প্রকাশিত :  ০৭:৫৯, ০১ আগষ্ট ২০২০
সর্বশেষ আপডেট: ০৮:২৬, ০১ আগষ্ট ২০২০

আলাস্কায় দুই বিমানের সংঘর্ষে ৭ যাত্রীর প্রাণহানি

আলাস্কায় দুই বিমানের সংঘর্ষে ৭ যাত্রীর প্রাণহানি

আন্তর্জাতিক ডেস্ক: আলাস্কায় ঘটে গেল ভয়াবহ বিমান দুর্ঘটনা। শুক্রবার (৩১ জুলাই) মাঝ আকাশে দুটি বিমানের মুখোমুখি সংঘর্ষে অন্তত সাত জনের মৃত্যু হয়েছে। আলাস্কার অ্যাংকোরেজের আকাশসীমায় এই বিমান দুর্ঘটনা ঘটেছে বলে জানা গেছে।

ভয়াবহ এই বিমান দুর্ঘটনায় মৃতদের মধ্যে রয়েছেন আলাস্কার এক নির্বাচিত জনপ্রতিনিধিও। দুটি বিমানের একটি তিনি নিজে চালাচ্ছিলেন বলে জানা গিয়েছে। আলাস্কার কেনাই পেনিনসুলায় অবস্থিত শহর সোলডোটনায় অবস্থিত বিমানবন্দরের কাছে এই দুর্ঘটনা ঘটে। আলাস্কার স্টেট ট্রুপার্স লিখিত বিবৃতি দিয়ে জানিয়েছে যে দুটি বিমানের সব যাত্রীরই মৃত্যু হয়েছে।

কলকাতাভিত্তিক সংবাদমাধ্যম এই সময় জানিয়েছে, একটি বিমানে একাই ছিলেন ওই এলাকার নির্বাচিত জনপ্রতিনিধি গ্যারি নপ। অন্য বিমানটিতে ছিলেন চার পর্যটক, একজন গাইড ও একজন পাইলট। দুই বিমানের মোট সাত জন যাত্রীই এই দুর্ঘটনায় প্রাণ হারান। দ্বিতীয় বিমানে পর্যটকরা সাউথ ক্যারোলিনা থেকে যাত্রা শুরু করেছিলেন। ওই বিমানের গাইজ কানসাস এবং পাইলট সোলডোটনার বাসিন্দা।

দুই বিমানের সাত যাত্রীর মধ্যে ছয় জনের সঙ্গে সঙ্গেই মৃত্যু হলেও একজন হাসপাতালে যাওয়ার পথে মারা যান। সোলডোটনা এয়ারপোর্টের কাছে একটি হাইওয়ের ওপরে ভেঙে পড়ে দুটি বিমানের ধ্বংসস্তূপ। কিছুক্ষণের জন্য ওই হাইওয়ে দিয়ে গাড়ি চলাচল বন্ধ রাখা হয়।

এর আগে ৬ জুলাই যুক্তরাষ্ট্রের ইডাহোতে মাঝ আকাশে দুই বিমানের মুখোমুখি সংঘর্ষ ঘটে। ডিলেন হ্রদের উপর ভেঙে পড়ে বিমান দুটি। মুহূর্তে আগুন ধরে হ্রদের জলে ডুবে যায় বিমান। ঘটনায় আট জনের মৃত্যু হয়। সেই ঘটনায় নিখোঁজ ছিল আরও ছয় যাত্রী।


Leave Your Comments


আন্তর্জাতিক এর আরও খবর