এলাকা লকডাউন

প্রকাশিত :  ১৮:৪৩, ০৫ এপ্রিল ২০২০

রাজধানীর সবুজবাগে একই পরিবারের ৬ জন করোনায় আক্রান্ত

রাজধানীর সবুজবাগে একই পরিবারের ৬ জন করোনায় আক্রান্ত

জনমত ডেস্ক: ঢাকার সবুজবাগের নন্দিপাড়ায় জিরো গলির একটি বাসায় ছয় ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তাদের সবাইকে কুয়েত মৈত্রী হাসপাতালে ভর্তি করা হয়েছে। পরীক্ষায় তাদের এক প্রতিবেশীরও করোনা পজিটিভ থাকায় ওই ভবনসহ আশে-পাশের কয়েকটি মহল্লা লকডাউন করা হয়েছে।

রোববার (০৫ এপ্রিল) দুপুর থেকে পুলিশ ও সিটি করপোরেশনের লোকজন ওই এলাকার বেশ কয়েকটি বাড়িতে লাল কাপড় বেঁধে চিহ্নিত করে জনসাধারণের চলাচল নিয়ন্ত্রণ করা হয়।

সন্ধ্যায় সবুজবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাহবুব আলম এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘গত বৃহস্পতিবার ওই পরিবারের পুরুষ (৬৫) একজন প্রথম পজিটিভ হন। এরপর তার স্ত্রী, দুই মেয়ে ও দুই নাতনি সংক্রমিত হয়েছেন। তাদের সবাইকে চিকিৎসার জন্য কুয়েত মৈত্রী হাসপাতালে নেওয়া হয়েছে। বাড়িটি লকডাউন করা হয়েছে

স্থানীয়রা জানান, সবুজবাগ থানাধীন বাসাবো, কালীমন্দির এলাকা, নন্দিপাড়াসহ কয়েকটি মহল্লায় করোনা আক্রান্ত রোগী শনাক্ত হওয়ায় পুরো মহল্লা লকডাউন করা হয়েছে। চিহ্নিত বাড়িতে বাইরে থেকে কাউকে ভেতরে প্রবেশ কিংবা ভেতর থেকে কাউকে বের হতে দেওয়া হচ্ছেনা। এছাড়া, ওই এলকায় জনসাধারণের চলাচলও নিয়ন্ত্রণে নিয়েছে পুলিশ।

নন্দিপাড়ায় একই পরিবারের ৬ জন আক্রান্তের বিষয়ে পুলিশ জানায়, এক বৃদ্ধ দম্পতি, তাদের দুই মেয়ে ও দুই নাতনি করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। দুই নাতনির মধ্যে একজনের বয়স আড়াই বছর ও অপরজনের বয়স ছয় মাস।

রোববার (০৫ এপ্রিল) আইইডিসিআর জানায়, রাজধানীর মিরপুর ও বাসাবো এলাকায় করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বেশি। মিরপুরে ১১ জন এবং বাসাবোতে করোনায় আক্রান্ত হয়েছেন ৯ জন ।



Leave Your Comments


করোনাভাইরাস এর আরও খবর