প্রকাশিত :  ০৭:১২, ১৪ ফেব্রুয়ারী ২০২০
সর্বশেষ আপডেট: ০৭:১৭, ১৪ ফেব্রুয়ারী ২০২০

ভালোবাসা দিবস নিয়ে যা বললেন আজহারী

ভালোবাসা দিবস নিয়ে যা বললেন আজহারী

জনমত ডেস্ক: আলোচিত ইসলামিক বক্তা মিজানুর রহমন আজহারী বিশ্ব ভালোবাসা দিবস নিয়ে তার এক আলোচনায় বলেছেন, মুসলমানদের নিদিষ্ট ভালোবাসার দিবস নেই। ১৪ ফেব্রুয়ারি সারাদেশে ভালোবাসা দিবসের নামে বিশ্ব বেহায়া দিবস, গজবের দিবস, অশ্লীলতার দিবস, নারীদের সম্ভ্রম হারানোর দিবস হিসেবে পালিত হচ্ছে।

তিনি বলেন, বছরের ৩৬৫ দিনই মুসলমানদের ভালোবাসা দিবস। পশ্চিমাদের ভালোবাসা মধ্যে আমাদের ভালোবাসার কোনো মিল নেই। তাদের ভালোবাসার মধ্যে মিল, মহব্বত, আন্তরিকতা নেই। কেননা তার পরিবারকে নিয়ে রেস্টুরেন্ডে খেতে গেলে মায়ের বিল মা দেয়, বাবার বিল বাবা দেয়, সন্তানের বিল সন্তান দেয়। কিন্তু আমাদের ভালোবাসা হচ্ছে অন্তরের ভালোবাসা।

তিনি আরও বলেন, পশ্চাত্যের জেলখানাগুলোতে এবং বিদ্ধাশ্রমে গিয়ে দেখা যায় বছরের নিদিষ্ট দিনে বাবা, মা কে নিয়ে একটা কার্ড দিয়ে দিয়ে আসে। কিন্তু আমাদের ভালোবাসা সে রকম নয়। আমাদের ভালোবাসা বছরের প্রতিটি দিনেই।

অভিভাবকদের দিষ্টি আকর্ষণ করে আজহারী বলেন,  ১৪ ফেব্রুয়ারি কোনো মুমিন মুসলমান পালোন করেতে পারে না তাই অভিবকরা তাদের ছেলে-মেয়েদের সাবধান করবেন। এই দিনে ছেলে মেয়েরা পাঁচ ওয়াক্ত নামাজ জামায়াতে পড়তে নিয়ে যাবেন, তাদের দিয়ে কোরাআন তেলোয়াত করাবেন এবং আল্লাহর কাছে তওবা করতে আদেশ করবেন।



Leave Your Comments


ধর্ম এর আরও খবর