প্রকাশিত :  ১৩:৪৮, ০১ আগষ্ট ২০২০

ইংল্যান্ডে উদ্বেগজনক হারে বাড়ছে করোনা সংক্রমণ

ইংল্যান্ডে উদ্বেগজনক হারে বাড়ছে করোনা সংক্রমণ

জনমত ডেস্ক : ব্রিটেনে বিশেষ করে নর্থ ইংল্যান্ডে উদ্বেগজনক হারে বাড়ছে করোনা ভাইরাসের সংক্রমন। এ অবস্থায় লকডাউন আরো শিথিল করার চিন্তা বাদ দিয়েছেন প্রধানমন্ত্রী বরিস জনসন। আগামী ১ আগস্ট থেকে পুরোপুরি লকডাউন প্রত্যাহারের চিন্তায় ছিলেন প্রধানমন্ত্রী। তবে আপাতত ১৫ আগস্ট পর্যন্ত লকডাউন প্রত্যাহার হচ্ছে না।

আর সরকারের উপদেস্টা প্রফেসর হুইটি বলছেন, কিছু পেলে কিছু ছাড় দিতে হবে। আগামী সেপ্টেম্বর থেকে স্কুল পুনরায় চালুর পক্ষে তিনি। এর বিনিময়ে আবারো বন্ধ ঘোষণা করা হতে পারে পাব ও রেস্টুরেন্ট।

যদিও বরিস জনসন বলেছিলেন প্যাডেল ব্রেক করার সময় এসেগেছে। তিনি আজ শুক্রবার এক প্রেসকনফারেন্সে বলেছেন, ক্যাসিনো এবং বোলিং এলেইস আরো কিছুদিন বন্ধ থাকবে। বিয়ের অনুষ্ঠানে ৩০জন অতিথির উপস্থিতির পরিবর্তনের ঘোষণা আসার কথা থাকলেও তাও অপরিবর্তিত রয়েছে।

সিনেমা, ইনডোর সেটিংসে ফেসই মাস্ক বাধ্যতামূলক রাখা হয়েছে। একই সাথে উপাসনাস্থলে প্রার্থনার জন্যও ফেইস মাস্ক বাধ্যতামূলক। আগামী সপ্তাহে এই বিষয়ে আরো ঘোষণা আসবে।

প্রফেসর হুইটি আরো বলেন, লকডাউন আর কোনভাবেই সহজ করা সম্ভব নাও হতে পারে। আমরা সব কিছু খুলে ভাইরাস নিয়ন্ত্রনে রাখতে পারব, ধারনাটি সম্পূর্ণ ভুল।

অফিস ফর ন্যাশনাল স্ট্যাটিস্টিক্স জানিয়েছে গত সপ্তাহে যেখানে দিনে ২৮০০ নতুন সংক্রমন ঘটত সেখানে এসে সপ্তাহে এসে পৌছেছে ৪২০০। এটি মার্চ মাসের সমান না হলেও উদ্বেগজনক।


Leave Your Comments


যুক্তরাজ্য এর আরও খবর