img

’আর্লি হেল্প’ নামে নতুন সার্ভিস চালু করল টাওয়ার হ্যামলেটস

প্রকাশিত :  ০৯:৫৬, ১২ অক্টোবর ২০১৮
সর্বশেষ আপডেট: ১০:৫১, ১২ অক্টোবর ২০১৮

’আর্লি হেল্প’ নামে নতুন সার্ভিস চালু করল টাওয়ার হ্যামলেটস
জনমত রিাপোর্ট ।। আর্লি হেল্প সার্ভিস চালু করলো টাওয়ার হ্যামলেটস কাউন্সিল। পরিবার ভেঙ্গে যাওয়া, আবাসন বা বাড়ি-ঘরের সমস্যা, অর্থনৈতিক সংকট কিংবা মানসিক ও দৈনিক স্বাস্থ্য সম্পর্কিত ইস্যূর মুখোমুখি হচ্চেছন যারা, তাদেরকে সহায়তা করতে টাওয়ার হ্যামলেটস’ কাউন্সিল নতুন একটি সার্ভিস শুরু করেছে।

বেথনাল গ্রীণের ব্রাডি আর্টস সেন্টারে আর্লি হেল্প সার্ভিসটি আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন নির্বাহী মেয়র জন বিগস। এই সার্ভিসের মূল লক্ষ্য হচ্চেছ, যেকোন ইস্যূ গুরুতর রূপ নেয়ার আগেই প্রাথমিক পর্যায়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা, যাতে করে দীর্ঘমেয়াদি কোন সহায়তামূলক সেবার প্রয়োজন এড়ানো সম্ভব হয়।
কঠিন পরিস্থিতির মুখোমুখি হওয়া শিশু কিংবা অসহায় পরিবারগুলোকে, কিংবা জন্মপূর্ব পর্যায়ে এবং যাদের শিক্ষাগত বিশেষ সহযোগিতার দরকার কিংবা ডিজেবিলিটি রয়েছে এমন ২৫ বছর বয়সীদের জন্য এই আর্লি হেল্প সার্ভিসটি ডিজাইন করা হয়েছে।

পারিবারিক সহিংসতা কিংবা গৃহহারা হওয়ার মতো বিভিন্ন ধরনের সমস্যার মুখোমুখি হওয়া পরিবারগুলোকে গত বছর কাউন্সিল যে সহায়তামূলক সেবা দিয়েছে, তা গভীরভাবে পর্যালোচনা করা হয়েছে। এরই প্রেক্ষিতে কাউন্সিল এই আগাম সাহায্যকরণ নীতিমালা গ্রহণ করেছে এবং আর্লি হেল্প হাব এর জন্য নতুন একটি স্থায়ি টিম গঠন করেছে। ০২০ ৭৩৬৪ ৫০০৬ নাম্বারে ফোন করে এই আর্লি হেল্প হাব এর সাথে যোগাযোগ করা যাবে।
কঠিন পরিস্থিতির মুখোমুখি হওয়া পরিবারগুলোকে শুরুতেই সেরা মানের সহায়তা দিতে আর্লি হেল্প টিম গোটা পরিবারের সাথে কাজ করে।

পরিবারগুলোকে যথাযথ সাহায্য করতে প্রয়োজনীয় দক্ষতা অর্জনে কাউন্সিল স্টাফদের জন্য প্রশিক্ষণ কর্মসূচি হাতে নেয়া হয়েছে।

সার্ভিসটি আনুষ্ঠানিকভাবে চালু করে মেয়র জন বিগস বলেন, আমাদের সবচেয়ে অসহায় পরিবারগুলোকে সাহায্য করতে দ্রুত পদক্ষেপ নেয়ার সুফলগুলোকে আমাদের আর্লি হেল্প নীতিমালায় চি?িত করা হয়েছে। টাওয়ার হ্যামলেটসের সবচেয়ে অসহায় শিশু ও পরিবারগুলো যাতে তাদের প্রয়োজন অনুযায়ি সহায়তা পেতে সক্ষম হয়, তা নিশ্চিত করতেই আর্লি হেল্প সার্ভিসটি ব্রাডি সেন্টারে চালু করা হয়েছে।

এ প্রসঙ্গে চিলড্রেন, স্কুলস এন্ড ইয়াং পিপল বিষয়ক কেবিনেট মেম্বার, কাউন্সিলর ড্যানি হ্যাসল বলেন, তথ্য উপাত্ত বিশ্লেষন করে দেখা গেছে যে, প্রাথমিক পর্যায়েই পরিবারের সাথে কাজ শুরু করলে, তার ফলাফল সন্তোষজনক হয় এবং অন্যান্য সার্ভিসগুলোর সহযোগিতায় তাদের ইস্যূগুলোর সমাধান করা সহজ হয়। আর্লি হেল্প হাব এবং আর্লি হেল্প সার্ভিস ফর ফ্যামিলিজ এর মাধ্যমে এই সহায়তামূলক সেবা প্রদান করতে পেরে আমি আনন্দিত।

কমিউনিটি এর আরও খবর

img

সেপ্টেম্বরে আন্তর্জাতিক জালালাবাদ উৎসব প্যারিসে

প্রকাশিত :  ১২:৪৪, ১২ মে ২০২৪

আন্তর্জাতিক জালালাবাদ উৎসব আগামী সেপ্টেম্বর মাসে শিল্প সাহিত্য ও সংস্কৃতির শহর প্যারিসে অনুষ্ঠিত হতে যাচ্ছে। বিশ্বের বিভিন্ন দেশে বসবাসরত সিলেট এর প্রবাসীদের মিলন মেলা হবে দিনটিতে। 

গ্লোবাল জালালাবাদ এসোসিয়েশন ফ্রান্স শাখার উদ্যোগে অনুষ্ঠিত হবে এ মিলনমেলা।

দেশের উন্নয়নে আরো ব্যাপক ভূমিকা রাখার স্লোগান নিয়ে সেপ্টেম্বরে অনুষ্ঠিত এ সম্মেলনের ব্যাপারে অবগত করতে গ্লোবাল জালালাবাদ এসোসিয়েশন এর কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দ গত সোমবার (৬ মে) ফ্রান্সে নিযুক্ত বাংলাদেশ রাষ্ট্রদূত খন্দকার এম তালহার সাথে মতবিনিময় করেন। 

এ সময় তারা সংগঠনের বিভিন্ন কার্যক্রম ও দেশের উন্নয়নে এ সংগঠনের ভূমিকা রাষ্ট্রদূতকে অবগত করেন। এসময় রাষ্ট্রদূতকে ফুলেল শুভেচ্ছায় সিক্ত করেন গ্লোবাল জালালাবাদ এসোসিয়েশন এর নেতৃবৃন্দ।

রাষ্ট্রদূত সংগঠনটির উত্তরোত্তর সমৃদ্ধি  কামনার পাশাপাশি বলেন দেশের উন্নয়নে সকল প্রবাসীদের কে আরো ব্যাপক ভূমিকা রাখতে হবে। এ সময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সভাপতি মুহিবুর রহমান, সহ সভাপতি অলি উদ্দিন শামীম, কাউন্সিলর ফইজুর রহমান, সহ সভাপতি মো: আব্দুলমুনিম  জাহেদী ক্যারল, সহ সভাপতি ইসবাহ উদ্দিন, সহসাধারণ সম্পাদক আব্দুল ওয়াদুদ দীপক, গ্লোবাল জালালাবাদ এসোসিয়েশন ফ্রান্স শাখার সভাপতি মোঃ ফয়সল উদ্দিন ও সাধারণ সম্পাদক  মিজানুর রহমান মিজানসহ কার্য নির্বাহীকমিটির নেতৃবৃন্দ।




কমিউনিটি এর আরও খবর