প্রকাশিত :  ০৯:২০, ৩১ মার্চ ২০২০

চীনে নতুন করে করোনার আক্রমণ, আক্রান্ত ৪৮

চীনে নতুন করে করোনার আক্রমণ, আক্রান্ত ৪৮

আন্তর্জাতিক ডেস্ক: চীন থেকে করোনা ভাইরাসের উৎপত্তি হলেও। করোনার ধাক্কা ভালো করেই সামলে উঠেছে দেশটি। তবে আবার আতংকের খবর হচ্ছে চীনের মূল ভূখণ্ডে নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪৮ জন। 

গত চারদিনের তুলনায় এ সংখ্যা বেশি। তবে নতুন আক্রান্তদের সবাই বিদেশফেরত। তারাই এখন চীনের জন্য নতুন চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে। 

মঙ্গলবার চীনের স্বাস্থ্য কমিশন জানিয়েছে, সোমবার দেশে নতুন করে ৪৮ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তাদের সবাই বিদেশফেরত। তবে দেশের কোথাও স্থানীয়দের কেউ নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হননি। খবর রয়টার্সের

নতুন করে সোমবার চীনে ৫ জনের মৃত্যু হয়েছে। দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৩ হাজার ৩০৫ জনে। মোট আক্রান্ত ৮১ হাজার ৫১৮। তাদের মধ্যে ৭৬ হাজার মানুষ সুস্থ হয়েছেন।

চীনে স্থানীয়ভাবে সংক্রমণ হ্রাস পেয়েছে ব্যাপক হারে। স্থানীয়ভাবে নতুন সংক্রমণ নেই বললেই চলে। তবে বিদেশ থেকে যারা ফিরছেন তারা চীনে দ্বিতীয় দফায় করোনাভাইরাসের সংক্রমণ ছড়াতে পারেন বলে আশঙ্কা করা হচ্ছে।

বিদেশফেরতদের মাধ্যমে সংক্রমণ ঠেকাতে কঠোর পদক্ষেপ নিয়েছে চীন। তাদের কঠোর নজরদারিতে কোয়ারেন্টাইনে রাখা হচ্ছে। আন্তর্জাতিক ফ্লাইটের সংখ্যাও কমিয়ে দিয়েছে দেশটি। বিদেশি নাগরিকদের ঢোকাও বন্ধ করে দিয়েছে চীন।




Leave Your Comments


করোনাভাইরাস এর আরও খবর