img

আরিফ ইকবাল স্মরণে লন্ডনে শোকসভা

প্রকাশিত :  ০৮:১৩, ০২ নভেম্বর ২০১৮
সর্বশেষ আপডেট: ০৮:১৪, ০২ নভেম্বর ২০১৮

আরিফ ইকবাল স্মরণে লন্ডনে শোকসভা

জনমত রিপোর্ট ।।  সিলেট নর্থ ইষ্ট বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা, নগরীর সুপানীঘাটের স্থায়ী বাসিন্দা, গোলাপগঞ্জের সাবেক উপজেলা চেয়ারম্যান ইকবাল আহমেদ চৌধুরীর কনিষ্ট পুত্র সদ্য প্রয়াত আরিফ ইকবাল স্মরণে এক শোক সভা আয়োজন করা হয়। যুক্তরাজ্যস্থ প্রাক্তন রোটার‍্যাক্ট ফোরামের আয়োজনে ‘ স্বরণে বরণে আরিফ ইকবাল ‘ শীর্ষক শোক সভাটি গত ৩১শে অক্টোবর বুধবার সন্ধ্যা ৬ ঘটিকায় লন্ডনের হোয়াইট চ্যাপেলের এইচএনএইচ একাউন্টটেনট এন্ড এডভাইসরস, অফিসে অনুষ্টিত হয়।

সাবেক রোটারেক্টর আজমল হোসেনের সভাপতিত্বে এবং তরিকুর রশীদ চৌধুরী শওকতের পরিচালনায় তার কর্মময় জীবন নিয়ে স্মৃতিচারন করেন রফি আহমেদ চৌধুরী শিবা, বিলাদুর রহমান কাশেম, ইফতেকার বক্ত দিনার, সনজিৎ দাস, আইনজীবী মু: আব্দুল হামিদ টিপু, আদিল চৌধুরী,এনামূল হক হাসান, ইকবাল হোসেন প্রমুখ।

ক্ষনজন্মা আরিফ ইকবাল এর শোক সভায় সবাই তার বর্ণাঢ্য জীবন এবং কর্মের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন ৷ এ সময় অনেকেই আবেগে কান্নায় ভেঙে পড়েন।
বক্তারা বলেন, আরিফ ইকবাল ব্যবসায়ী হয়েও মানবিক ও মানবতার জন্য এক নিবেদিত প্রান হিসেবে সর্ব মহলে সমাদৃত ছিলেন ৷ তিনি রোটারেক্ট ক্লাব সহ বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে সক্রিয় ছিলেন। তিনি এলাকার গরিব এবং অসহায়ের পাশে ছিলেন সর্বদা। অত্যন্ত অমায়িক ব্যবহারের জন্য সর্ব সাধারণের কাছে ছিলেন অতি প্রিয়। তাকে হারিয়ে এলাকার মানুষ শোকে নির্বাক । তার বৃদ্ধ পিত পুত্র শোকে আজ বাকরুদ্ধ । বক্তারা আরিফের স্মৃতি ধরে রাখতে বিভিন্ন সামাজিক উদ্যোগ নেয়ার প্রত্যয় ব্যক্ত করেন। আলোচনা সভাটি সভাপতির বিশেষ দোয়া মাধ্যমে সমাপ্ত ঘটে।

কমিউনিটি এর আরও খবর

img

বাংলাদেশ ছাত্রলীগ যুক্তরাজ্য শাখার প্রাক্তন নেতা-কর্মীদের সাথে প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরীর মতবিনিময়

প্রকাশিত :  ১১:২৫, ০৬ মে ২০২৪

যুক্তরাজ্য বাংলাদেশ ছাত্রলীগের প্রাক্তন নেতা কর্মীদের আয়োজনে বাংলাদেশ সরকারের প্রবাসী কল্যান ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী, সিলেট জেলা আওয়ামী লীগের সম্মানিত সভাপতি আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরীর সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন এই ঐতিহ্যবাহী সংগঠনের সভাপতি এড. শাহ ফারুক আহমদ। সভা পরিচালনা করেন সাবেক ছাত্রলীগ নেতা সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল বাছির।

বিপুলসংখ্যক নেতাকর্মীদের উপস্তিতিতে মাননীয় প্রতিমন্ত্রী জনাব আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী বলেন, বাংলাদেশ এগিয়ে যাচ্ছে জননেত্রী শেখ হাসিনার পরিকল্পিত নেতৃত্বে। তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গঠনে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

সভায় আরো উপস্তিত ছিলেন এবং আলোচনায় অংশগ্রহন করেন: যুক্তরাজ্য আওয়ামী লীগের সংগ্রামী সাংগঠনিক সম্পাদক সাবেক ছাত্রনেতা আব্দুল আহাদ চৌধুরী, আইনজীবী ও বিশিষ্ট রাজনীতিবিদ মনির হোসেন ভিপি, বিশিষ্ট রাজনীতিবিদ আফজাল হোসেন সিদ্দিক মিয়া, সাবেক ছাত্রলীগ নেতা যুক্তরাজ্য আওয়ামী লীগের প্রবাস বিষয়ক সম্পাদক আনছারুল হক, টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের সাবেক স্পিকার আহবাব হোসেন, বঙ্গবন্ধু পরিষদ ইউকের সাধারন সম্পাদক আলিমুজ্জামান, ইউকে আওয়ামী লীগের জনসংযোগ বিষয়ক সম্পাদক রবিন পাল, সাবেক ছাত্রনেতা ইউকে আওয়ামী লীগের শিল্প ও বানিজ্য বিষয়ক সম্পাদক আ স ম মিছবা, শিক্ষাবিদ আব্দুল ওয়াদুদ মুকুল, কাউন্সিলর ইকবাল হোসেন ভিপি, প্রজন্ম ৭১এর আহবায়ক বাবুল হোসেন, মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি ময়নুল হক, এড. মুজিবুর রহমান, আবু তারেক চৌধুরী সাজু, মোস্তফা কামাল মিলন, মামুন কবির চৌধুরী, মুজিবুর রহমান চৌধুরী, জলিল চৌধুরী, শিক্ষাবিদ আবু হোসেন, জামান চৌধুরী, আব্দুল হান্নান, আমিনুল হক জিলু, মোহাম্মদ শামীম আহমদ, বাবুল খান, মৌলানা মাহমুদ আলী লংলি, শাহ মোস্তাফিজুর রহমান বেলাল, দিলু চৌধুরী, ওয়ারিছ আলী, বশির আহমদ, আব্দুর রহিম, মোহাম্মদ শাহজাহান, মুজাহিদ ইসলাম লিটন, মিয়াদ আহমদ প্রমুখ নেতৃবৃন্দ।

সভায় এ সংগঠনের সাবেক সভাপতি মরহুম ডাক্তার ফয়জুল ইসলামের আত্মার মাগফেরাত কামনা করা হয় এবং যে সকল ছাত্রলীগ নেতাকর্মীরা মৃত্যুবরণ করেছেন তাদের স্মরণে শোক প্রস্তাব গৃহীত হয়।

তাছাড়া সিলেট জেলা ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সভাপতি দেওয়ান নুরুল হোসেন চঞ্চলের অবদানের প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করা হয় এবং তাঁকে মরন-উত্তর স্বাধীনতা পুরষ্কার প্রদানের জন্য মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার কাছে জোর দাবী করা হয়। এখানে উল্লেখযোগ্য যে, ইতিপূর্বে সরকারের নীতিমালা অনুস্মরণ করে ডাক্তার নুরুল হোসেন চঞ্চল স্মৃতি পরিষদের পক্ষ থেকে আবেদন করা হয়েছে।

সভায় প্রতিমন্ত্রী জনাব শফিকুর রহমান চৌধুরীকে আবেদনের যাবতীয় অনুলিপি স্মৃতি পরিষদের সভাপতি শাহ ফারুক আহমদ ও সম্পাদক জনাব আলীমুজ্জামানসহ সকল উপস্তিত নেতারা তাঁর হাতে তুলে দেন। প্রধান অতিথি জনাব আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী এমপি তার অবস্থান থেকে সর্বাত্মক সহযোগিতা করবেন এবং এই বিষয়ে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সাথে কথা বলবেন বলে আস্বাস দেন।



কমিউনিটি এর আরও খবর