img

স্পেনে বিয়ানীবাজার জনকল্যান এসোসিয়েশনের ’ঐক্যবদ্ধ কমিউনিটি বিনির্মাণ শীর্ষক’ আলোচনা সভা

প্রকাশিত :  ১৯:০৭, ০২ অক্টোবর ২০১৮
সর্বশেষ আপডেট: ১৯:১৩, ০২ অক্টোবর ২০১৮

স্পেনে বিয়ানীবাজার জনকল্যান এসোসিয়েশনের ’ঐক্যবদ্ধ কমিউনিটি বিনির্মাণ শীর্ষক’ আলোচনা সভা

জনমত রিপোর্ট ।। বিয়ানীবাজার জনকল্যান এসোসিয়েশন স্পেনের বার্সেলোনায় বাংলাদেশ কমিউনিটির সম্মানে নৈশ ভোজ এবং ঐক্যবদ্ধ  কমিউনিটি বিনির্মাণ শীর্ষক আলোচনা সভার আয়োজন করে ।গত কাল রবিবার (৩০শে সেপ্টেম্বর) বার্সেলোনার রাভালের হিমালয় রেষ্টুরেন্টে আয়োজিত হয় অনুষ্ঠান।বিয়ানীবাজার  জনকল্যান এসোসিয়েশনের সভাপতি লুৎফুর রহমান সুমনের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানের সার্বিক তত্বাবদানে ছিলেন এসোসিয়েশনের সাংগঠনিক সম্পাদক মোরশেদ আলম লায়েক।
অনুষ্ঠানে কমিউনিটির বিভিন্ন শ্রেণী পেশার প্রায় দুই শতাধীক প্রবাসী অংশ গ্রহন করেন।তাদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহনে প্রবাসীদের মিলন মেলায় পরিণত হয়। এ সময় কমিউনিটি ব্যাক্তিবর্গের মধ্যে উপস্থিত ছিলেন জনকল্যান এসোসিয়েশনের সাধারণ সম্পাদক লোকমান হোসেন,বাংলাদেশ কোলতোরাল এসোসিয়েশনের উপদেষ্ঠা আব্দুল বাসিত কয়সর,সহসভাপতি মোক্তার আহমেদ,কমিউনিটি নেতা ইকবাল আহমেদ জুনায়েদ, সালাউদ্দিন আহমেদ,ফয়সল আহমেদ,সিব্বির আহমেদ,খালেদুর রহমান,শাহ আব্দুল কাদের,সুনামগঞ্জ কালচারাল এসোসিয়েশনের সভাপতি মনোয়ার পাশা,জালালাবাদ এসোসিয়েশনের আহবায়ক কামরুল ইসলাম,ঢাকা জেলা সমিতির উপদেষ্ঠা জাহাঙ্গীর আলম, কুলাউড়া ওয়েলফেয়ার এসোসিয়েশনের সিঃসহভাপতি শিপলূ আহমেদ নিয়াজী,সদস্য আব্দুল কাদির,আব্দুল আহাদ,লতিফিয়া আইডিয়াল জামে মসজিদের সভাপতি গিয়াস উদ্দিন, সভাপতি শাহ আলম স্বাধীন,সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন চৌধুরী,সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামান সুহেল,বন্ধু সুলভ মহিলা সমিতির সভাপতি শিউলি আক্তার,কিংস ক্রিকেট ক্লাবের সাধারণ সম্পাদক ময়েজ আহমদ,সাধারণ সম্পাদক জুবেদ আহমদ,তারুন্যের সংগঠন ভয়েস অব বার্সেলোনার সভাপতি ফয়সল আহমদ, সিঃ সহ সভাপতি সৈয়দ জুয়েল,সাধারণ সম্পাদক এ আর লিটু,শাহ জালাল জামে মসজিদের ইমাম মওলানা ইসমাইল হোসেন,ইমাম রকিবুল হোসেন সহ বার্সেলোনার প্রায় ১৫টি সঙ্গঠনের নেতৃবৃন্দ।
আলোচনা সভায় বক্তারা বার্সেলোনায় প্রবাসী বাংলাদেশিদের ঐক্যবদ্ধভাবে বসবাস করে নিজেদের উন্নয়নের পাশাপাশি মাতৃভূমি বাংলাদেশের উন্নয়নেও ভূমিকা রাখার আহ্বান জানান। কমিনিটির কল্যাণে সবাইকে ঐক্যবদ্ধ ভাবে কাজ করার গুরুত্বআরোপ করেন কমিউনিটির ব্যাক্তিবর্গ।এছাড়া কমিউনিটির মধ্যে  দ্বিধাবিভক্তি সৃষ্টিকারী ব্যাক্তিদের বয়কটেরও দাবী জানান সবাই।

কমিউনিটি এর আরও খবর

img

ব্রিটেনের কার্ডিফের লর্ড মেয়র ম্যানসন হাউসে চ্যারিটি ইভেন্ট অনুষ্ঠিত,

প্রকাশিত :  ০৯:১৪, ১৭ এপ্রিল ২০২৪

ব্রিটেনের কার্ডিফের বিভিন্ন শ্রেণী পেশার বিশিষ্টজনদের অংশগ্রহণে ৮ ই এপ্রিল সোমবার কার্ডিফের  লর্ড মেয়র  এর পক্ষ থেকে ঐতিহ্যবাহী ম্যানসন হাউসে কার্ডিফের ইতিহাসে এই প্রথমবারের মতো এক ইফতার পাটি ও চ্যারিটি ইভেন্টের আয়োজন করা হয়। 

রাইট অনারেবল লর্ড মেয়র ড. বাবলিন মল্লিক এর স্বাগত বক্তব্যের পর ইফতার পূর্ব আলোচনায় পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন কামরুল ইসলাম বাবু ও দোয়া পরিচালনা করেন হাফিজ আব্দুল হান্নান।

অনুষ্ঠানে প্রবাসের মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক কার্ডিফ বাংলাদেশ এসোসিয়েশনের সাবেক প্রেসিডেন্ট ইঞ্জিনিয়ার আমিনুর রশিদ, কার্ডিফ বাংলাদেশ এসোসিয়েশনের সাবেক সেক্রেটারি একাউন্টেন্ট ফজলুল হক ফারুক, ইউকে বিডি টিভির চেয়ারম্যান ও গ্রেটার সিলেট কমিউনিটি ইউকেরফাউন্ডার্স কনভেনার কমিউনিটি লিডার মোহাম্মদ মকিস মনসুর, বিশিষ্ট সমাজসেবক অধ্যাপক মল্লিক মোসাদ্দেক আহমেদ, কাউন্সিলার জেসমিন চৌধুরী, ও এস এ খান লেনিন সহ অন্যান্য কাউন্সিলারবৃন্দ ও কমিউনিটি নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। 

এটিন বাংলা ইউকে ও  ওয়েলস বাংলা নিউজ এর সম্পাদক মোহাম্মদ মকিস মনসুর এর সাথে একান্ত সাক্ষাৎকারে মৌলভীবাজার জেলা সদরের কচুয়া গ্রামের মেধাবী মূখ কার্ডিফের প্রথম মুসলিম রাইট অনারেবল লর্ড মেয়র ড. বাবলিন মল্লিক ইউ কান প্রডাকশন চ্যারিটিতে সবাইকে সহযোগিতা করার আহবান জানিয়ে আজকের ইফতার পাটি ও চ্যারিটি ইভেন্টে যারা সহযোগিতা করেছেন সবাইকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন। 

অনুষ্ঠানে দোয়া মাধ্যমে লর্ড মেয়র ড. বাবলিন মল্লিক ইউ কান প্রডাকশন চ্যারিটিতে সবাইকে সহযোগিতা করার আহবান জানান। এবং ফিলিস্তিন ও গাজার মানুষের কল্যাণ ও মুসলিম উম্মাসহ বিশ্বের মানবজাতির সূখ শান্তি  ও সমৃদ্ধি কামনা করা হয়। 

কমিউনিটি এর আরও খবর