প্রকাশিত :  ০৬:১৮, ০৬ আগষ্ট ২০২০
সর্বশেষ আপডেট: ০৬:৩৩, ০৬ আগষ্ট ২০২০

ভারতে করোনা হাসপাতালে আগুন, ৮ রোগীর মৃত্যু

 ভারতে করোনা হাসপাতালে আগুন, ৮ রোগীর মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক: ভারতের গুজরাটের কোভিড-১৯ রোগীদের জন্য বরাদ্দকৃত একটি হাসপাতালে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে অন্তত ৮ জন করোনা রোগীর প্রাণহানি হয়েছে। তাদের মধ্যে পুরুষ ৫ জন এবং ৩ নারী রয়েছেন।

বৃহস্পতিবার (০৬ আগস্ট) ভোরে গুজরাটের আহমেদাবাদের একটি কোভিড হাসপাতালে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। 

ভারতীয় সংবাদমাধ্যম পিটিআই ও দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসের প্রতিবেদনে জানানো হয়েছে, আহমেদাবাদের নবরঙ্গপুরায় শ্রে হাসপাতালে ভোর ৪টার দিকে আইসিইউতে আগুন লাগে। মুহূর্তেই পুরো হাসপাতালে আগুন ছড়িয়ে পড়ে। গভীর ঘুমে থাকা হাসপাতালের অসংখ্য রোগীর মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। চিৎকার-চেঁচামেচিতে চারপাশে সোরগোল পড়ে যায়। 

খবর পেয়ে হাসপাতালের কর্মীরা রোগীদের নিরাপদ স্থানে নেয়ার কাজ শুরু করেন। ঘটনাস্থলে পৌঁছে পুলিশ ও ফায়ার সার্ভিস কর্মীরা বেশ কিছু রোগীকে নিরাপদ স্থানে নিয়ে যেতে সাহায্য করে। 

আগুন লাগার ঘটনার পর ওই হাসপাতাল থেকে অন্তত ৪০ জন করোনা আক্রান্ত রোগীকে নিরাপদে সরিয়ে সরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানা গেছে। 

এ বিষয়ে আহমেদাবাদের সহকারী পুলিশ কমিশনার এল বি জালা জানিয়েছেন, সকাল নাগাদ আগুন নিয়ন্ত্রণে এসেছে। মোট ৮ জন মারা গেছেন। প্রচুর রোগীকে উদ্ধার করা সম্ভব হয়েছে। মৃতদেহগুলো ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে।

এদিকে ভয়াবহ এই অগ্নিকাণ্ডের ঘটনায় শোক প্রকাশ করে এক টুইটে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেছেন, ‘আহমেদাবাদের ঘটনায় আমি শোকার্ত। মৃতদের পরিবারকে সমবেদনা জানাই। আহতদের দ্রুত সুস্থতা কামনা করি। আমি মুখ্যমন্ত্রী ও মেয়রের সাথে কথা বলেছি। প্রশাসন ক্ষতিগ্রস্তদের সম্ভাব্য সব রকম সাহায্য করছে।’




Leave Your Comments


করোনাভাইরাস এর আরও খবর