লন্ডনবাংলা প্রেসক্লাব নেতৃবৃন্দের সাথে সাংবাদিক পীর হাবীবের মতবিনিময়

প্রকাশিত :  ১৫:৩৬, ২৭ অক্টোবর ২০১৮

লন্ডনবাংলা প্রেসক্লাব নেতৃবৃন্দের সাথে সাংবাদিক পীর হাবীবের মতবিনিময়
জনমত রিপোর্ট ।। গত ২৫ অক্টোবর বৃহস্পতিবার যুক্তরাজ্য সফররত বাংলাদেশ প্রতিদিনের নির্বাহী সম্পাদক বিশিষ্ট সাংবাদিক কলামিস্ট পীর হাবীবের সাথে মতবিনিময় সভা অনুষ্টিত হয়েছে । পূর্ব লন্ডনের ব্রিকলেইনের একটি রেস্টুরেন্টে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন লন্ডনবাংলা প্রেস ক্লাবের সভাপতি সৈয়দ নাহাস পাশা। সহ সভাপতি মাহবুবুর রহমানের পরিচালনায় মতবিনিময় ভায় লন্ডনের বাংলা মিডিয়ার সিনিয়র সাংবাদিকগন উপস্থিত ছিলেন।

\"\"এসময় বিলেতের সাংবাদিকগণ বাংলাদেশের সর্বশেষ রাজনৈতিক পরিস্থিতি ও আগামী নির্বাচন সম্পর্কে চাইলে পীর হাবীবুর রহমান বাংলাদেশের সম্ভাবনা এবং সমস্যা নিয়ে কথা বলতে গিয়ে বহুক্ষেত্রে বাংলাদেশেরে উন্নয়নে যেমন উচ্ছ্বাস প্রকাশ করেন, তেমনি সীমাহীন দুর্নীতির কারনে হতাশা প্রকাশ করেন।
তিনি আগামী নির্বাচনকে দেশের জন্য খুবই গুরুত্বপূর্ণ একটি সময় বলে উল্লেখ্য করে বলেন, প্রধানমন্ত্রীর শেখ হাসিনা এবার একটি স্বচ্ছ নির্বাচন দিবেন অঙ্গীকার করেছেন। নির্বাচন কতটুকু স্বচ্ছ হবে এমন প্রশ্ন করা হলে, সঠিক কোন উত্তর দিতে পারেননি।
তিনি সাম্প্রতিক ডিজিটাল নিরাপত্তা আইনের তীব্র সমালোচনা করে বলেন, এই আইনের মাধ্যমে সাংবাদিকদের কন্ঠ রোধ করা হয়েছে। এর মাধ্যমে সাংবাদিকরা নির্যাতিত হওয়ার সম্ভাবনা রয়েছে। সরকার ইচ্ছা করলেই যেকাউকে গ্রেফতার করতে পারে।

\"\"তিনি বলেন, সব বাধা অতিক্রম করে একদিন ঘুরে দাঁড়াবে বাংলাদেশ। দাবি আদায়ে ছাত্রদের দ্বারা সংগঠিত দুটি আন্দোলন তাকে আবারও আত্মবিশ্বাসী করে তুলেছে। তিনি বলেন, আমরা ৭১-এ পেরেছিলাম ৯০-এ পেরেছিলাম আবার ২০১৮-তে পারলাম দল এবং মত কে পিছনে রেখে এক হতে? তিনি বলেন যাদেরকে আমরা ফাস্টফুড জেনারেশন মনে করতাম তারাই শক্ত ভাবে দেখিয়ে দিলো নিজেদের দায়িত্ব¡বোধের জায়গা থেকে।

মতবিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন, লন্ডনবাংলা প্রেসক্লাবের ট্রেজারার আ স ম মাসুম, প্রেসক্লাবের সাবেক সভাপতি মুহিব চৌধুরী, বেলাল আহমদ, সাবেক সাধারণ সম্পাদক মোহাম্মদ এমদাদুল হক চৌধুরী, চ্যানেল এস এর নিউজ এডিটর কামাল মেহেদী, সাম্পাহিক দেশ সম্পাদক তাইসির মাহমুদ, সাপ্তাহিক সুরমা সম্পাদক আহমেদ ময়েজ, সাপ্তাহিক ইউরো বাংলার সাবেক সম্পাদক আব্দুল মুনিম জাহেদী ক্যারল, মাসিক দর্পণ সম্পাদক রহমত আলী, সত্যবানী সম্পাদক সৈয়দ আনাছ পাশা, বেতার বাংলার ডায়রেক্টর মোস্তাক আলী বাবুল, ওয়ানবাংলানিউজ সম্পাদক জাকির হোসেন কয়েছ, চ্যানেল এস এর সিনিয়র সাংবাদিক ইব্রাহিম খলিল, জনমত পত্রিকার ইমরান আহমদ, ইউকেবিডি টাইম সম্পাদক মোহাম্মদ আব্দুল কাইয়ুম, সাংবাদিক রোমান বখত, শীহাবুজ্জামান কামাল, এনামুল আহসান তানিম, জুয়েল রাজ, আনোয়ার ইসলাম, আফজাল হোসেন, রেজাউল করিম মৃদা, খিজির হায়াত খান কাওছার প্রমুখ।

কমিউনিটি এর আরও খবর

মহান স্বাধীনতা দিবস উপলক্ষে ‘সুনামগঞ্জ জেলা ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউকে’র আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত

প্রকাশিত :  ১৩:৩৪, ২৮ মার্চ ২০২৪
সর্বশেষ আপডেট: ১৪:৫৫, ২৮ মার্চ ২০২৪

সুনামগঞ্জ জেলা ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউকে'র উদ্যোগে মহান স্বাধীনতা দিবস উপলক্ষ্যে আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গত ২৭ মার্চ বুধবার পূর্ব লন্ডনের একটি ভেন্যুতে এ আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মাসুক আহমেদ সরদারের সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এসোসিয়েশনের সভাপতি শাহ সানোওয়ার হোসেন।


সংগঠনের সিনিয়র সদস্য আব্দুল কাইয়ুমের পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের স্পীকার কাউন্সিলর জাহেদ চৌধুরী। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, যুক্তরাজ্য আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুক, জিএলএ মেম্বার উমেশ দেশাই, নিউহাম বারার চেয়ার কাউন্সিলর রহিমা রহমান, রেডব্রিজ বারার সিভিক মেয়র কাউন্সিলর জোছনা ইসলাম, সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ সভাপতি আজহারুল ইসলাম সিপার, প্রধান উপদেষ্টা আতাউর রহমান, জিএসসির চেয়ার ব্যারিস্টার আতাউর রহমান, টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের সাবেক স্পীকার আহবাব হোসেন,  সাবেক মেয়র দরস উল্লাহ, কাউন্সিলর শামস ইসলাম, কাউন্সিলর সাইদা চৌধুরী। সাবেক প্রধান উপদেষ্টা সৈয়দ আবুল কাশেম এসোসিয়েশনের সিনিয়র সহ সভাপতি শাহীন খান, সহ-সভাপতি ইঞ্জিনিয়ার হাবিবুর রহমান, সিনিয়র সদস্য ড: রোয়াব  উদ্দিন, উপদেষ্টা আব্দুল আশিক চৌধুরী,সাবেক সাধারণ সম্পাদক নিয়াজুল ইসলাম চৌধুরী। 

এসোসিয়েশনের উপদেষ্টা জুনেদ আহমেদ সুন্দর, উপদেষ্টা নুরুল ইসলাম এমবিই, প্রফেসর শাহনুর আহমদ খান, উপদেষ্টা মাষ্টার আমির উদ্দিন আহমেদ, ফজল উদ্দিন,  সহ সভাপতি আনসার আহমেদ, ফারুক মিয়া জিলু, শিশু মিয়া, বদর উদ্দিন, নাসির উদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক আলী আহমদ, নোমান আহমদ, কোষাধ্যক্ষ মোহাম্মদ আবু ইয়াসিন সুমন, সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান, সাবেক কাউন্সিলর রুহুল আমিন, আসাদুজ্জামান, তউরিস মিয়া, আনোয়ার কামাল দুলাল, এডভোকেট আল আমিন, সৈয়দ মকবুল, জাকির হোসেন সেলিম, নোয়াব আলী, আবুল মনসুর আহমদ, হেভেন খান, রাজু মিয়া, ফয়জুল হক, আতিকুর রহমান আতি, শাহানুর সহ বিপুল সংখ্যক লোকজন। আলোচনা সভায় বক্তারা মহান স্বাধীনতা দিবসের তাৎপর্য নিয়ে আলোচনা করেন।  তারা সবাইকে দেশের কল্যাণে কাজ করার আহ্বান জানান। অনুষ্ঠানে আগতরা 'সুনামগঞ্জ জেলা ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউকে'র পক্ষ থেকে এমন আয়োজনের জন্য সংগঠনের নেতৃবৃন্দকে ধন্যবাদ জানান। এসময় তারা এসোসিয়েশনের উত্তরোত্তর সম্মৃদ্ধি ও প্রসার কামনা করেন। 

শেষে দেশ ও জাতির কল্যাণ কামনা করে বিশেষ মোনাজাত করেন, এসোসিয়েশনের ধর্ম বিষয়ক সম্পাদক লুৎফুর রহমান বিন নুরী।

কমিউনিটি এর আরও খবর