সিলেটে ড. কামাল

দেশের মালিকানা এদেশের সকল মানুষের

প্রকাশিত :  ১৬:৩৮, ২৪ অক্টোবর ২০১৮

দেশের মালিকানা এদেশের সকল মানুষের

জনমত ডেস্ক ।। জাতীয় ঐক্যফ্রন্টের প্রধান ও গণফোরাম \r\nসভাপতি ড. কামাল হোসেন বলেছেন, সংবিধান অনুযায়ী দেশের মানুষ সকল ক্ষমতার \r\nমালিক। দেশের মালিকানা এদেশের সকল মানুষের। দেশের মালিকানা মানুষকে ফিরিয়ে \r\nদেওয়ার জন্য ঐক্যের প্রয়োজন। 

\r\n\r\n

তিনি বলেন, এটা দলীয় ঐক্য নয়, জাতীয় ঐক্য গড়ে তুলতে হবে। এই জাতীয় \r\nঐক্যের মাধ্যমে দেশের মালিকানা ১৬ কোটি মানুষের কাছে ফিরিয়ে দেয়ার জন্য \r\nআমরা আন্দোলনে নেমেছি। সিলেটের এই সমাবেশ থেকে আজ সেই ঐক্যের সূচনা হলো।

\r\n\r\n

আজ বুধবার বিকেলে সিলেট নগরের রেজিস্টারি মাঠে জাতীয় ঐক্যফ্রন্টের সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে ড. কামার এসব কথা বলেন।

\r\n\r\n

ড. কামাল হোসেন, বঙ্গবন্ধু ১৯৭১ সালে জনগণের ব্যক্তি স্বাধীনতা ও দেশ \r\nসকল মানুষের, এটা প্রতিষ্ঠার জন্য স্বাধীনতার ডাক দিয়েছিলেন। দেশে \r\nমুক্তিযুদ্ধ হয়েছিল। তাই আমরাও ১৬ কোটি মানুষের অধিকার আদায়ে আজ রাজপথে \r\nনেমেছি। 

\r\n\r\n

তিনি বলেন, একটি স্বাধীন দেশে জনগণের মালিকানা না থাকলে গণতন্ত্র থাকে \r\nনা। আমাদের আন্দোলন গণতন্ত্র ও সুশাসন প্রতিষ্ঠার জন্য। এই আন্দোলনে সবাইকে\r\n অংশ নিতে হবে।

\r\n\r\n

এর আগে বেলা ২টায় শুরু হয় জাতীয় ঐক্যফ্রন্টের সমাবেশ। সিলেট সিটি \r\nকর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর সভাপতিত্বে এবং জেলা বিএনপির সাধারণ \r\nসম্পাদক আলী ও মহানগর বিএনপির সহ-সাধারণ সম্পাদক আজমল বকত সাদেকের যৌথ \r\nপরিচালনায় সমাবেশে প্রধান বক্তার বক্তব্য রাখেন- বিএনপি মহাসচিব মির্জা \r\nফখরুল ইসলাম আলমগীর।

\r\n
\r\n \r\n \r\n

জাতীয় এর আরও খবর

দেশের পাঁচ অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের আশঙ্কা

প্রকাশিত :  ০৪:২৪, ২৯ মার্চ ২০২৪

দেশের পাঁচ অঞ্চলের ওপর দিয়ে সর্বোচ্চ ৬০ কিলোমিটার বেগে ঝড়ের আশঙ্কা করছে আবহাওয়া অধিদফতর। সেইসঙ্গে বজ্রসহ বৃষ্টি হতে পারে বলে আভাস দিয়েছে সংস্থাটি।

শুক্রবার (২৯ মার্চ) দুপুর ১টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোর জন্য দেওয়া এক পূর্বাভাসে এসব তথ্য জানানো হয়েছে।

আবহাওয়াবিদ মো. মনোয়ার হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, বরিশাল, কুমিল্লা, নোয়াখালী, চট্টগ্রাম এবং সিলেট অঞ্চলের ওপর দিয়ে পশ্চিম অথবা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এ সময় বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

তাই এসব এলাকার নদীবন্দরগুলোকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

এদিকে, আবহাওয়া অফিসের অপর এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তার কাছাকাছি এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

এ অবস্থায় সন্ধ্যা ৬টা পর্যন্ত ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দুয়েক জায়গায় অস্থায়ী দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রবৃষ্টি হতে পারে।