img

ব্রিটেনে করোনায় আরো ৪৩৯ জনের মৃত্যু, মোট প্রাণহানি ৫৩৭৩

প্রকাশিত :  ১৯:০৯, ০৬ এপ্রিল ২০২০

ব্রিটেনে করোনায় আরো ৪৩৯ জনের মৃত্যু, মোট প্রাণহানি ৫৩৭৩

জনমত ডেস্ক: ২৪ ঘন্টার মধ্যে সোমবার আরও ৪৩৯ জনের মৃত্যু হওয়ায় ব্রিটেনে কোভিড-১৯ আক্রান্ত মৃতের সংখ্যা এখন উঠেছে ৫হাজার ৩৭৩ জনে। মৃত্যুর এই সংখ্যা অবশ্য রবিবারের চেয়ে ১৮২ জন কম। মৃতের সংখ্যা রবিবার ছিলো ৬২১। তবে ২দিন ধরে মৃতের সংখ্যা কমে আসার এই প্যাটার্ন অব্যাহত থাকবে কি না তা অনিশ্চিত। কারন গত সোমবার এভাবে দুইদিন মৃতের সংখ্যা কমে আসলেও পরে আবার তা বেড়ে যায়।

সোমবার প্রকাশিত ব্রিটিশ জনস্বাস্থ্য অধিদপ্তরের তথ্য মতে গতকাল রবিবার  ৪৭ হাজার ৮০৬ জন করোনা আক্রান্তের সংখ্যা আজ সোমবার বেড়ে দাড়িয়েছে ৫১ হাজার ৬০৮ জনে। গতকাল রবিবারের চেয়ে তা ৩হাজার ৮০২ জন বেশী।

তথ্য মতে শুধু ইংল্যান্ডে সোমবার একদিনের হিসেবে রেকর্ড সংখ্যক মৃত্যু হয়েছে ৪০৩ জন, যাদের বয়স ৩৫ থেকে ১০৬ বছরের মধ্যে। মৃত ১৫ জনের পূর্বে কোন স্বাস্থ্য সমস্যা ছিলোনা।

এই হিসেবে ইউকের মধ্যে শুধু ইংল্যান্ডেই এ পর্যন্ত  মৃত্যু বরণ করলেন ৪ হাজার ৮৯৭ জন। স্কটল্যন্ডে গত ২৪ ঘন্টায় আরও ২ জনের মৃত্যু হওয়ায় মৃতের সংখ্যা এখন উঠেছে ২২২ জনে।  ওয়েলসে এই সময়ে ২৭ জন মৃত্যুবরণ করায় তাদের মোট মৃতের সংখ্যা এখন ১৯৩। নর্দান আয়ারল্যান্ডের সর্বশেষ তথ্য এখনও জানা যায়নি।

img

করোনায় আক্রান্ত ডিবিপ্রধান হারুন

প্রকাশিত :  ০৪:০৮, ২৭ ফেব্রুয়ারী ২০২৪
সর্বশেষ আপডেট: ০৭:৩৬, ২৭ ফেব্রুয়ারী ২০২৪

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

সোমবার (২৬ ফেব্রুয়ারি) রাতে তিনি এ তথ্য নিজেই নিশ্চিত করেছেন।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক পেজে গোয়েন্দা পুলিশের প্রধান মোহাম্মদ হারুন অর রশীদ লিখেছেন, হঠাৎ করে করোনা আক্রান্ত হলাম। সুস্থতার জন্য দোয়া চাই।

ডিবি সূত্রে জানা গেছে, করোনা পরীক্ষার ফল পজিটিভ আসার পরে বর্তমানে বাসায় চিকিৎসা নিচ্ছেন অতিরিক্ত কমিশনার হারুন অর রশীদ।

২০২২ সালের ১৩ জুলাই ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের প্রধান হিসেবে দায়িত্ব পান হারুন অর রশীদ।

২০২১ সালের মে মাসে যুগ্ম পুলিশ কমিশনার হিসেবে গোয়েন্দা বিভাগে পদায়ন হয় তার। এর আগে ডিএমপির তেজগাঁও বিভাগের উপ-পুলিশ কমিশনার এবং নারায়ণগঞ্জ ও গাজীপুরে পুলিশ সুপারের দায়িত্ব পালন করেন।