প্রকাশিত :  ১৭:৩৪, ২৮ অক্টোবর ২০১৯
সর্বশেষ আপডেট: ১৯:৪৩, ২৮ অক্টোবর ২০১৯

তাবলীগে বিরোধ অব্যাহত, এবারও দুই পন্থিতে বিশ্ব ইজতেমা

তাবলীগে বিরোধ অব্যাহত, এবারও দুই পন্থিতে বিশ্ব ইজতেমা

জনমত ডেস্ক: এবারও এক হচ্ছে না তাবলিগ জামায়াতের দুই গ্রুপ। মাওলানা সাদপন্থি ও মাওলানা জুবায়েরপন্থিরা আলাদাভাবে বিশ্ব ইজতেমার আয়োজন করবেন। এজন্য দুইপক্ষের জন্য আলাদা তারিখ ঘোষণা করা হয়েছে।
টঙ্গীর তুরাগ নদীর তীরে প্রথম পর্বে আগামী ১০ থেকে ১২ জানুয়ারি ইজতেমার পালন করবেন মাওলানা জুবায়েরপন্থিরা এবং পরে ১৭ থেকে ১৯ জানুয়ারি মাওলানা সাদপন্থিরা ইজতেমার প্রথম পর্ব পালন করবেন।
সোমবার (২৮ অক্টোবর) বিকালে সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের কার্যালয়ে অনুষ্ঠিত এক বৈঠকে এ সিদ্ধান্ত হয়।
এদিন দুই পক্ষকে নিয়ে ২০২০ সালের বিশ্ব ইজতেমা আয়োজনের বিষয়ে আলোচনার জন্য বৈঠক করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। সাদ অনুসারীদের পক্ষে নেতৃত্ব দেন সৈয়দ ওয়াসিফ ইসলাম। অপরদিকে সাদবিরোধীদের পক্ষে মাওলানা জুবায়ের নেতৃত্ব দেন।
বৈঠক শেষে আইনশৃঙ্খলার পরিস্থিতি স্বাভাবিক রাখতে দুই পক্ষ আলাদাভাবে ইজতেমা করতে রাজি হয়েছে। বৈঠকে তাবলিগ জামাতের কেন্দ্রীয় আমির ভারতীয় মোহাম্মদ সাদ কান্দালভি না আসার ব্যাপারেও সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানা গেছে।
বৈঠকে স্বরাষ্ট্রমন্ত্রী ছাড়াও ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আবদুল্লাহ, ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, মন্ত্রিপরিষদ সচিব আনোয়ারুল ইসলাম, ধর্ম মন্ত্রণালয়ের সচিব আনিসুর রহমান, বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারীসহ তাবলিগ জামাতের দুপক্ষের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।



Leave Your Comments


ধর্ম এর আরও খবর