বেনাপোলে সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি যুবক নিহত

প্রকাশিত :  ১১:০০, ০৩ জুলাই ২০২০

বেনাপোলে সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি যুবক নিহত

জনমত ডেস্ক: বেনাপোলের ধন্যখোলা সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে মুহাম্মদ রিয়া মোড়ল (২৫) নামে এক বাংলাদেশি যুবক নিহত হয়েছেন।

শুক্রবার (৩ জুলাই) ভোরে এ ঘটনা ঘটে। নিহত রিয়া বেনাপোল পোর্ট থানাধীন বাহাদুরপুর ইউনিয়নের আব্দুল জব্বারের ছেলে।

৪৯ বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) ধন্যখোলা ক্যাম্পের কমান্ডার সুবেদার সরোয়ার হোসেন বলেন, সকালে স্থানীয়দের কাছে খবর পেয়ে সীমান্তের কাঁটাতারের পাশে বুকে গুলিবিদ্ধ মরদেহটি দেখতে পান বিজিবি সদস্যরা। পরে খবর দিলে পুলিশ এসে মরদেহ উদ্ধার করে।

তিনি আরো বলেন, ধন্যখোলা সীমান্তের বিপরীতে ভারতের বাঁশঘাটা বিএসএফ ক্যাম্পের সদস্যরা তাকে গুলি করে হত্যা করেছে।

বেনাপোল পোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামুন খান জানান, বিজিবি ও স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে পাঠায়।

চাঁপাইনবাবগঞ্জ সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি আহত

প্রকাশিত :  ০৭:৫৪, ২৮ মার্চ ২০২৪

চাঁপাইনবাবগঞ্জের সীমান্তে বিএসএফের গুলিতে অলিউল ইসলাম নামে এক বাংলাদেশি যুবক আহত হয়েছেন। বুধবার (২৭ মার্চ) দিবগত রাত ৩টার দিকে শিবগঞ্জ উপজেলার সোনামসজিদ সীমান্তে এ ঘটনা ঘটে।

আহত অলিউল ইসলাম জেলার শিবগঞ্জ উপজেলার বালিয়াদিঘী গ্রামের মনিরুল ইসলাম ওরফে মনির ছেলে।

৫৯ বিজিবির অধিনায়ক লে. কর্নেল গোলাম কিবরিয়া এ তথ্য নিশ্চিত করেছেন।

বিজিবি অধিনায়ক জানান, রাত ৩টার দিকে অলিউলসহ আরো ৫-৬ জন চোরাকারবারি চোরাচালানের উদ্দেশ্যে ভারতে প্রবেশ করে। এ সময় তাদের প্রতিহত করতে টহলরত বিএসএফ সদস্যরা গুলি চালায়। এতে অলিউল গুলিবিদ্ধ হয়ে আহত হন।

ঘটনাটি সীমান্তের ওপারে ভারতীয় অংশে ঘটেছে বলে দাবি করেছেন অধিনায়ক গোলাম কিবরিয়া। তবে সীমান্তে গুলির ঘটনায় বিএসএফকে পত্র দেওয়া হবে বলেও জানিয়েছেন তিনি।

এদিকে একটি সূত্র জানায়, আহত অলিউলকে উদ্ধার করে তার সহযোগীরা প্রথমে চাঁপাইনবাবগঞ্জ জেলা হাসপাতালে নিয়ে যায়। কিন্তু সেখানে চিকিৎসা না নিয়ে অজ্ঞাতস্থানে গোপনে চিকিৎসা নিচ্ছেন তিনি।