কমলগঞ্জে জালালাবাদ এসোসিয়েশন’র মতবিনিময় সভা

প্রকাশিত :  ১২:৫৪, ২১ অক্টোবর ২০১৮
সর্বশেষ আপডেট: ১৭:৪২, ২১ অক্টোবর ২০১৮

 কমলগঞ্জে জালালাবাদ এসোসিয়েশন’র মতবিনিময় সভা

 জনমত ডেস্ক ।।   সিলেটবাসীর বৃহত্তম আঞ্চলিক সংগঠন ঢাকাস্থ জালালাবাদ “এসোসিয়েশন” এর ২০১৮-১৯ এর কার্যনির্বাহী কমিটির নির্বাচন উপলক্ষে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলায় ভোটার এবং বিশিষ্ট ব্যক্তিবর্গের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

রবিবার সকালে কমলগঞ্জ উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন, কমলগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান, কেন্দ্রীয় আওয়ামীলীগের সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ অধ্যাপক রফিকুর রহমান।

জালালাবাদ এসোসিয়েশনের সদস্য রোটারিয়ান এস এ চৌধুরী’র পরিচালনায় ‘গড়ে তুলি সমৃদ্ধ জালালাবাদ’ শ্লোগানকে ধারণ করে সভায় জালালাবাদ নির্বাচনে ড. এ কে আব্দুল মুবিন-জালাল আহমদ-এম আব্দুর রউফ-মোহাম্মদ ইমাম মেহদী চৌধুরী এনাম পরিষদের বিভিন্ন পদের প্রার্থীদের পরিচিতি তুলে ধরেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাবেক সচিব এম আব্দুর রউফ।

সভায় উক্ত প্যানেলের প্রার্থীদের মধ্যে বক্তব্য রাখেন- এম আব্দুর রউফ (সাধারণ সম্পাদক), ফাহিমা খানম চৌধুরী মণি (যুগ্ম সাধারণ সম্পাদক), মাহমুদা আক্তার মীনা (শিক্ষা, সাহিত্য ও প্রচার সম্পাদক), আ ফ ম সিরাজুল ইসলাম শামীম (সাংগঠনিক সম্পাদক), নুরুল আমিন (ক্রীড়া, চিত্ত বিনোদন ও সংস্কৃতি সম্পাদক), পুলিশ হেডকোয়ার্টারের এএসপি মাহমুদুল হাসান, বিশিষ্ট লেখক গবেষক আহমদ সিরাজ, এ এফ এম শহীদুল ইসলাম সেলিম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের ছাত্র তারেক মাহমুদ, সাংবাদিক প্রণীত রঞ্জন দেবনাথ, সাংবাদিক শাহীন আহমেদ প্রমুখ। এছাড়াও সিরাজুর রহমান শিপন, জিয়ানা মাদ্রাজি, ডা: চাম্পা লাল দে, সাংবাদিক কাওছার ইকবাল, সাংবাদিক এম এ ওয়াহিদ রুলু, সাংবাদিক সুমন আহমেদ, আবু কাওছার রিজো ও জালালাবাদ এসোসিয়েশনের ভোটারবৃন্দসহ বিভিন্ন শ্রেণী পেশার ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সভায় বক্তারা জানান, জালালাবাদ এসোসিয়েশন সিলেটবাসিদের কল্যাণে কাজ করে যাচ্ছে। শিক্ষা ক্ষেত্রে বিশেষ অবদান অব্যাহত রয়েছে। আগামি ২৭ অক্টোবর ঢাকার ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউটে অনুষ্ঠিতব্য নির্বাচনে সকল ভোটারদের অংশগ্রহনের অনুরোধ জানিয়ে এই প্যানেল বিজয়ী হলে সিলেটের যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন, শিক্ষার উন্নয়ন ও উত্থাপিত দাবিগুলোর যৌক্তিকতার প্রতি সমর্থন জানিয়ে তা সমাধানের দৃঢ় আশাবাদ প্রদান করেন। পাশাপাশি ড. এ কে আব্দুল মুবিন-জালাল আহমদ-এম আব্দুর রউফ-মোহাম্মদ ইমাম মেহদী চৌধুরী এনাম পরিষদের সকল প্রার্থীদের পক্ষে প্রচারণা ও ভোট প্রদানের অনুরোধ জানানো হয়।

সিলেটের খবর এর আরও খবর

সিলেটে র‍্যাবের অভিযানে ১২ ছিনতাইকারী গ্রেফতার

প্রকাশিত :  ০৫:০০, ২৮ মার্চ ২০২৪

সিলেটে বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ঈদুল ফিতরকে কেন্দ্র করে সক্রিয় থাকা ছিনতাই চক্রের ১২ সদস্যকে গ্রেফতার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৯)।

বুধবার (২৭ মার্চ) সিলেট মহানগরীর বন্দর বাজার, চৌহাট্টা পয়েন্ট, মহাজনপট্টি, রেলস্টেশন ও শহরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

সন্ধ্যায় র‌্যাব-৯ এর সদর দফতরে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন অধিনায়ক উইং কমান্ডার মো. মোমিনুল হক।

সংবাদ সম্মেলনে উইং কমান্ডার মো. মুমিনুল হক জানান, পবিত্র রমজান এবং আসন্ন ঈদকে কেন্দ্র করে সাম্প্রতিক সময়ে সিলেটসহ দেশের বিভিন্ন স্থানে কিশোর গ্যাং, চাঁদাবাজ, অজ্ঞান পার্টি, মলম পার্টি ও ছিনতাইকারী চক্রের তৎপরতা বেপরোয়াভাবে বৃদ্ধি পাচ্ছে। ছিনতাইকারী চক্রের সদস্যরা নিরীহ মানুষকে অস্ত্রের ভয় দেখিয়ে টাকা-পয়সা, ব্যাগ, মোবাইল, স্বর্ণালংকারসহ বিভিন্ন মূল্যবান জিনিসপত্র ছিনতাই করে জনজীবন অতিষ্ঠ করে তুলছে। এরই প্রেক্ষিতে ছিনতাইকারী চক্রের সদস্যদের গ্রেফতারের মাধ্যমে আইনের আওতায় আনতে র‍্যাব-৯, সিলেট গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে এবং শহরের বিভিন্ন এলাকায় ছিনতাইয়ের সাথে জড়িত সংঘবদ্ধ চক্রকে শনাক্ত করে।

এরই ধারাবাহিকতায় র‍্যাব-৯ সিলেটের একাধিক দল বুধবার সিলেট মহানগরীর বন্দর বাজার, চৌহাট্টা পয়েন্ট, মহাজনপট্টি, রেলস্টেশন ও শহরের বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে সংঘবদ্ধ ছিনতাই চক্রের ১২ জন সক্রিয় সদস্যকে গ্রেফতার করা হয়।

তিনি আরও বলেন, গ্রেফতাররা সিলেট শহরের বিভিন্ন জনবহুল এলাকায় একাধিক সংঘবদ্ধ ছিনতাইকারী চক্র। এসব ছিনতাইকারী সাধারণ পথচারী, রিকশা আরোহী, সিএনজি আরোহী, যানজটে থাকা যানবাহনের যাত্রীদের টার্গেট করে তাদের সুবিধাজনক স্থান ও সময়ে ছিনতাই কার্যক্রম পরিচালনা করে। সিএনজিতে যাত্রী বেশে অবস্থান নিয়ে সুবিধাজনক স্থানে সিএনজি থামিয়ে সিএনজিতে থাকা অন্যান্য যাত্রীদের কাছ থেকে মোবাইল, মানিব্যাগ কিংবা পার্স ছিনিয়ে নেয়।