img

পাকিস্তানের বিপক্ষে ইংলিশ শিবিরে বড় ধাক্কা

প্রকাশিত :  ১০:৩১, ১০ আগষ্ট ২০২০

পাকিস্তানের বিপক্ষে ইংলিশ শিবিরে বড় ধাক্কা

স্পোর্টস ডেস্ক: ম্যানচেস্টারে প্রথম টেস্ট জিতে পাকিস্তানের বিরুদ্ধে তিন টেস্টের সিরিজে ১-০তে এগিয়ে রয়েছে ইংল্যান্ড। তবে এই সুখ স্মৃতির মধ্যেই ইংলিশদের কপালে ফুটে উঠেছে চিন্তার ভাঁজ। সফরকারীদের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে খেলতে নামার আগেই যে বড় ধাক্কা খেল স্বাগতিক শিবির।  

জানা গেছে, পাকিস্তানের বিরুদ্ধে বাকি দুটি টেস্টের একটিতেও খেলতে পারবেন না দলের সেরা অলরাউন্ডার বেন স্টোকস। যদিও দলটির বিপক্ষে প্রথম টেস্টে তেমন সুবিধা করতে পারেননি তিনি। চার ইনিংস মিলিয়ে ২টি উইকেট নেয়ার পাশাপাশি মাত্র ৯টি রান করেন স্টোকস।

চোট সমস্যা নয়, নয় করোনা সংক্রান্ত সমস্যাও। নিতান্ত পারিবারিক কারণেই দলের সঙ্গে থাকতে পারছেন না সময়ের সেরা এই অলরাউন্ডার। পরিবারের সঙ্গে দেখা করতে সুদূর নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে পাড়ি জমাচ্ছেন বেন স্টোকস। কেননা, স্টোকসের পরিবারের বড় একটা অংশই যে নিউজিল্যান্ডে থাকেন।

এদিকে, স্টোকসের অনুপস্থিতে পাকিস্তানের বিরুদ্ধে বাকি দুটি টেস্টে হয়তো সমস্যায় পড়তে পারে রুটবাহিনী। কেননা, স্টোকস যে দুইধারী তলোয়ার। তার অনুপস্থিতি তো দলকে কিছুটা ভারসাম্যহীন করবেই। যার ফায়দা ঠিকই নিতে চাইবে বাবর আজমরা।

img

নাটকীয় প্রত্যাবর্তনে বার্সাকে হারিয়ে সেমিতে পিএসজি

প্রকাশিত :  ০৭:৫৩, ১৭ এপ্রিল ২০২৪

ম্যাচের আগেই প্যারিস সেইন্ট জার্মেইয়ের (পিএসজি) কোচ লুই এনরিক বলেছিলেন, তার দল দ্বিতীয় লেগে ঘুরে দাঁড়াবে এবং সেমিফাইনালে খেলবে। আত্মবিশ্বাসী এনরিকের কথা যেন অক্ষরে অক্ষরে মিলে গেল।

চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে ঘরের মাঠে বার্সেলোনার কাছে ৩-২ গোলে হেরেছিল পিএসজি। এরপর দ্বিতীয় লেগে শুরুতেই পিছিয়ে পড়ে প্যারিসের জায়ান্টরা। তবে পিএসজির গতিশীল ফুটবলের সঙ্গে পেরে ওঠেনি কাতালানরা। দুর্দান্ত এক জয়ে বার্সাকে হতাশ করে চ্যাম্পিয়নস লিগের শেষ চারে পা রেখেছে এমবাপ্পের দল।

মঙ্গলবার (১৬ এপ্রিল) রাতে কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগে বার্সেলোনাকে ৪-১ গোলে উড়িয়ে দিয়েছে ফরাসি জায়ান্টরা। এই জয়ে দুই লেগ মিলিয়ে ৬-৪ গোলে এগিয়ে থেকে সেমিফাইনালে পা রাখে লুইস এনরিকের দল।

ম্যাচের ১২ মিনিটেই বার্সাকে লিড এনে দেন প্রথম লেগে জোড়া গোল করা ব্রাজিলিয়ান উইঙ্গার রাফিনহা। এরপর ম্যাচের আধা ঘণ্টার আগেই লাল কার্ড দেখে মাঠ ছাড়েন ডিফেন্ডার রোনাল্দ আরাউহো। প্রথমার্ধেই পিএসজিকে সমতায় ফেরান উসমান ডেম্বেলে।

ম্যাচের দ্বিতীয়ার্ধে ৫৩ মিনিটে পিএসজিকে লিড এনে দেন ভিতিনিয়া। এরপর ম্যাজিক দেখান কিলিয়ান এমবাপ্পে। ম্যাচের ৬০ ও ৮৯ মিনিটে জোড়া গোল করে বার্সাকে উড়িয়ে দেন এই ফরাসি স্ট্রাইকার। শেষ পর্যন্ত ৪-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে ফরাসি জায়ান্টরা।