দুর্ধর্ষ অপারেশন

প্রকাশিত :  ১৫:৪৫, ২৭ জুলাই ২০২০
সর্বশেষ আপডেট: ১৬:২৯, ২৭ জুলাই ২০২০

ইসরাইলে ঢুকে সেনাবাহিনীর ওপর হামলা চালাল হিজবুল্লাহ

ইসরাইলে ঢুকে সেনাবাহিনীর ওপর হামলা চালাল হিজবুল্লাহ

আন্তর্জাতিক ডেস্ক : ইসরাইলের অভ্যন্তরে ঢুকে সেনাবাহিনীর ওপর হামলা চালিয়েছে লেবাননের হিজবুল্লাহ গোষ্ঠী। সোমবার হার ডোব এলাকায় লেবানন-ইসরাইল সীমান্তে এ হামলার ঘটনা ঘটে। হামলার ক্ষয়ক্ষতি বিষয়ে বিস্তারিত জানা যায়নি। তবে হামলার বিষয়ে ইসরাইল বলছে, তারা হিজবুল্লাহর হামলার চেষ্টা ব্যর্থ করে দিয়েছে।

সেনাবাহিনীর বরাত দিয়ে টাইমস অব ইসরাইল জানিয়েছে, লেবাননের হিজবুল্লাহ বাহিনীকে ইসরাইলের ভেতরে ঢোকার চেষ্টা ব্যর্থ করে দিয়েছে সেনাবাহিনী।

ইসরাইলি প্রতিরক্ষা বাহিনীর মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল হিদাই জিলবারম্যান বলেন, হিজবুল্লাহর গোয়েন্দা বাহিনীর সদস্যরা ইসরাইলের কয়েক মিটার অভ্যন্তরে প্রবেশ করে। তবে তারা ইসরাইলি বাহিনীর গুলির মুখে লেবানন ফিরে যায়। জিলবারম্যান বলেন, পরিস্থিতি জানা নেই। এটা নিশ্চিত কোনো ইসরাইলি সেনা হতাহত হননি।

ইসরাইলি প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র বলেন, হার ডোব এলাকায় লেবাননের সঙ্গে ইসরাইলি সীমান্তে এ ঘটনা ঘটেছে।

ইসরাইলি সামরিক বাহিনী বলেছে, সোমবার লেবাননের সঙ্গে নিরাপত্তা সংক্রান্ত ঘটনায় ইসরাইলের উত্তর সীমান্তে চলমান যুদ্ধে সামরিক বাহিনী নিযুক্ত ছিল।

ইসরাইলি এন১২ টেলিভিশনের উদ্ধৃতি দিয়ে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা জানায়, যোদ্ধাদের সঙ্গে ইসরাইলি সেনাবাহিনীর গুলিবিনিময়ের ঘটনা ঘটেছে এবং ওই এলাকায় একের পর এক বিস্ফোরণের শব্দ শোনা গেছে। এতে বলা হয়েছে, সামরিক বাহিনী লেবানিস হিজবুল্লাহর আক্রমণ ব্যর্থ করে দিয়েছে।

রয়টার্স জানিয়েছে, সোমবার বিরোধীয় শেবা ফার্মস সীমান্ত এলাকায় ইসরাইলি সেনাবাহিনীর বিরুদ্ধে দুর্ধর্ষ অপারেশন পরিচালনা করে হিজবুল্লাহ। এদিকে ইসরাইলি সেনাবাহিনী এক বিবৃতিতে সেখানকার বাসিন্দাদের তাদের বাড়িতে থাকার আদেশ দিয়েছে। পাশাপাশি খোলা জায়গায় যে কোনো ধরনের কার্যকলাপ নিষিদ্ধ করেছে। তবে হিজবুল্লাহর পক্ষ থেকে তাৎক্ষণিক কোনো বিবৃতি পাওয়া যায়নি।

লেবাননের দক্ষিণ সীমান্ত থেকে ৫ কিলোমিটার দূরে খায়াম শহরের এক বাসিন্দা আলজাজিরাকে জানিয়েছেন, তিনি অন্তত দুই ডজনের বেশি বিস্ফোরণের শব্দ শুনতে পেয়েছেন। এক প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, হার্মন পর্বতের কাছে তিনি ধোয়ার কুণ্ডলি দেখতে পেয়েছেন।


Leave Your Comments


আন্তর্জাতিক এর আরও খবর