img

আনু মুহাম্মদকে সর্বোচ্চ সেবা দেওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর

প্রকাশিত :  ০৯:৫২, ২২ এপ্রিল ২০২৪

আনু মুহাম্মদকে সর্বোচ্চ সেবা দেওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর

স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন বলেছেন, তেল, গ্যাস, খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির সদস্যসচিব অধ্যাপক ড. আনু মুহাম্মদকে সর্বোচ্চ সেবা দেওয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

সোমবার (২২ এপ্রিল) দুপুরে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন আনু মুহাম্মদকে দেখতে এসে স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন এসব কথা বলেন।

বর্তমানে তার শারীরিক অবস্থা আশঙ্কামুক্ত বলে জানান তিনি।  

স্বাস্থ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী আমাকে ফোন করেছিলেন, আনু মুহাম্মদের বিষয়ে খোঁজ নিয়েছেন। আমি উনাকে সবকিছু বিস্তারিত বর্ণনা দিয়েছি। প্রধানমন্ত্রী আমাকে উনার চিকিৎসার বিষয়ে সর্বোচ্চ যা করা যায় তা করার নির্দেশ দিয়েছেন। আমি প্রধানমন্ত্রীকে অবহিত করেছি, আমাদের মেডিকেল বোর্ড হবে। যা সিদ্ধান্ত হবে আমরা উনাকে জানাবো।

সর্বোচ্চ সেবার আশ্বাস দিয়ে তিনি বলেন, অধ্যাপক আনু মুহাম্মদের শারীরিক অবস্থা ভালো। তাকে ঢাকা মেডিকেল থেকে বার্ন ইনস্টিটিউটে স্থানান্তর করা হয়েছে। এখানে সার্বক্ষণিক পর্যবেক্ষণে তাকে চিকিৎসা দেওয়া হচ্ছে। আমরা আমাদের সর্বোচ্চ চেষ্টা করব আনু মোহাম্মদ যেন উনার কর্মক্ষেত্রে ফিরে যেতে পারেন। সেজন্য যা যা করার আমরা করব। আমরা কিছু পরীক্ষা করব দ্রুত এবং পরিকল্পনা করে খুব দ্রুত অপারেশন করার ব্যবস্থা নেব।

এ সময় স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডা. রোকেয়া সুলতানাসহ হাসপাতালের চিকিৎসক ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে রোববার (২১ এপ্রিল) রাজধানীর খিলগাঁও রেল ক্রসিংয়ে চলন্ত ট্রেন থেকে নামতে গিয়ে আনু মুহাম্মদের দুই পায়ের পাতা ও আঙুলগুলো ক্ষতিগ্রস্ত হয়েছে। তার বাম পায়ের ৫টি আঙুল কাটা পড়ে। পরে উপস্থিত সাধারণ মানুষ তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেন।

img

রাঙামাটিতে দুই ইউপিডিএফ সদস্যকে গুলি করে হত্যা

প্রকাশিত :  ০৭:৫০, ১৮ মে ২০২৪

রাঙামাটির লংগদুতে প্রতিপক্ষের গুলিতে  ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) কর্মীসহ দুই সদস্য নিহত হয়েছেন। 

শনিবার (১৮ মে) সকালে লংগদু সদর ইউনিয়নের বড় হারিহাবা এলাকার মনপুতি বাজার সংলগ্ন একটি বাড়িতে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন- তিনক চাকমা ও ধন্যরাম চাকমা।

জানা যায়, শুক্রবার রাতে ইউপিডিএফের দুই কালেক্টর মনপুদি বাজার এলাকায় একটি বাড়িতে অবস্থানের খবর পায়। পরে প্রতিপক্ষের সদস্যরা সেখানে গিয়ে দুজনকে গুলি করে হত্যা করে পালিয়ে যায়।

লংগদু থানার ওসি হারুন অর রশীদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। তারা পৌঁছলে বিস্তারিত জানা যাবে।

এদিকে হত্যাকাণ্ডের ঘটনার জন্য জেএসএসকে দায়ী করেছে ইউপিডিএফ। তবে জেএসএস অভিযোগ অস্বীকার করেছে।

জাতীয় এর আরও খবর