প্রকাশিত :  ১২:২১, ২২ সেপ্টেম্বর ২০১৮

যুক্তরাজ্য আওয়ামী লীগ নেতৃবৃন্দের সাথে শেখ হাসিনার সাক্ষাৎ

যুক্তরাজ্য আওয়ামী লীগ নেতৃবৃন্দের সাথে শেখ হাসিনার সাক্ষাৎ

জনমতরিপোর্ট ।।  প্রধানমন্ত্রী  শেখ হাসিনা জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনে যোগ দিতে যুক্তরাষ্ট্র সফরের পথে লন্ডন পৌঁছে যুক্তরাজ্য আওয়ামী লীগ নেতাদের সঙ্গে কুশলাদি বিনিময় করেছেন । শুক্রবার রা‌তে যুক্তরাজ্য আওয়ামী লী‌গের শীর্ষ নেতারা প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাত করতে গেলে প্রধানমন্ত্রী তাদের কুশলাদি জানতে চান। স্থানীয় সময় রাত ৯টার দি‌কে সেন্ট্রাল লন্ড‌নের ক্লা‌রিজ হো‌টে‌লের স্যু‌টে নেতাকর্মীদের সঙ্গে কথা বলেন প্রধানমন্ত্রী।

যুক্তরাজ্য আওয়ামী লী‌গের সভাপ‌তি সুলতান মাহমুদ শরীফ জানান, দীর্ঘ যাত্রার ক্লা‌ন্তির পরও নেত্রী নেতাকর্মীদের সময় দিয়েছেন। নেতারা ফু‌লের তোড়া দি‌য়ে তাকে স্বাগত জানাতে গে‌লে তি‌নি সবার খোঁজ খবর নেন। ওই সময় অন্যান্যের ম‌ধ্যে উপ‌স্থিত ছি‌লেন যুক্তরাজ্য আওয়ামী লী‌গের সাধারণ সম্পাদক সা‌জিদুর রহমান ফারুক, সহ সভাপ‌তি জালাল উদ্দীন প্রমুখ।

এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী বাংলাদেশ বিমানের একটি ভিভিআইপি ফ্লাইট শুক্রবার লন্ডনের স্থানীয় সময় বিকাল ৩টা ৫০ মিনিটে হিথ্রো বিমানবন্দরে অবতরণ করে। যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার নাজমুল কাওনাইন বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানান।প্রধানমন্ত্রী আগামী ২৭ সেপ্টেম্বর সন্ধ্যায় জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৩তম অধিবেশনে ভাষণ দেবেন এবং একই দিন জাতিসংঘ মহাসচিব অ্যান্তোনিও গুতেরেসের সঙ্গে তার বৈঠক করার কথা রয়েছে।

যুক্তরাষ্ট্রে জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনের সাইড লাইনে প্রধানমন্ত্রীর একাধিক বিশ্ব নেতার সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকের কথা রয়েছে। এর মধ্যে রয়েছেন, এস্তোনিয়ার প্রেসিডেন্ট ক্রেস্টি কালজুলেইদ এবং নেদারল্যান্ডসের প্রধানমন্ত্রী মার্ক রুট।প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প আয়োজিত সংবর্ধনায় যোগ দেবেন এবং সেদেশের পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও’র সঙ্গেও বৈঠক করবেন বলে আশা করা হচ্ছে।



Leave Your Comments


কমিউনিটি এর আরও খবর