img

এরদোগানকে জার্মানিতে গার্ড অব অনার প্রদান

প্রকাশিত :  ২১:১২, ২৭ সেপ্টেম্বর ২০১৮
সর্বশেষ আপডেট: ২১:২৩, ২৭ সেপ্টেম্বর ২০১৮

 এরদোগানকে জার্মানিতে গার্ড অব অনার প্রদান

আন্তর্জাতিক ডেস্ক ।। তুর্কি নেতা রিসেপ তাইয়্যিপ এরদোগান প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার পর প্রথমবার জার্মান সফরে গেছেন । এক রাষ্ট্রীয় সফরে তিনি বৃহস্পতিবার জার্মানির বার্লিন বিমানবন্দরে পৌঁছেন। খবর তুরস্কের রাষ্ট্রীয় গণমাধ্যম আনাদলু এজেন্সির। এরদোগানের সফরসঙ্গী হিসেবে স্ত্রী এমিনি এরদোগান, তুরস্কের অর্থমন্ত্রী, বাণিজ্যমন্ত্রী ও শিল্পমন্ত্রীসহ অনেকেই রয়েছেন।

জার্মানির সংবাদমাধ্যমে এরদোগানের আগমন উপলক্ষে ব্যাপক কভারেজ করা হয়েছে। বিভিন্ন টিভি চ্যানেলে লাইভ প্রচার করা হয়েছে। বিমানবন্দরে এরদোগানকে গার্ড অব অনার দেয়া হয়। শুক্রবার এরদোগান জার্মানির চ্যান্সেলর অ্যাঙ্গেলা মার্কেলের সঙ্গে মিটিং করবেন।
 

img

রাশিয়ায় সেতুর রেলিং ভেঙে পানিতে ডুবল বাস, নিহত অন্তত ৭

প্রকাশিত :  ০৫:৩৫, ১২ মে ২০২৪

রাশিয়ার দ্বিতীয় বৃহত্তম শহর সেইন্ট পিটার্সবার্গে সেতুর রেলিং ভেঙে নদীতে বাসডুবির ঘটনায় অন্তত ৭ জন নিহত হয়েছেন। 

শনিবার সকালের দিকে ঘটেছে এই ঘটনা। রাশিয়ার জরুরি পরিষেবা দপ্তরের সেইন্ট পিটার্সবার্গ শাখা কার্যালয়ের কর্মকর্তারা জানিয়েছেন, বাসটিতে চালকসহ যাত্রী ছিলেন অন্তত ২০ জন। তাদের মধ্যে ৯ জনকে উদ্ধার করা সম্ভব হয়েছে। উদ্ধার এই ৯ জনের মধ্যে জীবিত ছিলেন মাত্র ২ জন।

পুলিশ এবং প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে রুশ সংবাদমাধ্যম আরটি জানিয়েছে, নদীতে পড়ার আগে অন্তত  কয়েক জন যাত্রীর বাসের দরজা দিয়ে বেরিয়ে গিয়ে আত্মরক্ষার সুযোগ ছিল, কিন্তু সম্ভবত পরিস্থিতির আকস্মিকতায় তারা সবাই হতবিহ্বল হয়ে পড়েছিলেন।

পরে সিসিটিভি ফুটেজেও তার সাক্ষ্য মিলেছে। ফুটেজে দেখা গেছে রাস্তায় মোড় ঘোরার সময় বাসটির নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেছিলেন চালক। ওই অবস্থাতে বাসটি এলোমেলোভাবে কয়েকটি গাড়িকে ধাক্কা দিয়ে ব্রিজের দিকে যেতে থাকে এবং কয়েক সেকেন্ডের মধ্যে সেতুর রেলিং ভেঙে নদীতে পড়ে পুরোপুরি ডুবে যায়।

বাসটি ডুবে যাওয়ার অল্প সময়ের মধ্যে দেশটির দুর্যোগ মোকাবিলা দপ্তরের ১৮টি বিশেষায়িত ইউনিটের ৬৯ জন কর্মী উদ্ধার তৎপরতা শুরু করেন। তাদের তৎপরতার কারণেই ২ জনকে জীবিত অবস্থায় উদ্ধার করা সম্ভব হয়েছে। সেতুটির নাম পোটসেলুয়েট ব্রিজ।

জীবিতের মধ্যে গাড়ির চালকও ছিলেন। উদ্ধারের পর তাকে থানায় নিয়ে যাওয়া হয়েছে এবং তার বিরুদ্ধে একটি ফৌজদারি মামলা পুলিশ করেছে বলে জানিয়েছে আরটি।

আরেক রুশ সংবাদমাধ্যম গেজেটা ডট আরইউ জানিয়েছে, স্বাস্থ্যগত কারণে বাসটির নিয়ন্ত্রণ হারিয়েছিলেন চালক।


আন্তর্জাতিক এর আরও খবর