img

জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্থগিত পরীক্ষার নতুন সময়সূচি

প্রকাশিত :  ০৬:০৪, ০৮ মে ২০১৯

জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্থগিত পরীক্ষার নতুন সময়সূচি

জনমত রিপোর্ট ।। জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্থগিত  পরীক্ষার নতুন সূচি প্রকাশ করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ । মঙ্গলবার (৭ মে) দৈনিকশিক্ষা ডটকমে পাঠানো বিশ্ববিদ্যালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে এ সূচি প্রকাশ করা হয়।

নতুন সূচি অনুযায়ী, ২০১৮ খ্রিষ্টাব্দের অনার্স ৪র্থ বর্ষের  ১৩ এপ্রিল ও ৪ মের স্থগিত পরীক্ষা ২২ মে এবং ২৫ মে, ২০১৭ খ্রিষ্টাব্দের অনার্স ২য় বর্ষের (বিশেষ) ৪ এপ্রিলের স্থগিত পরীক্ষা আগামী ৯ মে, ২০১৭ খ্রিষ্টাব্দের অনার্স ১ম বর্ষের (বিশেষ) ৫ মের স্থগিত পরীক্ষা আগামী ২১ মে, ২০১৮ খ্রিষ্টাব্দের ডিগ্রি পাস ও সার্টিফিকেট কোর্স ১ম বর্ষের ৪ মে এবং ৫ মের স্থগিত পরীক্ষা যথাক্রমে আগামী ১৬ মে এবং ১৭ মে, ২০১৮ খ্রিষ্টাব্দের বিবিএ (প্রফেশনাল) ২য় বর্স ৪র্থ সেমিস্টার এবং বিএড অনার্স ২য় বর্ষ ৪র্থ সেমিস্টারের ৪ মের স্থগিত পরীক্ষা আগামী ১১ মে এবং ২০১৮ খ্রিষ্টাব্দের বিএসএড ৫ মের স্থগিত পরীক্ষা আগামী ১৮ মে অনুষ্ঠিত হবে।

সকাল ৯টা থেকে পরীক্ষা শুরু হবে। এ পরীক্ষার পূর্বঘোষিত অন্যান্য তারিখ ও সময়সূচি অপরিবর্তিত থাকবে বলে জানিয়েছে জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

img

দেশের ৫ জেলার সব শিক্ষাপ্রতিষ্ঠান সোমবার বন্ধ ঘোষণা

প্রকাশিত :  ১৬:০২, ২৮ এপ্রিল ২০২৪

তীব্র তাপপ্রবাহের কারণে ঢাকাসহ পাঁচ জেলার শিক্ষাপ্রতিষ্ঠান সোমবার বন্ধ ঘোষণা করা হয়েছে। রোববার শিক্ষা মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়।

জেলাগুলো হলো—ঢাকা, চুয়াডাঙ্গা, যশোর, খুলনা ও রাজশাহী জেলা। 

তথ্য ও জনসংযোগ কর্মকর্তা এমএ খায়েরের পাঠানো বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দেশে চলমান দাবদাহের কারণে স্বাস্থ্য মন্ত্রণালয় ও আবহাওয়া অধিদপ্তরের সঙ্গে পরামর্শক্রমে ঢাকা, চুয়াডাঙ্গা, যশোর, খুলনা ও রাজশাহী জেলার সব মাধ্যমিক বিদ্যালয়, কলেজ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠান সোমবার বন্ধ থাকবে।

এতে আরও বলা হয়, তবে যেসব শিক্ষাপ্রতিষ্ঠানে শীতাতপ নিয়ন্ত্রণ ব্যবস্থা বিদ্যমান রয়েছে, সেসব শিক্ষাপ্রতিষ্ঠান কর্তৃপক্ষ চাইলে খোলা রাখতে পারবে। এ ছাড়া পরবর্তী সময়ে এ পাঁচ জেলায় কিংবা তাপপ্রবাহ বয়ে যাচ্ছে, এমন অন্যান্য জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখা হবে কিনা- সেই সিদ্ধান্ত সোমবার জানিয়ে দেওয়া হবে।

ঈদুল ফিতরের ছুটি শেষে গত ২১ এপ্রিল শিক্ষাপ্রতিষ্ঠান খোলার কথা ছিল। কিন্তু তীব্র তাপপ্রবাহের কারণে ছুটি বাড়ানো হয়। সেই ছুটি শেষে আজ (রোববার) সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলা হয়েছিল। কিন্তু তীব্র তাপপ্রবাহের কারণে দেশের পাঁচ জেলার সব শিক্ষাপ্রতিষ্ঠান সোমবার বন্ধের সিদ্ধান্ত এলো।