img

মেক্সিকোতে সড়ক দুর্ঘটনায় ২৫ অভিবাসন প্রত্যাশী নিহত

প্রকাশিত :  ১১:৫৯, ০৮ মার্চ ২০১৯
সর্বশেষ আপডেট: ১৪:০৯, ০৮ মার্চ ২০১৯

মেক্সিকোতে সড়ক দুর্ঘটনায় ২৫ অভিবাসন প্রত্যাশী নিহত

আন্তর্জাতিক জেস্ক ।। মেক্সিকোর দক্ষিণাঞ্চলে বৃহস্পতিবার রাতে এক ট্রাক দুর্ঘটনায় মধ্য আমেরিকার ২৫ অভিবাসন প্রত্যাশী নিহত ও ২৯ জন আহত হয়েছে। ট্রাকটি মহাসড়ক থেকে ছিটকে পড়ে গেলে এ মর্মান্তিক ঘটনা ঘটে। কর্মকর্তারা একথা জানান। খবর এএফপি’র।

সরকার অ্যাটর্নি জেনারেলের দফতরের এক বিবৃতিতে বলা হয়, একটি ট্রাকে করে মধ্য আমেরিকার এসব অভিবাসন প্রত্যাশীকে নিয়ে যাওয়ার সময় গুয়েতমালা সীমান্তবর্তী মেক্সিকোর চিয়াপাস রাজ্যে দুর্ঘটনাটি ঘটে।

img

চীনে সড়ক ধসে ৩৬ জন নিহত

প্রকাশিত :  ০৮:৩০, ০২ মে ২০২৪

চীনে ভারী বৃষ্টিপাতের কারণে একটি এক্সপ্রেসওয়ের অংশ ধসে ৩৬ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ৩০ জন। চীনের দক্ষিণাঞ্চলীয় গুয়াংডং প্রদেশে বুধবার ভোররাত ২টা ১০ মিনিটে  এ ঘটনা ঘটে।

বৃহস্পতিবার (২ মে) চীনের রাষ্ট্রীয় গণমাধ্যমের বরাত দিয়ে ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এই খবর জানিয়েছে।

সিনহুয়া নিউজ এজেন্সির খবরে বলা হয়েছে, বুধবার ভোররাত ২টা ১০ মিনিটের দিকে ভারী বৃষ্টিপাতের কারণে মেইঝো-ডাবু এক্সপ্রেসওয়েতে ধস নামে। এতে ২৩টি যানবাহন উল্টে মাটির সঙ্গে নিচে পড়ে যায়। ধসে পড়া এই অংশটির দৈর্ঘ্য ছিল ১৭.৯ মিটার।

দক্ষিণ চীনের গুয়াংডংস প্রদেশের একটি বিপজ্জনক এলাকা মেইঝো। এপ্রিলের শেষের দিক থেকেই ভারী বৃষ্টি ও শিলাবৃষ্টিতে ক্ষতিগ্রস্ত হয়ে পড়েছে এলাকাটি। বৃষ্টির কারণে সেখানে ভূমিধস, বাড়িঘর প্লাবিত এবং ব্রিজ ধ্বংস হয়ে গেছে।

সিনহুয়ার খবরে বলা হয়েছে, এই অঞ্চলে এমন বৃষ্টিপাতের আবহাওয়া অব্যাহত থাকায় নাগরিকদের জীবন বাঁচাতে এবং নিরাপত্তা নিশ্চিত করতে সর্বোচ্চ প্রচেষ্টার আহ্বান জানিয়েছেন প্রেসিডেন্ট শি জিনপিং।

উদ্ধারকাজের জন্য কেন্দ্রীয় ও স্থানীয় সরকারের টাস্ক ফোর্স পাঠানো হয়েছে বলে খবরে বলা হয়েছে।