প্রকাশিত :  ০৮:২১, ০৯ এপ্রিল ২০২০

যুক্তরাষ্ট্রে করোনায় একদিনে ১৯২২ জনের মৃত্যু

যুক্তরাষ্ট্রে করোনায় একদিনে ১৯২২ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক: ২৪ ঘণ্টায় সর্বোচ্চ সংখ্যক মৃত্যুর পুরনো রেকর্ড ভেঙে যুক্তরাষ্ট্রে এবার একদিনে ১ হাজার ৯২২ জনের মৃত্যু হয়েছে। এই তথ্য জানিয়েছে মার্কিন সম্প্রচারমাধ্যম সিএনএন ।

সিএনএন-এর খবরে বলা হয়েছে, যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় বুধবার সন্ধ্যা পর্যন্ত যুক্তরাষ্ট্রে মৃতের সংখ্যা ১৪ হাজার ৮১৭ জনে পৌঁছেছে। আক্রান্তের সংখ্যা ৪ লাখ ৩২ হাজার ছাড়িয়ে গেছে।

এদিকে যুক্তরাষ্ট্রের এই ভয়াবহ পরিস্থিতির মধ্যে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রশাসনের অভ্যন্তরে বিবাদ ও দ্বন্দ্বের আভাস মিলছে। সাম্প্রতিক দিনগুলোতে ট্রাম্প ও তার প্রশাসনের কর্মকর্তাদের বেশ কয়েকটি ক্ষেত্রে পরস্পরবিরোধী বক্তব্য দিতে দেখা গেছে। কয়েকটি পদত্যাগ ও বরখাস্তের ঘটনাও দেখা গেছে।

হোয়াইট হাউজের এক শীর্ষ কর্মকর্তা করোনা নিয়ে জানুয়ারি মাসেই সতর্কতামূলক চিঠি দিলেও ট্রাম্প দাবি করেছেন, তিনি সেই প্রতিবেদন দেখেননি।

মার্কিন সংবাদমাধ্যম সিএনএন-এর এক বিশ্লেষণধর্মী প্রতিবেদনে বলা হয়েছে, ট্রাম্প প্রশাসন থেকে যেভাবে পরস্পরবিরোধী বক্তব্য আসছে তাতে করোনা মহামারি মোকাবিলায় হোয়াইট হাউজের বর্তমান ব্যবস্থাপনা প্রশ্নের মুখে পড়েছে।

অন্যদিকে বেসামাল অবস্থায় পড়া ট্রাম্প করোনা পরিস্থিতির বর্তমান অবস্থা নিয়ে নিজের দায়ভার ও দোষত্রুটি ধামাচাপা দিতে পাল্টা দোষারোপের খেলায় মেতে উঠেছেন।



Leave Your Comments


করোনাভাইরাস এর আরও খবর