img

ঐক্যফ্রন্টের সাত দফার এক দফাও মানা হবে না : কাদের

প্রকাশিত :  ১১:১৯, ২৬ অক্টোবর ২০১৮

ঐক্যফ্রন্টের সাত দফার এক দফাও মানা হবে না : কাদের
জনমত ডেস্ক ।। জাতীয় ঐক্যফ্রন্টের ৭ দফা ভিত্তিহীন। এক দফাও মানা হবে না বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। 
শুক্রবার (২৬ অক্টোবর) দুপুরে রাজধানীর উত্তরা দিয়াবাড়িতে মেট্রোরেল প্রকল্প পরিদর্শন শেষে তিনি একথা বলেন।
জাতীয় ঐক্যফ্রন্টের সাত দফা প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, ‘তাদের সব দাবি অযৌক্তিক। সাত দফার এক দফাও মানা হবে না। তাই নিরপেক্ষ সরকারের দাবি উঠতে পারে না। নির্বাচনের সময় সরকার তার এজেন্ডাগুলো বাস্তবায়ন করবে। বিশ্বের অন্য দেশে যেভাবে থাকে আমাদের দেশেও একইভাবে সরকার থাকবে।’
মেট্রোরেল নিয়ে তিনি বলেন, ‘মেট্রোরেল এখন দৃশ্যমান। এটা প্রধানমন্ত্রীর মেগা প্রকল্প। ২০১৯ সালের ডিসেম্বরে উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত মেট্রোরেলের প্রথম ফেজের কাজ শেষ হবে। দ্বিতীয় ফেজ আগারগাঁও থেকে বাংলাদেশ ব্যাংক পর্যন্ত ২০২০ সালের ডিসেম্বরে শেষ হবে।’
img

কুষ্টিয়ায় পূর্ব শত্রুতার জেরে ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা

প্রকাশিত :  ০৭:৩২, ১৪ মে ২০২৪

কুষ্টিয়া সদরে পূর্ব শত্রুতার জেরে বকুল বিশ্বাস (৫৫) নামে এক চাল ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা করা হয়েছে।

সোমবার (১৩ মে) রাত ১০টার দিকে উপজেলার ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) থানার ঝাউদিয়া ইউনিয়নের হাতিয়া গ্রামে এ ঘটনা ঘটেছে। 

নিহত বকুল বিশ্বাস উপজেলার ঝাউদিয়া ইউনিয়নের ৬নং ওয়ার্ডের হাতিয়া গ্রামের আলতাফ বিশ্বাসের ছেলে। তিনি চালের ব্যবসা করতেন। এ ঘটনায় আরও কয়েকজন আহত হয়েছেন। প্রতিপক্ষের লোকজন এই হামলা করেছে বলে জানা গেছে। 

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, পূর্ব শত্রুতার জের ধরে প্রতিপক্ষের লোকজন বকুলকে কুপিয়ে গুরুতর আহত করে। আহত অবস্থায় উদ্ধার করে তাকে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। তার শরীরের বিভিন্ন জায়গায় গুরুতর জখমের চিহ্ন রয়েছে। মরদেহ কুষ্টিয়া জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। হামলাকারী পক্ষ আরেক পক্ষের প্রতিবেশী। । 

এ ঘটনায় আহত মিয়াজি আলী বলেন, বেশ কয়েকদিন ধরে আমাদের মারার জন্য চেষ্টা করছিল। রাতে বকুল, আমিসহ কয়েকজন বাড়ির সামনে বসেছিলাম। এসময় পূর্ব পরিকল্পিতভাবে প্রতিপক্ষের লোকজন অস্ত্রসস্ত্র নিয়ে আমাদের ওপর হামলা করে। পরিকল্পিতভাবে প্রকাশ্যে মারপিট করে ও কুপিয়ে আমাদেরকে আহত করেছে। শিপন, জনি, লিটন বকুলকে কোপ মেরেছিল। আমরা বকুল হত্যাকারীদের সবার ফাঁসি চাই। 

ঝাউদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মেহেদী হাসান ঘটনাটি নিশ্চিত করে বলেন, ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক আছে। 

বিষয়টি নিশ্চিত করে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মামুন রহমান বলেন, বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। অপরাধীদের কাউকে ছাড় দেওয়া হবে না। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক আছে।