প্রকাশিত :  ০৯:৫০, ২৬ জুলাই ২০২০
সর্বশেষ আপডেট: ০৯:৫৪, ২৬ জুলাই ২০২০

স্পেন থেকে ব্রিটেনে ফিরলে থাকতে হবে ১৪ দিনের কোয়ারেন্টাইনে

স্পেন থেকে ব্রিটেনে ফিরলে থাকতে হবে ১৪ দিনের কোয়ারেন্টাইনে

জনমত ডেস্ক : শনিবার মধ্য রাত থেকে স্পেন থেকে ফেরা সকল যাত্রীকে বাধ্যতামূলক ১৪দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে। স্পেনের বড় বড় শহরগুলোতে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় এই সিদ্ধান্ত নিয়েছে ব্রিটেন সরকার।

বিবিসি জানিয়েছে শুক্রবার ৯০০ বেশি নতুন করে আক্রান্ত হলে দ্রুত সিদ্ধান্ত গ্রহন করে ব্রিটেন। স্পেনীয় সরকার সর্তক করে বলেছে বড় শহরগুলোতে আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় দ্বিতীয় ধাপে করোনা আবারো ছড়িয়ে পড়তে পারে।

ব্রিটিশ ফরেন অফিস ভ্রমনকারীদের স্পেনের আইন মেনে চলতে বলছে। পাশাপাশি ডিপার্টমেন্ট অফ ট্রান্সপোর্ট বলছে, ভাইরাস দ্রুত যাতে ছড়িয়ে না পড়ে সেজন্য এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। এটি শুধু স্পেনের ক্ষেত্রে নয় যে কোন দেশের ক্ষেত্রে প্রয়োজনে ব্যবস্থা নেয়া হবে।

স্পেনে বাংলাদেশীদের অপ্রয়োজনে বাইরে না যাওয়ার অনুরোধ জানিয়েছে দূতাবাস:

স্পেনে পুনরায় সংক্রমণের ফলে বেশ কয়েকজন প্রবাসী বাংলাদেশি আক্রান্ত হয়েছেন। ফলে অনুরোধ জানিয়ে বলা হয়, ভাইরাস প্রতিরোধের সম্ভাব্য সব প্রতিরোধমূলক ব্যবস্থা নেওয়া প্রবাসীদের একান্ত কাম্য। মাস্কের সঠিক ব্যবহার, পারস্পরিক দূরত্ব বজায় রাখা এবং অপ্রয়োজনে বাইরে না যাওয়া।

দূতাবাসের পক্ষ থেকে যে কোনো ধরনের ভ্রমণ পরিহার, এমনকী দূর-দূরান্ত থেকে দূতাবাসে ভ্রমণের বিষয়ে সংশ্লিষ্ট সবাইকে নিরুৎসাহিত করা হয়েছে।

যে সব অঞ্চলে প্রবাসী বাংলাদেশিদের বসবাস রয়েছে যেমন বার্সেলোনা, টেনেরিফে, বিলবাও, মাইয়র্কা, মালাগা ও অন্যান্য শহরে প্রয়োজন অনুযায়ী স্থানীয় কনস্যুলার ক্যাম্প করে সেবা দিতে দূতাবাস অঙ্গীকারাবদ্ধ।

ভাইরাস সংক্রান্ত যে কোনো তথ্য দেওয়া ও যে কোনো সহযোগিতার জন্য দূতাবাসের নিয়মিত হটলাইন (৬৭১১৯৬৯৯২) নম্বরে কিংবা হোয়াটসঅ্যাপে মেসেজ করার জন্য অনুরোধ করা হয়।


 


Leave Your Comments


যুক্তরাজ্য এর আরও খবর