প্রকাশিত :  ১৯:২০, ১০ এপ্রিল ২০২০

করোনায় বিশ্বব্যাপী মৃত্যু সংখ্যা ১ লাখ ছাড়িয়ে গেল

 করোনায় বিশ্বব্যাপী মৃত্যু সংখ্যা ১ লাখ ছাড়িয়ে গেল

স্পোর্টস ডেস্ক: করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সারাবিশ্বে মৃত্যুর সংখ্যা এখন এক লাখ ছাড়িয়েছে।  ক্রমেই বাড়ছে মৃত্যুর হার। রোজ মানুষ পরিণত হচ্ছে এক একটি সংখ্যায়।

চীনের উহান শহরে প্রাদুর্ভাব ঘটার পর গত ৩১ ডিসেম্বর থেকে ১০ এপ্রিল পর্যন্ত মাত্র চার মাসের এই মহামারিতে প্রাণ হারালো এক লাখ ২৬০ জন মানুষ। আর আক্রান্ত দেশের সংখ্যা এখন সর্বমোট ২১০টি।  এছাড়াও সর্বমোট আক্রান্তের সংখ্যা ১৬ লাখ ৪৭ হাজার ৬২৪ জন।

স্প্যানিশ ফ্লু সংক্রমণের প্রায় ১০০ বছর পর নভেল করোনাভাইরাস নামক ভাইরাসে প্রাণ হারালো বিশ্বে রেকর্ড সংখ্যক মানুষ। আক্রান্তের হার দেখে বিশ্ব স্বাস্থ্য সস্থা ১১ মার্চ এই রোগটিকে মহামারি ঘোষণা করে।

আক্রান্ত সংখ্যায় এখনো শীর্ষে ক্ষমতাশীল দেশ যুক্তরাষ্ট্র। দেশটিতে মোট আক্রান্ত চার লাখ ৭৮ হাজার ৯৭ জন ও মৃত্যুর সংখ্যা ১৭ হাজার ৯১৯ যা খুব দ্রুতই ইতালিকেও পেছনে ফেলবে বলে ধারণা করা যাচ্ছে।

স্পেন, ইতালি, জার্মানি, ফ্রান্স এই দেশ চারটিতেও অনেক আগেই আক্রান্ত ছাড়িয়েছে লাখের ঘর। এখন পর্যন্ত স্পেনে মৃত্যু ১৫ হাজার ৯৭০, ইতালিতে ১৮ হাজার ৮৪৯, জার্মানিতে ২ হাজার ৬০৭, ফ্রান্সে ১২ হাজার ২১০, যুক্তরাজ্যে ৮ হাজার ৯৫৮, ইরানে ৪ হাজার ২৩২ ও চীনে ৩ হাজার ৩৩৬ জন মানুষ মারা গেছে।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা অনুমান করছে এই ভাইরাসে ১০ লাখের বেশি মানুষের প্রাণ হারানোর সম্ভাবনা রয়েছে।

সূত্র : ওয়ার্ল্ডোমিটার




Leave Your Comments


করোনাভাইরাস এর আরও খবর