প্রকাশিত :  ১৯:০৯, ০৬ এপ্রিল ২০২০

ব্রিটেনে করোনায় আরো ৪৩৯ জনের মৃত্যু, মোট প্রাণহানি ৫৩৭৩

ব্রিটেনে করোনায় আরো ৪৩৯ জনের মৃত্যু, মোট প্রাণহানি ৫৩৭৩

জনমত ডেস্ক: ২৪ ঘন্টার মধ্যে সোমবার আরও ৪৩৯ জনের মৃত্যু হওয়ায় ব্রিটেনে কোভিড-১৯ আক্রান্ত মৃতের সংখ্যা এখন উঠেছে ৫হাজার ৩৭৩ জনে। মৃত্যুর এই সংখ্যা অবশ্য রবিবারের চেয়ে ১৮২ জন কম। মৃতের সংখ্যা রবিবার ছিলো ৬২১। তবে ২দিন ধরে মৃতের সংখ্যা কমে আসার এই প্যাটার্ন অব্যাহত থাকবে কি না তা অনিশ্চিত। কারন গত সোমবার এভাবে দুইদিন মৃতের সংখ্যা কমে আসলেও পরে আবার তা বেড়ে যায়।

সোমবার প্রকাশিত ব্রিটিশ জনস্বাস্থ্য অধিদপ্তরের তথ্য মতে গতকাল রবিবার  ৪৭ হাজার ৮০৬ জন করোনা আক্রান্তের সংখ্যা আজ সোমবার বেড়ে দাড়িয়েছে ৫১ হাজার ৬০৮ জনে। গতকাল রবিবারের চেয়ে তা ৩হাজার ৮০২ জন বেশী।

তথ্য মতে শুধু ইংল্যান্ডে সোমবার একদিনের হিসেবে রেকর্ড সংখ্যক মৃত্যু হয়েছে ৪০৩ জন, যাদের বয়স ৩৫ থেকে ১০৬ বছরের মধ্যে। মৃত ১৫ জনের পূর্বে কোন স্বাস্থ্য সমস্যা ছিলোনা।

এই হিসেবে ইউকের মধ্যে শুধু ইংল্যান্ডেই এ পর্যন্ত  মৃত্যু বরণ করলেন ৪ হাজার ৮৯৭ জন। স্কটল্যন্ডে গত ২৪ ঘন্টায় আরও ২ জনের মৃত্যু হওয়ায় মৃতের সংখ্যা এখন উঠেছে ২২২ জনে।  ওয়েলসে এই সময়ে ২৭ জন মৃত্যুবরণ করায় তাদের মোট মৃতের সংখ্যা এখন ১৯৩। নর্দান আয়ারল্যান্ডের সর্বশেষ তথ্য এখনও জানা যায়নি।



Leave Your Comments


করোনাভাইরাস এর আরও খবর