সম্প্রীতি বৃদ্ধি ও গ্রাহক সেবা নিশ্চিত এটাব এর প্রধান লক্ষ্য

প্রকাশিত :  ০৬:৫৬, ০৬ আগষ্ট ২০২০

সম্প্রীতি বৃদ্ধি ও গ্রাহক সেবা নিশ্চিত এটাব এর প্রধান লক্ষ্য

জনমত ডেস্ক : সম্প্রীতি বৃদ্ধি ও গ্রাহক সেবা নিশ্চিত আমেরিকান ট্রাভেল এসোসিয়েশন অব বাংলাদেশ- (এটাব অঞঅঅই) এর প্রধান লক্ষ্য। সারা বিশ্বে করোনা মহামারীর কারণে সবচেয়ে ক্ষতিগ্রস্থ ব্যবসায়িক অঙ্গণ ট্রাভেল ইন্ডাষ্ট্রি। নিউইয়র্কসহ উত্তর আমেরিকার বাংলাদেশী ট্রাভেল এজেন্সিসমূহ বিশাল সংকটের মধ্যে দিয়ে যাচ্ছে। ভয়াবহ পরিস্থিতির মধ্যেও নিউইয়র্কের আমরা ট্রাভেল এজেন্সীর মালিকগণ গ্রাহকদের কাছে টিকেট বিক্রয় ও বাতিলকৃত পুরোনো টিকেটের অর্থ ফেরত দেওয়া ও তারিখ পরিবর্তনসহ নানাবিধ সহযোগিতা করে যাচ্ছি।

নিজেদের মধ্যে সম্প্রীতি বৃদ্ধি ও গ্রাহকদের আরো বেশী সুবিধা নিশ্চিত করতে আমাদের প্রিয় সংগঠণ অঞঅঅই কে সক্রিয় করার নানা উদ্যোগ নিয়েছেন। আমেরিকান ট্রাভেল এজেন্ট এসোসিয়েশন অঞঅঅই ব্যানারে ২৯ই জুলাই বুধবার সন্ধ্যায় জ্যাকসন হাইটসের বাংলাদেশ প্লাজার দোতালায় ফেডারেল নির্দেশনা সামাজিক দূরত্ব রক্ষা করে এক সাংবাদিক সম্মেলন এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের কনভেনর মোহাম্মদ এম রহমান (মেঘনা ট্রাভেল), বক্তব্য রাখেন কো কনভেনর মোহাম্মদ কে রহমান (রহমানিয়া ট্রাভেল), বক্তব্য সহ বিভিন্ন সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন জাফর ফেরদৌস- বাংলাদেশ ট্রাভেল, বেলায়েত হোসেন বেলাল- ডিজিটাল ওয়ান ট্রাভেল, মোহাম্মদ সেলিম (হারুন)- কর্ণফুলী ট্রাভেল, মোহাম্মদ আবুল কালাম আজাদ- মা ট্রাভেল, মোহাম্মদ খালেক -শাফওয়ান ট্রাভেল, মোশারফ হোসেন-রূপালী ট্রাভেল, মোহাম্মদ হারুন রশীদ-রশিদ ট্রাভেল, শ্যামল তালুকদারসহ আরও অন্যান্যরা লিখিত বক্তব্যের মাধ্যমে অঞঅঅই এর মহাসচিব মোহাম্মদ হারুন (সেলিম) সংগঠনের বিভিন্ন দিক তুলে ধরেন। নিম্নে বক্তব্য:

সম্মানিত সাংবাদিক বন্ধুরা

আসসালামুআলাইকুম/শুভ সন্ধ্যা।

আপনারা ইতোমধ্যে অবগত হয়েছেন কেন আজ আমরা আপনাদের আমন্ত্রণ জানিয়েছি। আপনারা জানেন যে, ২০১৭ সালের ৩১ জুলাই নিউইয়র্কের বাংলাদেশি ট্রাভেল এজেন্সিগুলোর স্বার্থ রক্ষা, গ্রাহকসেবা নিশ্চিত ও কমিউনিটির সঙ্গে পারস্পরিক সম্পর্কের উন্নয়নের মাধ্যমে ব্যবসা পরিচালনার লক্ষ্যে আমেরিকান ট্রাভেল এসোসিয়েশন অব বাংলাদেশ- এটাব প্রতিষ্ঠা হয়। সংগঠনটি প্রতিষ্ঠার পর থেকে আপনাদের আন্তরিক সহযোগিতা আমরা সব সময়ও পেয়ে আসছি। আজও তার ব্যতিক্রম হয়নি। চলমান করোনা প্যান্ডামিকের সময়ও আমাদের ডাকে সাড়া দেয়ায় আমরা আপনাদের প্রতি কৃতজ্ঞা প্রকাশ করছি।

সম্মানিত সাংবাদিক বন্ধুরা

আপনার এইও জানেন যে, গত মার্চ মাসে নিউইয়র্কে করোনা মহামারি শুরু হওয়ার বাস্তবতায় স্টেটের পক্ষ থেকে প্রথমে সার্টডাউন ও পরবর্তীতে লকডউন ঘোষণা করা হয়। বিশেষ করে নিউইয়র্কের মাননীয় গর্ভণর মি. এন্ড্রু কোমো ২৩ মার্চ থেকে লকডাউন ঘোষণা করলে আমরাও প্রতিষ্ঠান বন্ধ রাখতে বাধ্য হই। এরই মধ্যে আন্তর্জাতিক রুটে বিমানগুলো তাদের ফ্লাইট অপারেট বন্ধ রাখে। ফলে সব ব্যবসায়ীর মতো আমরাও দুশ্চিন্তায় পতিত হই। সাম্প্রতিক মাসগুলোতে আমাদের অপূরণীয় আর্থিক ক্ষতি হয়েছে, কিন্তু তারপরও আমাদের সংগঠনের সম্মানিত সদস্য বা ট্রাভেল এজেন্সিগুলো লকডাউনে থাকা অবস্থায় গ্রাহকদের চাহিদামতো সেবা দিতে সক্ষম হন। এমনকি অনেকেই দিন-রাত করে গ্রাহকদের টিকিট পরিবর্তন, বাতিলসহ নানা সেবা দিয়ে কমিউনিটির সুনাম অর্জন করেছেন।

সম্মানিত সাংবাদিক বন্ধুরা

নিউইয়র্কে গত ৬ জুন লকডাউনের প্রথম ধাপ উর্ঠিয়ে দেয়া হলে আমাদের সদস্যরা তাদের ব্যবসা প্রতিষ্ঠানগুলো খুলতে শুরু করে। বর্তমান সময়ে আমাদের সব সদস্য নিজেদের প্রতিষ্ঠানে বসেই টিকিট বিক্রিসহ রিফান্ড এবং তারিখ পরিবর্তনসহ নানা কর্মকান্ড পরিচালনা করছেন। এরই মধ্যে তিনটি বিমানও আন্তর্জাতিক রুটে ফ্লাইট পরিচালনা শুরু করেছে। তাদের ফ্লাইটে ঢাকা- নিউইয়র্ক, নিউইয়র্ক-ঢাকার যাত্রীরা আসা যাওয়া করতে পারছেন। তাই আমরা মনে করেছি আমাদের ব্যবসার প্রসার ঘটাতে আপনাদের সহযোগিতা একান্ত প্রয়োজন। আপনারাই পারেন আমাদের ব্যবসার প্রসার ঘটাতে অগ্রণী ভ‚মিকা রাখতে, যা আগেও রেখেছেন। আমরা আপনাদের মাধ্যমে গ্রাহকদের জানাতে চাই আমাদের প্রায় সব প্রতিষ্ঠান আগের মতো সপ্তাহে সাত দিন খোলা থাকবে এবং গ্রাহকরা তাদের প্রত্যাশিত সেবা পাবেন। আমরা প্রতিটি ট্রাভেল এজেন্সির স্টোর পলিসি অনুযায়ী বাতিল টিকিটের অর্থ ফেরত দিয়ে গ্রাহকদের অব্যাহত সন্তুষ্টি অর্জন করে চলেছি, যা ভবিষ্যতেও অব্যাহত থাকবে। আমরা সব সদস্যদের এ বিষয়ে দায়িত্বশীল হওয়ার বিষয়ে আন্তরিক পরামর্শ দিয়েছি। তারপরও যদি কেউ নিয়ম বা রিফান্ড পলিসি অনুযায়ী টিকিটের অর্থ ফেরত না দেন তাহলে এটাবের সঙ্গে গ্রাহকদের যোগাযোগ করার অনুরোধ জানাচ্ছি আপনাদের মাধ্যমে।

সম্মানিত সাংবাদিক বন্ধুরা

আমার অত্যন্ত দু:খের সঙ্গে জানাচ্ছি যে, এতো দিনের ট্রাভেল এজেন্সিগুলো সুনাম বিনষ্ট করতে কিছু গণমাধ্যম উদ্দেশ্যপ্রণোদিতভাবে কিছু স্বনামধন্য ট্রাভেল এজেন্সির বিরুদ্ধে মিথ্যা ও বানোয়াট মুখরোচক সংবাদ প্রকাশ করে যাচ্ছে। আমরা ইতোমধ্যে সেসব গণমাধ্যগুলোর কাছে প্রতিবাদও পাঠিয়েছি। তারা যদি যথাসময়ে আমাদের প্রতিবাদটি যথাস্থানে প্রকাশ না করেন তাহলে সে বিষয়ে পরবর্তীতে আমরা আপনাদেরকে বিস্তারিত জানাবো। যেহেতু গণমাধ্যমের নিয়ম এবং প্রক্রিয়া অনুস্মরণ করে আমরা তাদের কাছে প্রতিবাদ পাঠিয়েছি তাই বিষয়টির ওপর নজর রাখছি এবং এই সময়ে এ নিয়ে আর বিষদ কিছু বলতে চাইছি না। আপনারা মূল্যবান সময় ব্যয় করে আমাদের সংবাদ সম্মেলনে এসেছেন বিধায় আপনাদের আবারও আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি। আপনাদের যদি কোন প্রশ্ন থাকে, আমরা যথাসাধ্য উত্তর দেয়া চেষ্টা করবো। তবে এর আগে আমি পরিচয় করিয়ে দিচ্ছি আমাদের সংগঠনের উপস্থিত কর্মকর্তাদের।

ধন্যবাদ।


নিবেদক

মোহাম্মদ সেলিম (হারুন)

মহাসচিব

আমেরিকান ট্রাভেল এসোসিয়েশন অব বাংলাদেশ- এটাব।


কমিউনিটি এর আরও খবর

মহান স্বাধীনতা দিবস উপলক্ষে ‘সুনামগঞ্জ জেলা ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউকে’র আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত

প্রকাশিত :  ১৩:৩৪, ২৮ মার্চ ২০২৪
সর্বশেষ আপডেট: ১৪:৫৫, ২৮ মার্চ ২০২৪

সুনামগঞ্জ জেলা ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউকে'র উদ্যোগে মহান স্বাধীনতা দিবস উপলক্ষ্যে আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গত ২৭ মার্চ বুধবার পূর্ব লন্ডনের একটি ভেন্যুতে এ আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মাসুক আহমেদ সরদারের সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এসোসিয়েশনের সভাপতি শাহ সানোওয়ার হোসেন।


সংগঠনের সিনিয়র সদস্য আব্দুল কাইয়ুমের পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের স্পীকার কাউন্সিলর জাহেদ চৌধুরী। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, যুক্তরাজ্য আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুক, জিএলএ মেম্বার উমেশ দেশাই, নিউহাম বারার চেয়ার কাউন্সিলর রহিমা রহমান, রেডব্রিজ বারার সিভিক মেয়র কাউন্সিলর জোছনা ইসলাম, সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ সভাপতি আজহারুল ইসলাম সিপার, প্রধান উপদেষ্টা আতাউর রহমান, জিএসসির চেয়ার ব্যারিস্টার আতাউর রহমান, টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের সাবেক স্পীকার আহবাব হোসেন,  সাবেক মেয়র দরস উল্লাহ, কাউন্সিলর শামস ইসলাম, কাউন্সিলর সাইদা চৌধুরী। সাবেক প্রধান উপদেষ্টা সৈয়দ আবুল কাশেম এসোসিয়েশনের সিনিয়র সহ সভাপতি শাহীন খান, সহ-সভাপতি ইঞ্জিনিয়ার হাবিবুর রহমান, সিনিয়র সদস্য ড: রোয়াব  উদ্দিন, উপদেষ্টা আব্দুল আশিক চৌধুরী,সাবেক সাধারণ সম্পাদক নিয়াজুল ইসলাম চৌধুরী। 

এসোসিয়েশনের উপদেষ্টা জুনেদ আহমেদ সুন্দর, উপদেষ্টা নুরুল ইসলাম এমবিই, প্রফেসর শাহনুর আহমদ খান, উপদেষ্টা মাষ্টার আমির উদ্দিন আহমেদ, ফজল উদ্দিন,  সহ সভাপতি আনসার আহমেদ, ফারুক মিয়া জিলু, শিশু মিয়া, বদর উদ্দিন, নাসির উদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক আলী আহমদ, নোমান আহমদ, কোষাধ্যক্ষ মোহাম্মদ আবু ইয়াসিন সুমন, সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান, সাবেক কাউন্সিলর রুহুল আমিন, আসাদুজ্জামান, তউরিস মিয়া, আনোয়ার কামাল দুলাল, এডভোকেট আল আমিন, সৈয়দ মকবুল, জাকির হোসেন সেলিম, নোয়াব আলী, আবুল মনসুর আহমদ, হেভেন খান, রাজু মিয়া, ফয়জুল হক, আতিকুর রহমান আতি, শাহানুর সহ বিপুল সংখ্যক লোকজন। আলোচনা সভায় বক্তারা মহান স্বাধীনতা দিবসের তাৎপর্য নিয়ে আলোচনা করেন।  তারা সবাইকে দেশের কল্যাণে কাজ করার আহ্বান জানান। অনুষ্ঠানে আগতরা 'সুনামগঞ্জ জেলা ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউকে'র পক্ষ থেকে এমন আয়োজনের জন্য সংগঠনের নেতৃবৃন্দকে ধন্যবাদ জানান। এসময় তারা এসোসিয়েশনের উত্তরোত্তর সম্মৃদ্ধি ও প্রসার কামনা করেন। 

শেষে দেশ ও জাতির কল্যাণ কামনা করে বিশেষ মোনাজাত করেন, এসোসিয়েশনের ধর্ম বিষয়ক সম্পাদক লুৎফুর রহমান বিন নুরী।

কমিউনিটি এর আরও খবর