প্রকাশিত :  ০৮:১৩, ০২ নভেম্বর ২০১৮
সর্বশেষ আপডেট: ০৮:১৪, ০২ নভেম্বর ২০১৮

আরিফ ইকবাল স্মরণে লন্ডনে শোকসভা

আরিফ ইকবাল স্মরণে লন্ডনে শোকসভা

জনমত রিপোর্ট ।।  সিলেট নর্থ ইষ্ট বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা, নগরীর সুপানীঘাটের স্থায়ী বাসিন্দা, গোলাপগঞ্জের সাবেক উপজেলা চেয়ারম্যান ইকবাল আহমেদ চৌধুরীর কনিষ্ট পুত্র সদ্য প্রয়াত আরিফ ইকবাল স্মরণে এক শোক সভা আয়োজন করা হয়। যুক্তরাজ্যস্থ প্রাক্তন রোটার‍্যাক্ট ফোরামের আয়োজনে ‘ স্বরণে বরণে আরিফ ইকবাল ‘ শীর্ষক শোক সভাটি গত ৩১শে অক্টোবর বুধবার সন্ধ্যা ৬ ঘটিকায় লন্ডনের হোয়াইট চ্যাপেলের এইচএনএইচ একাউন্টটেনট এন্ড এডভাইসরস, অফিসে অনুষ্টিত হয়।

সাবেক রোটারেক্টর আজমল হোসেনের সভাপতিত্বে এবং তরিকুর রশীদ চৌধুরী শওকতের পরিচালনায় তার কর্মময় জীবন নিয়ে স্মৃতিচারন করেন রফি আহমেদ চৌধুরী শিবা, বিলাদুর রহমান কাশেম, ইফতেকার বক্ত দিনার, সনজিৎ দাস, আইনজীবী মু: আব্দুল হামিদ টিপু, আদিল চৌধুরী,এনামূল হক হাসান, ইকবাল হোসেন প্রমুখ।

ক্ষনজন্মা আরিফ ইকবাল এর শোক সভায় সবাই তার বর্ণাঢ্য জীবন এবং কর্মের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন ৷ এ সময় অনেকেই আবেগে কান্নায় ভেঙে পড়েন।
বক্তারা বলেন, আরিফ ইকবাল ব্যবসায়ী হয়েও মানবিক ও মানবতার জন্য এক নিবেদিত প্রান হিসেবে সর্ব মহলে সমাদৃত ছিলেন ৷ তিনি রোটারেক্ট ক্লাব সহ বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে সক্রিয় ছিলেন। তিনি এলাকার গরিব এবং অসহায়ের পাশে ছিলেন সর্বদা। অত্যন্ত অমায়িক ব্যবহারের জন্য সর্ব সাধারণের কাছে ছিলেন অতি প্রিয়। তাকে হারিয়ে এলাকার মানুষ শোকে নির্বাক । তার বৃদ্ধ পিত পুত্র শোকে আজ বাকরুদ্ধ । বক্তারা আরিফের স্মৃতি ধরে রাখতে বিভিন্ন সামাজিক উদ্যোগ নেয়ার প্রত্যয় ব্যক্ত করেন। আলোচনা সভাটি সভাপতির বিশেষ দোয়া মাধ্যমে সমাপ্ত ঘটে।



Leave Your Comments


কমিউনিটি এর আরও খবর