img

কটাক্ষের শিকার দিশা পাটানি

প্রকাশিত :  ০৭:৫০, ১৫ ফেব্রুয়ারী ২০২৩
সর্বশেষ আপডেট: ০৮:০০, ১৫ ফেব্রুয়ারী ২০২৩

 কটাক্ষের শিকার দিশা পাটানি

বিনোদন ডেস্ক: ভারতের শোবিজ অঙ্গনের পরিচিত মুখ অভিনেত্রী দিশা পাটানি। ‘এম এস ধোনি: দ্য আনটোল্ড স্টোরি’র মাধ্যমে বলিউডে পরিচিতি পান তিনি। তারপর টাইগার শ্রফের সঙ্গে ‘বাগী’, সালমান খানের সঙ্গে ‘রাধে’ সিনেমায় অভিনয় করে নজর কাড়েন। আবার গুঞ্জন উঠেছিল সালমানের সঙ্গে প্রেম করেছেন এই অভিনেত্রী। প্রেমের সম্পর্ক ছাড়াও নানা ধরনের আলোচনা-সমালোচনায় থাকেন তিনি। আর তারই ধারাবাহিকতায় এবার যুক্ত হলো তার পোশাক নিয়ে কটাক্ষ। সম্প্রতি সিদ্ধার্থ মালহোত্রা ও কিয়ারা আদভানীর বিয়ে পরবর্তী রিসেপশনে তিনি গিয়েছিলেন সি-গ্রিন টপ আর স্কার্ট পরে। আর এতেই শুরু হয় বিদ্রূপ। পূর্ব নির্ধারিত দাওয়াত অনুযায়ী অনুষ্ঠানে সি-গ্রিন টপ ও স্কার্ট পরে পৌঁছান দিশা। তার স্কার্টের একটি দিক উরুর উপরাংশ পর্যন্ত কাটা।

এতেই আপত্তি রয়েছে নেটিজেনদের একাংশের। তাদের দাবি অভিনেত্রী নিজেও পোশাক সামলাতে পারছেন না। যদিও এক হাত দিয়ে কাটা অংশ ঢেকে আসতে দেখা যায় তাকে। সমালোচকদের মতে, কোনো বিয়ের রিসেপশনে পরার মতো পোশাক এটি নয়। কোনো ক্লাবে পরে যাওয়া যেতে পারে। না-কি উরফির মতো নিজেও পোশাক ঠিক করে রাখতে পাচ্ছেন না! ব্যঙ্গ করে প্রশ্ন করা হয়েছে, সিদ্ধার্থ-কিয়ারার রিসেপশনে বেলি ডান্সার কোথা থেকে এলো?


img

বিদায়ী সপ্তাহে ৫ হাজার কোটি টাকার বেশি হারালো ডিএসই’র বিনিয়োগকারীরা

প্রকাশিত :  ১১:৫৮, ১৯ মে ২০২৪

সূচকের বড় পতনের মধ্য দিয়ে বিদায়ী সপ্তাহে (১২-১৬ মে) লেনদেন হয়েছে শেয়ারবাজারে। এতে সপ্তাহ ব্যবধানে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) বিনিয়োগকারীরা তাদের মূলধন হারিয়েছে ৫ হাজার ২০২ কোটি টাকা।

ডিএসইর বাজার মূলধন সপ্তাহের প্রথম কর্মদিবসে ছিল ৭ লাখ ১ হাজার ৮২৪ কোটি টাকা। আর সপ্তাহের শেষ কর্মদিবসে বাজার মূলধন কমে দাঁড়িয়েছে ৭ লাখ ৭ হাজার ২৬ কোটি টাকায়। এতে সপ্তাহের ব্যবধানে বাজার মূলধন উধাও হয়ে গেছে ৫ হাজার ২০২ কোটি টাকা বা ০.৭৪ শতাংশ।

ডিএসইর সবকটি সূচকও কমেছে সপ্তাহের ব্যবধানে। প্রধান মূল্যসূচক ডিএসইএক্স কমেছে ১৪৩.৬৩ পয়েন্ট বা ২.৫৪ শতাংশ। এছাড়া ডিএসইএস সূচক কমেছে ৩০.৪১ পয়েন্ট বা ২.৪৫ শতাংশ। আর ডিএসই-৩০ সূচক কমেছে ৪১.২৫ পয়েন্ট বা ২.০৫ শতাংশ।

সূচকের বড় পতনের পাশাপাশি ডিএসইতে কমেছে লেনদেনের পরিমাণও। সপ্তাহজুড়ে মোট লেনদেন হয়েছে ৩ হাজার ৮২১ কোটি ৪১ লাখ টাকা, আগের সপ্তাহে যার পরিমাণ ছিল ৪ হাজার ৮০২ কোটি ৭২ লাখ টাকা। লেনদেন কমেছে ৯৮১ কোটি ৩১ লাখ টাকা। এদিকে, প্রতি কর্মদিবসে গড় লেনদেন কমেছে ২০.৪৩ শতাংশ বা ১৯৬ কোটি ২৬ লাখ টাকা।

চলতি সপ্তাহের প্রতি কর্মদিবসে ডিএসইতে গড়ে লেনদেন হয়েছে ৭৬৪ কোটি ২৮ লাখ টাকা। আগের সপ্তাহে প্রতিদিন গড়ে লেনদেন হয়েছিল ৯৬০ কোটি ৫৪ লাখ টাকা। সপ্তাহজুড়ে ডিএসইতে ৩৯২টি কোম্পানির শেয়ার ও মিউচুয়াল ফান্ড ইউনিটের লেনদেন হয়েছে। এর মধ্যে দাম বেড়েছে ৮৫টির, কমেছে ২৯০টির এবং অপরিবর্তিত রয়েছে ১৭টি কোম্পানির শেয়ারের দাম। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই)

এদিকে, সপ্তাহ ব্যবধানে দেশের অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) প্রধান সূচক সিএএসপিআই সূচক কমেছে ১.৩৮ শতাংশ ও সিএসসিএক্স সূচক ১.৩৬ শতাংশ।

এছাড়া সিএসআই সূচক ২.০২ শতাংশ, সিএসই-৩০ সূচক ১.৭৫ শতাংশ ও সিএসই-৫০ সূচক ০.৮৪ শতাংশ কমে দাঁড়িয়েছে যথাক্রমে ১০৪৬.২৪ পয়েন্টে, ১২২১৩.৯১ পয়েন্ট ও ১১৩৩.৯৮ পয়েন্টে।

সপ্তাহের ব্যবধানে সিএসইতে লেনদেন কমেছে ১২৪ কোটি ৯১ লাখ টাকা। সপ্তাহজুড়ে লেনদেন হয়েছে ২১৩ কোটি ৩০ লাখ টাকা, যা আগের সপ্তাহে ছিল ৩৩৮ কোটি ২১ লাখ টাকা। সপ্তাহজুড়ে সিএসইতে ৩৩৭টি কোম্পানির শেয়ার ও মিউচুয়াল ফান্ড ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দাম বেড়েছে ৭৬টির, কমেছে ২৩৬টির এবং অপরিবর্তিত রয়েছে ২৫টি কোম্পানির শেয়ার দর।