতিহত করলেও বল বিপদমুক্ত করতে পারেননি তিনি। ফিরতি বল পেয়ে মিয়ামির হয়ে ব্যবধান ৩-১ করেন ক্রেমাস্কি।

এরপর ম্যাচের একেবারে শেষ মুহূর্তে মেসির নৈপুণ্যে আরও এক গোলের দেখা পায় মিয়ামি। আর্জেন্টাইন জাদুকর দারুণ এক পাসে বল বাড়িয়ে দেন লুইস সুয়ারেজকে। উরুগুইয়ান এই স্ট্রাইকার বল পেয়েই দারুণ এক শটে লক্ষ্যভেদ করেন। ফলে শেষ পর্যন্ত ৪-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে মিয়ামি। 

এই জয়ে  ১১ ম্যাচে ২১ পয়েন্ট নিয়ে এমএলএসের ইস্টার্ন কনফারেন্সে শীর্ষে ওঠেছে মিয়ামি। একই সঙ্গে জোড়া গোলে এমএলএসের গোলদাতাদের তালিকায় শীর্ষে ওঠেছেন মেসি। ৭ ম্যাচে এবারে তিনি করেছেন ৯ গোল।