img

মালয়েশিয়া নৌবাহিনীর দুটি হেলিকপ্টারের সংঘর্ষ, নিহত ১০

প্রকাশিত :  ০৫:৫৭, ২৩ এপ্রিল ২০২৪
সর্বশেষ আপডেট: ০৭:১৬, ২৩ এপ্রিল ২০২৪

মালয়েশিয়া নৌবাহিনীর দুটি হেলিকপ্টারের সংঘর্ষ, নিহত ১০

রয়্যাল মালয়েশিয়ান নৌবাহিনীর কুচকাওয়াজে সামরিক মহড়া চলাকালীন সময়ে মধ্য আকাশে দুটি নৌবাহিনীর হেলিকপ্টারের সংঘর্ষ হয়েছে। এতে অন্তত দশজন ক্রু নিহত হয়েছেন।

ঘটনাটি ঘটেছে মালয়েশিয়ার লুমুত শহরে, যেখানে নৌবাহিনীর একটি ঘাঁটি রয়েছে। একটি হেলিকপ্টার একটি চলমান ট্র্যাকে বিধ্বস্ত হয়েছে, অন্যটি কাছাকাছি একটি সুইমিং পুলে বিধ্বস্ত হয়েছে বলে জানা গেছে ।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, একসঙ্গে অনেক হেলিকপ্টার আকাশে উড়তে শুরু করে। এরপর একটি আরেকটির সঙ্গে সংঘর্ষ হয়। পরে দুটোই মাটিতে পড়ে যায়।  এতে দুই হেলিপ্টারের সবাই নিহত হয়েছে। কাছেই নৌবাহিনীর ঘাঁটি।  এর মধ্যে একটিতে সাতজন ক্রু ছিলেন। আরেকটিতে তিনজন। 

রাজ্যের ফায়ার ও রেসকিউ বিভাগ জানিয়েছে, তারা স্থানীয় সময় সকাল ৯টা ৫০ মিনিটের দিকে ঘটনা সম্পর্কে জানতে পারেন।

img

ভ্রমণ ভিসায় বাংলাদেশিদের ওপর ৩ দিনের নিষেধাজ্ঞা দিল ভারত

প্রকাশিত :  ১০:৪৫, ১৮ মে ২০২৪

ভারতের পশ্চিমবঙ্গে লোকসভা নির্বাচনের কারণে বেনাপোল ইমিগ্রেশন দিয়ে বাংলাদেশিদের ভ্রমণ ভিসায় ৩ দিনের নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। 

 লোকসভা নির্বাচনের দিন শনিবার (১৮ মে) সকাল থেকে ২০ মে পর্যন্ত ভ্রমণ ভিসার পাসপোর্টধারী যাত্রীদের ভারতে প্রবেশ বন্ধ করে দেওয়া হয়েছে।

তবে জরুরি চিকিৎসার জন্য বাংলাদেশি পাসপোর্টধারী রোগীরা মেডিকেল ভিসায় ভারতে প্রবেশ করতে পারবেন। এ সংক্রান্ত একটি নির্দেশনা চিঠির মাধ্যমে বাংলাদেশের বেনাপোল ইমিগ্রেশন চেকপোস্ট কর্তৃপক্ষকে জানিয়েছেন ভারতের পেট্রাপোল ইমিগ্রেশন কর্তৃপক্ষ।

এছাড়া পচনশীল পণ্যবাহী যানবাহনকে এ বিধিনিষেধের বাইরে রাখা হয়েছে। ২১ মে সকাল থেকে দুই দেশের মধ্যে যাত্রী পারাপার আবার স্বাভাবিক অবস্থায় ফিরে আসবে।

আমদানি রপ্তানি বন্ধের ব্যাপারে বেনাপোল বন্দরের পরিচালক রেজাউল করিম জানান, বেনাপোল বন্দর দিয়ে শনিবার থেকে বুধবার পর্যন্ত আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকলেও বেনাপোল বন্দরের কার্যক্রম স্বাভাবিক থাকবে। আগামী বৃহস্পতিবার থেকে পুনরায় দুই দেশের মধ্যে আমদানি রপ্তানি কার্যক্রম চালু হবে।