img

শ্রীরামসি ইউনাইটেড অর্গানাইজেশন ইউ কে’র বার্ষিক আলোচনা সভা

প্রকাশিত :  ১৯:০০, ২৫ অক্টোবর ২০১৮

শ্রীরামসি ইউনাইটেড অর্গানাইজেশন ইউ কে’র বার্ষিক আলোচনা সভা

জনমত রিপোর্ট ।। সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর উপজেলার প্রসিদ্ধ গ্ৰাম শ্রীরামসি এর যুক্তরাজ্যে অবস্থানরত প্রবাসী যুব সম্প্রদায়ের সম্মনয়ে সংগঠিত “শ্রীরামসি ইউনাইটেড অর্গানাইজেশন ইউ কে” এর ৩য় মধ্য বার্ষিক আলোচনা সভা গত ১৬ই অক্টোবর মংগলবার বার্মিংহামের কভেনট্রি রোডস্থ “মিস্টিদেশ” রেস্টুরেন্টে অনুষ্ঠিত হয়।

বার্মিংহামে অবস্থানরত সদস্যদের আয়োজনে উক্ত সভায় যুক্তরাজ্যের বিভিন্ন শহর থেকে সদস্যরা যোগদান করেন। আগত সদস্যদের ফুলের তোড়া দিয়ে বরণ করেন আয়োজক আখলাক মিয়া, শফিকুল ইসলাম, ছাইফুল ইসলাম ও জুয়েল আহমেদ।
কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে শুরু হওয়া উক্ত সভায় বক্তারা সংগঠনের পক্ষ থেকে আয়োজিত গত রমজানের “২য় রমজান রিলিফ প্যাকেজ”, দূঃস্ত পরিবার ও অসুস্থ অসহায় রোগীর সাহায্যার্থে সকল সদস্যদের আর্থিক অনুদান ও অন্যান্য সাহায্য এবং সহযোগিতার ভূয়সি প্রসংসা ও ধন্যবাদ জ্ঞাপন করেন এবং এইরকম ভাবে আগামীতে সর্বদা সকলের সার্বিক সহযোগিতা ও একতা অব্যাহত রাখতে সবার প্রতি আহ্বান জানান।
এম, এ, হক (এমলাক) এর কোরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হওয়া উক্ত সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন এম, এ, হক (এমলাক), জয়নাল হুসেন (জয়নাল), আঃ রব, ওবায়েদুর রহমান, আনোয়ার মিয়া, গোলাম কিবরিয়া (বিলাল), আবুল কাশেম, আখলাক মিয়া, শফিকুল ইসলাম, ছাইফুল ইসলাম, সুহেল আহমদ, আমিনুর রহমান, আঃ গফুর, জুয়েল আহমেদ প্রমুখগন।

উপস্থিত সংগঠনের সকল সদস্য নিজ গ্ৰামের দুঃস্ত ও অসহায়দের সাহায্য এবং গ্ৰামের অন্যান্য উন্নয়নের স্বার্থে সর্বদা অংশগ্রহণ এবং সহযোগিতার ধারা অব্যাহত রাখার অংগিকার ব্যক্ত করেন।
আনুষঙ্গিক অন্যান্য আলোচনার পর উপস্থিত সকলের সম্মতিক্রমে সংগঠনের আগামী ৩য় বার্ষিক বর্ষপূর্তির তারিখ আগামী ২৫শে ফেব্রুয়ারি ২০১৯ সোমবার নির্ধারণ করা হয়। ঐ সভার সভাস্থল এবং সময় আগামী কোন একদিন নির্ধারণ করে সবাইকে জানিয়ে দেওয়া হবে। আগামী বর্ষপূর্তি সভায় সকল সদস্যের উপস্থিতি ও সহযোগিতা কামনা করে, সবাই কে ধন্যবাদ জ্ঞাপন এবং দোয়ার মধ্যে দিয়ে সভার সমাপ্তি ঘোষণা করা হয়। সভা শেষে যুক্তরাজ্যের বিভিন্ন শহর থেকে আগত সদস্যদের জন্য এক প্রিতীভোজের আয়োজন করেন আয়োজ করা হয়।

কমিউনিটি এর আরও খবর

img

এপ্রিলে খাদ্যপণ্যে মূল্যস্ফীতি বেড়ে ১০.২২ শতাংশ

প্রকাশিত :  ১২:৫১, ১৩ মে ২০২৪
সর্বশেষ আপডেট: ১২:৫৯, ১৩ মে ২০২৪

মূল্যস্ফীতির লাগাম টেনে ধরার সব চেষ্টার মধ্যেও গত এপ্রিলে খাদ্য মূল্যস্ফীতি বেড়েছে। খাদ্যপণ্যে মূল্যস্ফীতি ৩৫ বেসিস পয়েন্ট বেড়ে এপ্রিলে দাঁড়িয়েছে ১০ দশমিক ২২ শতাংশে। এর আগের মাসে অর্থাৎ, মার্চে খাদ্যপণ্যে মূল্যস্ফীতি ছিল ৯ দশমিক ৮৭ শতাংশ। তবে খাদ্যবহির্ভূত পণ্যের মূল্যস্ফীতি গত মার্চের তুলনায় এপ্রিলে সাত বেসিস পয়েন্ট কমে নয় দশমিক ৭৪ শতাংশ দাঁড়িয়েছে।

আজ সোমবার বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো (বিবিএস) মূল্যস্ফীতির হালনাগাদ তথ্য প্রকাশ করেছে। হালনাগাদের তথ্য বিশ্লেষণ করে এ চিত্র পাওয়া গেছে, গত এপ্রিলে খাদ্যবহির্ভূত পণ্যের মূল্যস্ফীতি ৩০ বেসিস পয়েন্ট কমে নয় দশমিক ৩৪ শতাংশে দাঁড়িয়েছে। মার্চে এটি ছিল নয় দশমিক ৬৪ শতাংশ।

এপ্রিল মাসে খাদ্য বহির্ভূত মূল্যস্ফীতি কিছুটা কমেছে; গত মাসে এই হার ছিল ৯ দশমিক ৩৪ শতাংশ।

মার্চ মাসে যা ছিল ৯ দশমিক ৬৪ শতাংশ। এ দিকে গত এপ্রিল মাসে সার্বিক মূল্যস্ফীতি কিছুটা কমে ৯ দশমিক ৭৪ শতাংশ হয়েছে; আগের মাসে এই হার ছিল ৯ দশমিক ৮১ শতাংশ।

উচ্চ মূল্যস্ফীতি এখন অর্থনীতির অন্যতম বড় চ্যালেঞ্জ। বিশ্লেষকেরা বলেন, মূল্যস্ফীতি এক ধরনের কর, যা ধনী-গরিব-নির্বিশেষে সবার চাপ বাড়ায়। আয় বৃদ্ধির তুলনায় মূল্যস্ফীতি বেশি বেড়ে গেলে গরিব ও মধ্যবিত্তের সংসার চালাতে ভোগান্তি বাড়ে। এমনিতেই জিনিসপত্রের দাম বেশ চড়া। তার সঙ্গে চিকিৎসা, পরিবহনসহ খাদ্যবহির্ভূত খাতেও খরচ বেড়েছে। সব মিলিয়ে মূল্যস্ফীতির চাপ সামলাতে হিমশিম খাচ্ছে মানুষ


কমিউনিটি এর আরও খবর