মহাখালীতে সেতুমন্ত্রী

img

নির্বাচনের আগে পরিবহন আইন পরিবর্তনের সুযোগ নেই

প্রকাশিত :  ০৮:৩০, ২৮ অক্টোবর ২০১৮

নির্বাচনের আগে পরিবহন আইন পরিবর্তনের সুযোগ নেই
জনমত ডেস্ক ।। আগামী জাতীয় সংসদ নির্বাচনের আগে সড়ক পরিবহন আইন পরিবর্তনের কোনো সুযোগ নেই\r\n বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী \r\nওবায়দুল কাদের।
\r\n
\r\nরবিবার (২৮ অক্টোবর) রাজধানীর মহাখালীতে সেতু ভবনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।
\r\n
\r\nওবায়দুল কাদের বলেন, ‘দেখুন না, ধর্মঘটের পরিণতি সময় গড়াতে গড়াতে কোথায় \r\nগিয়ে দাঁড়ায়। তবে এই মুহূর্তে তো আইন পরিবর্তনের কোনো সুযোগ নেই। যেমন \r\nইলেকশনের ব্যাপারে আইন পরিবর্তনের সুযোগ নেই, তেমনি এখানে যে আইন হয়েছে তা \r\nআমি এই মুহূর্তে পরিবর্তন করতে পারব না।’
\r\n
\r\nনির্বাচনের আগে পরিবর্তনের কোনো সুযোগ নেই জানিছে কাদের বলেন, ‘পরবর্তী \r\nপার্লামেন্ট পর্যন্ত তাদের অপেক্ষা করতে হবে। একটু ধৈর্য্য সহকারে তারা \r\nঅপেক্ষা করবেন, এর মধ্যে কোন ন্যায় সঙ্গত বিষয় থাকে তাহলে পরবর্তীতে \r\nআলোচনার মাধ্যমে বিবেচনা করা হবে।’
\r\n
\r\nএসময় তিনি মানুষকে কষ্ট না দিয়ে ধর্মঘট প্রত্যাহারের আহ্বান জানান।
img

শিক্ষা প্রতিষ্ঠানেএক সপ্তাহ ছুটি বাড়ানোর দাবি অভিভাবক ফোরামের

প্রকাশিত :  ০৫:৪৩, ২০ এপ্রিল ২০২৪

দেশজুড়ে চলছে তাপপ্রবাহ। চলমান তাপমাত্রায় খুলতে যাচ্ছে সারাদেশের শিক্ষা প্রতিষ্ঠান। এমন পরিস্থিতিতে শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি সাত দিন বাড়ানোর দাবি জানিয়েছে অভিভাবক ঐক্য ফোরাম।

শুক্রবার (২০ এপ্রিল) সংগঠনের সভাপতি মুক্তিযোদ্ধা মো. জিয়াউল কবির দুলু সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ দাবি জানানো হয়।

পবিত্র রমজান, ঈদুল ফিতরসহ বেশ কয়েকটি ছুটির সমন্বয়ে টানা ২৬ দিন ছুটি কাটিয়ে রোববার (২১ এপ্রিল) খুলছে দেশের শিক্ষাপ্রতিষ্ঠান। সংগঠনটি বলছে, দেশের বিভিন্ন জেলা ও অঞ্চলে হিট অ্যালার্ট জারি করা হয়েছে। মানুষজনকে প্রয়োজন ছাড়া বাইরে বের হতে নিষেধ করছে প্রশাসন। এর মধ্যে স্কুল কলেজ খুললে অনেক শিশু অসুস্থ হয়ে পড়তে পারে। তাই দেশের সব স্কুল-কলেজ-মাদরাসা আগামী ৭ দিনের জন্য শ্রেণি শিক্ষা কার্যক্রম বন্ধ রাখার দাবি জানাচ্ছি।