img

২৯ সেপ্টেম্বর সোহরাওয়ার্দীতে বিএনপির জনসভা

প্রকাশিত :  ০৯:০৫, ২৫ সেপ্টেম্বর ২০১৮
সর্বশেষ আপডেট: ০৯:১১, ২৫ সেপ্টেম্বর ২০১৮

২৯ সেপ্টেম্বর সোহরাওয়ার্দীতে বিএনপির জনসভা

জনমত ডেস্ক ।। বৃহস্পতিবার ঢাকার সোহরাওয়ার্দী উদ্যান অথবা দলীয় কার্যালয়ের সামনে জনসভা অনুষ্ঠানের তারিখ পরিবর্তন করা হয়েছে । বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ২৯ সেপ্টেম্বর শনিবার দুপুর ২টায় সোহরাওয়ার্দী উদ্যানে জনসভা অনুষ্ঠিত হবে। আজ মঙ্গলবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।  

এর আগে  হবে বলে জানিয়েছিলেন তিনি।

রিজভী বলেন, কর্তৃপক্ষের অবহেলা, হয়রানি ও অস্বাস্থ্যকর স্যাঁতসেঁতে পরিবেশে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে দিনযাপন করতে হচ্ছে। এতে তার স্বাস্থ্য চরম ঝুঁকিতে রয়েছে। কর্তৃপক্ষ তাকে সুচিকিৎসা থেকে বঞ্চিত করেছে বলে অভিযোগ করেন তিনি।

এ সময় বিএনপির যুগ্ম মহাসচিব বলেন, গতকাল ঢাকাসহ দেশব্যাপী গ্রেপ্তার করা হয়েছে ৯৪ নেতাকর্মীকে, ১৩টি মামলায় এক হাজার ৪০০-এর অধিক নেতাকর্মীকে আসামি করা হয়েছে। তিনি আরো বলেন, ‍আমি দলের পক্ষ থেকে নেতাকর্মীদের গ্রেপ্তারের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং তাদের মিথ্যা মামলা প্রত্যাহার করে অবিলম্বে নিঃশর্ত মুক্তির জোর দাবি করছি।

img

মেয়ের সঙ্গে এসএসসি পাস করলেন ৪৪ বছরের ইউপি সদস্য নুরুন্নাহার

প্রকাশিত :  ১১:৫৩, ১৩ মে ২০২৪
সর্বশেষ আপডেট: ১২:২০, ১৩ মে ২০২৪

ব্রাহ্মণবাড়িয়ায় একসঙ্গে এসএসসি পাস করেছে মা ও মেয়ে। তাদের বাড়ি ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলার চাতলপাড় ইউনিয়নের কাঁঠালকান্দি গ্রামে। মা ও মেয়ে একসঙ্গে এসএসসি পাসের ঘটনায় নুরুন্নাহারের পরিবারে বইছে আনন্দের বন্যা। স্বজনরা অভিনন্দন জানাতে ছুটে আসছেন তার বাড়িতে।

রোববার (১২ মে) প্রকাশিত ফলাফলে কারিগর শিক্ষা বোর্ডের অধীনে মা নুরুন্নাহার জিপিএ ৪.৫৪ পেয়ে উত্তীর্ণ হয়েছেন। এবং চাতলপাড় ওয়াজ উদ্দিন উচ্চ বিদ‍্যালয় থেকে মেয়ে নাসরিন আক্তার ২.৬৭ পেয়ে উত্তীর্ণ হয়েছেন।

নুরুন্নাহার জানান, অষ্টম শ্রেণিতে পড়ার সময় বিয়ে হয়ে যায়। শ্বশুর বাড়ির লোকজন ছিলেন রক্ষণশীল। এ অবস্থায় পড়াশুনা চালিয়ে যেতে পারিনি। দুইবার সংরক্ষিত আসনের ইউপি সদস্য নির্বাচিত হই। সবার অনুমতি নিয়ে আবার পড়াশুনা করি। কেননা, লেখাপড়ার কোনো বিকল্প নেই। আজ আমার আশা পূরণ হয়েছে। তবে পড়ালেখা করে এই বয়সে চাকরি করার ইচ্ছা নেই নুরুন্নাহারের। তবে এইচএসসিতে ভর্তি হবেন এবং পড়াশুনা চালিয়ে যাবেন বলে আশা ব‍্যক্ত করেন।

নুরুন্নাহার বেগম চাতলপাড় ইউনিয়নের সংরক্ষিত নারী আসন ১-২-৩ ওয়ার্ডের দুইবারের নির্বাচিত সদস্য। তিনি ২ সন্তানের জননী। ছেলে তেজগাঁও কলেজে পড়াশুনা করছে এবং মেয়ে নাসরিন এবার মায়ের সঙ্গে এসএসসি পাস করেছেন।

চাতলপাড় ওয়াজ উদ্দিন উচ্চ বিদ‍্যালয়ের প্রধান শিক্ষক অঞ্জন কুমার বিশ্বাস বলেন, ইউপি সদস্য নুরুন্নাহারকে সবার অনুসরণ করা উচিত। শিক্ষার কোনো বয়স নেই। নুরুন্নাহার তার দৃষ্টান্ত। আমি তার কর্মময় জীবনের সফলতা কামনা করছি।