প্রকাশিত :  ১০:৪০, ০৫ এপ্রিল ২০২০
সর্বশেষ আপডেট: ১১:৪২, ০৫ এপ্রিল ২০২০

দেশে করোনায় আরও ১ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ১৮

দেশে করোনায় আরও ১ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ১৮

জনমত ডেস্ক: আরো ১৮জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। একদিনে এটাই সর্বোচ্চ সংখ্যক আক্রান্ত পাওয়া গেল। ৩৬৭ জনের নমুনা পরীক্ষা করে ১৮ জন আক্রান্তকে শনাক্ত করা হয়েছে। করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় মারা গেছে একজন। এ নিয়ে করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন ৯ জন। বাংলাদেশে সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা ৮৮ জন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫৫ জন।

আজ কোভিড-১৯ নিয়ে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত অনলাইন সংবাদ সম্মেলনে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এসব তথ্য জানান। সংবাদ ব্রিফিংয়ে আরো উপস্থিত ছিলেন স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ। রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা নতুন আক্রান্ত ও মৃত ব্যক্তিদের বিস্তারিত তুলে ধরেন। তিনি বলেন, আক্রান্তদের বেশির ভাগ আগে সংক্রমিত ব্যক্তির সংস্পর্শে ছিলেন। আক্রান্ত ১৮ জনের মধ্যে ১২ জনই ঢাকার বাসিন্দা। পাঁচজন নারায়ণগঞ্জের আর একজন মাদারীপুরের।

মীরজাদী বলেন, সর্বশেষ যে ব্যক্তি মারা গেছেন তিনি নারায়ণগঞ্জের অধিবাসী। তিনি পুরুষ, বয়স ৫৫। শনাক্ত ১৮ জনের মধ্যে ১৩টিই শনাক্ত করেছে আইইডিসিআর। মীরজাদী সেব্রিনা বলেন, গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমিত আরো তিনজন ভাইরাস মুক্ত হয়েছেন। এখন ৪৬ জন আক্রান্ত হাসপাতালে ও বাড়িতে থেকে চিকিৎসা নিচ্ছেন। আক্রান্তদের মধ্যে ঢাকা শহরের মানুষের সংখ্যা বেশি। বেশির ভাগ আক্রান্তই বিভিন্ন ক্লাস্টারের অংশ। আক্রান্তদের মধ্যে বাসাবো এলাকার নয়জন। টোলারবাগ এবং অন্যান্য কিছু এলাকা মিলিয়ে মিরপুরে রয়েছেন ১১জন।




Leave Your Comments


করোনাভাইরাস এর আরও খবর