লেবাননে জরুরি খাদ্য সামগ্রী-মেডিক্যাল টিম পাঠাবে বাংলাদেশ

প্রকাশিত :  ০৮:৫১, ০৬ আগষ্ট ২০২০

লেবাননে জরুরি খাদ্য সামগ্রী-মেডিক্যাল টিম পাঠাবে বাংলাদেশ

জনমত ডেস্ক : লেবাননে জরুরি খাদ্য এবং চিকিৎসা সামগ্রীসহ মেডিক্যাল টিম পাঠাবে বাংলাদেশ। প্রয়োজনে জরুরি ভিত্তিতে দেশটিকে যেকোনও সহায়তার জন্যও প্রস্তুত রয়েছে বাংলাদেশ।

বুধবার (৫ আগস্ট) পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন লেবাননের পররাষ্ট্রমন্ত্রী ছারবেল ওহেবিকে ফোন করে বিস্ফোরণে নিহতদের বিষয়ে সহানুভূতি প্রকাশ করেন। এসময় তিনি যেকোনও সহায়তায় বাংলাদেশ পাশে থাকবে বলে জানান।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, এসময় ড. মোমেন বিস্ফোরণে আহত বাংলাদেশিদের চিকিৎসাসহ সার্বিক সহযোগিতার জন্য লেবানন সরকারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

লেবাননে মঙ্গলবার (৪ আগস্ট) এক শক্তিশালী বিস্ফোরণে নিহতের সংখ্যা বেড়ে ১৩৫ জনে দাঁড়িয়েছে। বিস্ফোরণে পাঁচ হাজারের বেশি মানুষ আহত হয়েছেন। ক্ষতিগ্রস্ত হয়েছে বহু ভবন। উদ্ধার কাজ এখনও চলমান। এ ঘটনায় চার জন বাংলাদেশি নিহত হয়েছেন। আহত হয়েছেন বাংলাদেশ নৌবাহিনীর ২১ সদস্যসহ প্রায় ১০০ জন বাংলাদেশি। এছাড়া সেদেশে অবস্থানরত বাংলাদেশ নৌবাহিনীর জাহাজ ‘‘বিজয়’’ এর ক্ষতি হয়েছে।

বেনাপোলে ৬ স্বর্ণের বারসহ পাচারকারীকে আটক

প্রকাশিত :  ০৯:৫৭, ২৯ মার্চ ২০২৪

বেনাপোল পুটখালী সীমান্ত থেকে ছয়টি স্বর্ণের বারসহ এক পাচারকারীকে আটক করেছে বিজিবি।

শুক্রবার (২৯ মার্চ) ভোরে সীমান্তের পুটখালি মসজিদবাড়ি বিজিবি চেকপোস্টের সামনে থেকে তাকে আটক করে বিজিবি।

আটক ব্যক্তির নাম মনোর উদ্দিন (৩১)। মনোর উদ্দিন বেনাপোল পোর্ট থানাধীন পুটখালি গ্রামের কদর আলীর ছেলে।

বিজিবি জানান, রাতে গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি পুটখালি গ্রামে দিয়ে ভারতে পাচারের উদ্দেশ্য বিপুল পরিমাণ একটি স্বর্ণের চালান যাবে। এমন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালিয়ে সন্দেহভাজন একটি ইজিবাইক আরোহীকে গতিরোধ করা হয়। এ সময় ইজিবাইক ও তার দেহ তল্লাশি চালিয়ে কিছু পাওয়া যায়নি।

ব্যাপক জিজ্ঞাসাবাদে তিনি জানান, তার পায়ুপথে ছয় পিচ স্বর্ণের বার আছে। পরে তাকে একটি স্থানীয় হাসপাতালে নিয়ে স্ক্যানিং করলে তার সত্যতা পাওয়া যায়। এবং স্বর্ণের বার গুলো উদ্ধার করে তাকে আটক করা হয়। এছাড়া উদ্ধার করা স্বর্ণের আনুমানিক বাজার মূল্য ৭০ লাখ টাকা বলে তারা জানায়।

খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল খুরশিদ আনোয়ার জানান, জব্দ করা স্বর্ণের চালানটি যশোর ট্রেজারিতে জমা দেওয়া হয়েছে। এবং আসামিকে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে।